১২৯ মিনিট আগের আপডেট; রাত ২:১০; শুক্রবার ; ০৭ মে ২০২১

করোনা

Abu Sumain

করোনা ভাইরাসের থাবায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। এ সময়ে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ মানুষ।


এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১৫ কোটি ৫৮ লাখ ১৯ হাজার ৪৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৩২ লাখ ৫৫ হাজার ২৫২ জন।  আর সুস্থ হয়েছেন ১৩ কোটি ৩২ লাখ ১৬ হাজার ৬৬৩ জন।

করোনার আন্তর্জাতিক পরিসংখ্যা

Abu Sumain

সারা বিশ্বে এখন অতিমারি করোনাভাইরাস ভয়ঙ্কর রূপ নিয়েছে। বিশ^ব্যাপী গত ২৪ঘন্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত ১৪হাজার ১৬৬জন মৃত্যু হয়েছে। প্রতিদিন রেকর্ড পরিমাণ শনাক্ত ও মৃত্যু হচ্ছে। সম্প্রতি ভারত ও ব্রাজিলসহ বেশ কয়েকটি দেশে করোনার প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়ছে। 

এদিকে  সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় ৬ লাখ ৯৫ হাজার ৭৬৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন।

Noimage

৩০ মার্চ ২০২১, ১১:১৪

কোভিডে মৃত্যু ২৮ লাখ ছাড়াল

Abu Sumain

কোভিড-১৯ কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না বিশ্বে। রোজ নতুন নতুন এলাকা সংক্রমিত হচ্ছে।  কোনো কোনো দেশে দ্বিতীয় ও তৃতীয় ঢেউ শুরু হয়েছে।  আবার কোনো কোনো দেশে নতুন ধরন দেখা গেছে এই মহামারির।  করোনাভাইরাসে বিপর্যস্ত বিশ্বে মৃত্যু ২৮ লাখ ছাড়িয়ে গেছে।  এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের। 

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্

Abu Sumain

বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। চলছে দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ ৩৫ হাজার এবং আক্রান্ত ১২ কোটি ৪২ লাখ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৩ মার্চ) সকাল পর্যন্ত ব

Abu Sumain

বিশ্বব্যাপী করোনার তাণ্ডব থামছে না। চলছে দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৪৯ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৪৯ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে

Abu Sumain

বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনা ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৬৮ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৫ লাখ ৩৪ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী রোববার (৬ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা

Abu Sumain

বিশ্বে ফের ভয়ঙ্কর রূপ নিচ্ছে মহামারি করোনা ভাইরাস। প্রতিদিনই মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজারেরও বেশি মানুষ। যা এখন পর্যন্ত একদিনে মৃত্যুর আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

বুধবার (২ ডিসেম্বর) করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার বলছে গত ২৪ ঘন

Abu Sumain

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৩৮ লাখ ৯ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ১৭ হাজার।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হ

Abu Sumain

করোনাভাইরাস সংক্রমণে ফের নতুন রেকর্ড হলো ভারতে। এবার একদিনেই প্রায় ৩০ হাজার মানুষ সংক্রমিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৯ হাজার ৪২৯ জন। একদিনে মৃত্যু হয়েছে আরও ৫৮২ জনের।

সোমবার সকালে প্রকাশিত মেডিকেল বুলেটিনে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্য

Abu Sumain

করোনায় আক্রান্তদের পরবর্তী সংক্রমণ প্রতিরোধের ক্ষমতা মাত্র কয়েক মাস টেকে বলে ব্রিটেনের এক গবেষণায় বলা হয়েছে। ভাইরাসটিতে সংক্রমিতদের শরীরে তৈরি অ্যান্টিবডি পরবর্তীতে তাদের সুরক্ষা দেবে বলে যে আশার কথা বলা হচ্ছে, তাতে জল ঢেলে দিলেন গবেষকরা।

তার মানে এই দাঁড়ায় যে, আক্রান্তরা কয়েক মাস পর আবার আক্রান্ত হতে পারেন। প্রতি বছরই আক্রান্ত হতে পারেন এক

Abu Sumain

বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে। নতুন করে ২ লাখ ৩০ হাজার ৭০ জন নতুন রোগী পাওয়া গেছে বিশ্বজুড়ে। ২৪ ঘণ্টার হিসেবে এটা সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) রোববারের প্রতিবেদনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় পাওয়া তথ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক

Abu Sumain

সাত বছর আগেই করোনার মতো একটি ভাইরাসের নমুনা চীনের উহান ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছিল চিনেরই ইউনান প্রদেশ থেকে। কিন্তু তখন বিষয়টিকে গুরুত্ব দেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

ব্রিটিশ দৈনিক ‘সানডে টাইমস’ এ এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরেই নতুন করে তোলপাড় শুরু হয়েছে বিজ্ঞানী ও গবেষক মহলে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৩ সালে ইউনান প্র