১০৭১ মিনিট আগের আপডেট; রাত ৪:৪৪; শুক্রবার ; ০৩ ডিসেম্বর ২০২০

দুর্গাপূজা উদযাপনে চকরিয়ায় ১০ হাজার মাস্ক দিলেন এমপি জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া ২৩ অক্টোবর ২০২০, ১০:০৬

চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার অন্তত ৪৬টি পূজামণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব উদযাপনে ঘোষণা মোতাবেক ১০ হাজার মাস্ক দিয়েছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে উপজেলা পূজা উদযাপন পরিষদের সঙ্গে গতমাসে চকরিয়া উপজেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় এমপি জাফর আলম ঘোষনা দেন স্বাস্থ্যবিধি মেনে শারদীয় উৎসব পালনে তিনি ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার মাস্ক দেবেন।

গতকাল বৃহস্পতিবার ২২ অক্টোবর চকরিয়া থানার রাস্তার মাথাস্থ সিস্টেম চকরিয়া কমপ্লেক্সে এমপির ব্যক্তিগত কার্যালয়ে চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের হাতে এসব মাস্ক তুলে দেন এমপি জাফর আলম।

মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, চকরিয়া পৌরসভা ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আহমদ রেজা, উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক তপন কান্তি সুশীল, সদস্য সুধাংশু বিমল সুশীল, সাংগঠনিক সম্পাদক সুধীর চন্দ্র দাশ, পৌরসভার পূজা উদযাপন কমিটি সভাপতি টিটু বসাক,সাধারণ সম্পাদক নিলু দাশ প্রমুখ।

মাস্ক বিতরণ অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চকরিয়া-পেকুয়াসহ দেশ-বিদেশের সকল হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলম জাফর আলম।

তিনি বলেন, বর্তমান সময়ে সারাবিশ্বে করোনা ভাইরাসের এই মহামারিতে পরিবার-পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজার আনন্দ উপভোগ করার আহ্বান জানান তিনি। হিন্দুদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব উপলক্ষে বৃহস্পতিবার (২২ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তা এই আহ্বান জানান সাংসদ।      এমপি জাফর আলম বলেন, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চকরিয়া-পেকুয়ার সকল হিন্দু সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। তিনি বলেন, ‘বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তিপ্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে।

আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ২৫৫