৬০৮ মিনিট আগের আপডেট; দিন ১১:০৪; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

খেলা

Abu Sumain

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বাংলাদেশের দুই অলরাউন্ডার সাকিব আল হাসান ও হাসান মাহমুদের তাণ্ডবে ১২২ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ।

দীর্ঘ বিরতির পর মাঠে নেমেই ৪ উইকেট তুলে নেন সাকিব আল হাসান।

অন্যদিকে অভিষেক ম্যাচেই জাত চেনালেন হাসান মাহমুদ। ৩০তম ওভারে রভমেন পাওয়েল (২৮) ও রেইমন রাইফারের (০) উইকেট নিয়ে জোড়া আঘাত হানেন উইন্ডিজ শিবিরে।

হ্য

Abu Sumain

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ দিয়ে আজ বুধবার প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে টিম বাংলাদেশে। 

৯ রানের মাথায় নিজের প্রথম ওভারেই সুনিল এমব্রিজের উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। এ ম্যাচে অভিষেক হয়েছে বোলিং অলরাউন্ডার হাসান মাহামুদের।

বাংলাদেশ টিমের ১৩৪তম ওয়ান ডে ক্রিকেটার হিসেবে অভিষেক হল এই পেসারের।

Noimage

২০ জানুয়ারী ২০২১, ০০:২১

কে এগিয়ে, বাংলাদেশ না উইন্ডিজ?

Abu Sumain

ওয়ানডে পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। দুই দল একদিনের ক্রিকেটে অতীতে ৩৮ ম্যাচে মুখোমুখি হয়। তার মধ্যে বাংলাদেশ জিতে মাত্র ১৫ ম্যাচে, ২১ ম্যাচে জয় পায় উইন্ডিজ। দুই দলের দুই ম্যাচে ফল হয়নি।

তবে কাগজে-কলমে এগিয়ে বাংলাদেশ দল। করোনার অজুহাত দেখিয়ে বাংলাদেশ সফরে আসেনি ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের ১০ জন তারকা ক্রিকেটার। বলতে গেলে

Abu Sumain

করোনার কারণে গত মার্চের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। দীর্ঘদিন পর আগামী বুধবার থেকে ঘরের মাঠে শুরু হতে যাওয়া উইন্ডিজ সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা।

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। উইন্ডিজ সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে দেশের তিনটি চ্যানেল টি-স্

Noimage

১৭ জানুয়ারী ২০২১, ২৩:৩৩

কে হচ্ছেন তামিমের ডেপুটি?

Abu Sumain

মাশরাফি বিন মুর্তজা নেতৃত্ব ছাড়ার পরই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক করা হয় দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। বুধবার থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়েই নেতৃত্বের অধ্যায় শুরু হবে তামিমের।

উইন্ডিজের বিপক্ষে তামিম অধিনায়কত্ব করলেও তার ডেপুটি কে হচ্ছেন তা নিয়েই চলছে গুঞ্জন। শনিবার ঘোষিত ১৮ সদস্যের দলে মেনশন করা হয়নি কে হবেন সহঅধিন

Abu Sumain

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে তিন চমক রয়েছে। যুক্ত হয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। 

এর আগে গত ৪ জানুয়ারি সিরিজকে সামনে রেখে ওয়ানডে ও টেস্টের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে বিসিবি।  যেখানে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের

Abu Sumain

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রদত্ত কক্সবাজার আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখিত আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহনের লক্ষ্যে চকরিয়া উপজেলা ফুটবল দলের খেলোয়াড়দের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। 

চকরিয়া উপজেলা

Abu Sumain

কন্যাসন্তানের বাবা হয়েছেন ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি। শুরু হলো ‘বিরুশকা’র নতুন ইনিংস। সোমবার ফুটফুটে রাজকন্যার জন্ম দিলেন আনুশকা শর্মা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাবা হওয়ার সুখবর জানান বিরাট কোহলি।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ফেসবুক পোস্টে লেখেন- আপনাদের সবার সঙ্গে এ খবরটি শেয়ার করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত যে, সোমবার বিকালে আমরা কন

Abu Sumain

 

তিনটি ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে ৩৮ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল। সূচি অনুযায়ী, আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ২২ ও ২৫ জানুয়ারি। দিন ঠিক থাকলেও তিন ওয়ানডের সময়ে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  


সূচি অনুযায়ী, প্রতিটি ম্যাচই ছিল ডে-নাইট। শুরু হওয়ার কথা ছিল বেলা ২

Abu Sumain

চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফিতে একেবারেই ম্লান ছিলেন সময়ের সেরা অসি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। পুরো ক্যারিয়ারে এতটা অফফর্মে দেখা যায়নি তাকে। ভারতের বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টে টানা চার ইনিংস মিলে দশের কম রান করেছেন তিনি। তার স্কোর ছিল যথাক্রমে ১, ১*, ০ ও ৮। 

ভক্তরা হতাশ কণ্ঠে প্রশ্ন তোলেন– এ কি স্মিথ! অস্ট্রেলিয়ার এ ব্যাটিং মায়েস্ত্রোর এ কি হাল!

Abu Sumain

ক্রেইগ ব্রাথওয়েটকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে জেসন মোহাম্মদকে।

টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্লাকউড, নিকরুমা বুনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়েল, জোশুয়া ড্যা সিলভা, শ্যানন গ্যাবরিয়েল, কাভিম হগ, আলজারি জোসেপ, কাইল মায়ার্স, শায়

Abu Sumain

‘সময়ের সেরা ব্যাটসম্যান কে’- প্রশ্নে যে কয়জনের নাম উঠে আসবে তাদের মধ্যে ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি ও অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ অন্যতম।

গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে দুজনের ধারাবাহিক পারফরম্যান্স চোখে পড়ার মত। আর সেই পারফরম্যান্সের ভিত্তিতে অসাধারণ স্বীকৃতি পেলেন কোহলি ও স্মিথ দুজনই। 

আইসিসির দশকসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার গারফিল্