১৪৭৫ মিনিট আগের আপডেট; রাত ৪:৪৫; সোমবার ; ১৬ জুন ২০২৪

খেলা

নিজস্ব প্রতিবেদক

সোমবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে নেপালকে ৪৫-৩১ পয়েন্টে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। এই বিজয় দিয়ে বাংলাদেশ টানা চতুর্থবারের মতা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

এর আগে এ গ্রুপে নেপালের বিপক্ষে ৪৬-১১ পয়েন্টে জিতেছিল বাংলাদেশ। তবে ফাইনালে নেপাল একদম শুরুর দিকে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার আভাস দেয়। তবে স্ব

Noimage

০৯ এপ্রিল ২০২৪, ০৯:৩২

মুস্তাফিজ আবার তালিকার শীর্ষে

নিজস্ব প্রতিবেদক

এক ম্যাচ বিরতির পর ফিরেই মুস্তাফিজুর রহমান বুঝিয়ে দিলেন, কেন চেন্নাই তাকে একাদশে পেতে চায়।

গতকাল কলকাতার বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন এই বাঁহাতি পেসার।

চার ওভারে মাত্র ২২ রান খরচ করেছেন, নিয়েছেন দুটি উইকেট। আর তার কল্যাণে কলকাতার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে মাত্র ১৩৭ রানে আটকে দিয়েছে চেন্নাই।  এই ম্যাচে দুই উইকেট নিয়ে আবারও সেরা উইকেট শ

নিজস্ব প্রতিবেদক

বরাদ্দ থাকলেও তা গ্রহণ করার উপায় ছিল না বিশ্বকাপের ম্যাচ কাভার করতে ধর্মশালায় আসা বাংলাদেশের সাংবাদিকদের। এই সফরে তো আর তাঁদের পরিবারের সদস্যরা সঙ্গী হয়নি। তাই গ্যালারি ভরাতে পরিবারের জন্য সৌজন্য টিকিট নিয়ে অবদান রাখার সুযোগ তাঁদের ছিল না।

অবশ্য এই ‘অফার’ শুধু তাঁদের জন্যই ছিল না।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচপিসিএ) মিডিয়া ম্যানেজ

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপ শুরুর আগে থেকে বাংলাদেশের বড় মাথাব্যথার নাম ছিল আফগানিস্তান। প্রথম ম্যাচে সেই আফগানদের হারিয়ে বিশ্বকাপে দারুণ সূচনা করেছে বাংলাদেশ। আফগানিস্তানের ১৫৭ রানের লক্ষ্য বাংলাদেশ তাড়া করেছে ৬ উইকেট ও ৯২ বল হাতে রেখে।

বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো ছিল না।

দলীয় ২৭ রানের মধ্যে দুই ওপেনার ফিরে যান। প্রথমে ১৯ রানে তানজিদ হাসান তামিম রান আউট হয়ে ফ

নিজস্ব প্রতিবেদক

ভারত-পাকিস্তান রাজনৈতিক বৈরিতা নিয়ে নতুন করে বলার দরকার নেই। দুই প্রতিবেশি দেশের রাজনৈতিক দ্বন্দের খড়ক পড়েছে ক্রিকেটেও। লম্বা সময় ধরে বন্ধ হয়ে আছে দুই দেশের দ্বিপক্ষীয় সিরিজ। এখন ক্রিকেটে দুই দেশের মুখোমুখি হওয়া পুরোপুরি নির্ভর করে বৈশ্বিক ইভেন্টের ওপর।
 
তবে দুই দেশের রাজনৈতিক বৈরিতা ছাপিয়ে প্রাসঙ্গিক হয়েছে অন্য কিছুও। সেটা কী? নিশ্চয়ই কিছুটা আঁ

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার শেষ দিন ২৮ সেপ্টেম্বর। এ সময়ের দুই দিন আগেই দল ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবচেয়ে বড় চমক তামিম ইকবালের জায়গা না পাওয়া। নির্বাচকদের ব্যাখ্যা— চোটের কারণে এ অভিজ্ঞ ওপেনারকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হয়নি।

গুঞ্জন আছে, তামিম বিশ্বকাপে ৫ ম্যাচের বেশি খেলতে পারবেন না— এমন শর্ত দেওয়ায় তাকে দলে রাখা

নিজস্ব প্রতিবেদক

এশিয়ান গেমসে নারী ক্রিকেটারদের হাত ধরে বাংলাদেশ প্রথম পদক জিতলো। সোমবার হাংজুর পিংফেং ক্যাম্পাস ক্রিকেট ফিল্ডে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে হারিয়েছেন নিগার সুলতানা জ্যোতিরা। এবারের এশিয়ান গেমসে এটাই বাংলাদেশের প্রথম পদক।

চীনের হাংজুতে আজ পাকিস্তানকে মাত্র ৬৪ রানেই আটকে দেয় বাংলাদেশ। জবাবে ৫ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদে

নিজস্ব প্রতিবেদক

স্বাগতিক শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে অষ্টমবারের মতো এশিয়া কাপের শিরোপা ঘরে তুলল ভারত। রবিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কানদের দেওয়া ৫১ রানের মামুলি লক্ষ্যে ভারত পৌঁছে গেছে মাত্র ৬.১ ওভারে। সেটিও আবার কোনো উইকেট না হারিয়েই।

শুভমান গিল ১৯ বলে ২৭ ও ইশান কিশান ১৮ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ সিরাজের

নিজস্ব প্রতিবেদক

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে একাদশে এলেও দলের একান্ত প্রয়োজনে ‘ব্যাটার’ হয়ে উঠলেন নাসুম আহমেদ। শেষদিকে নাসুম এবং শেখ মেহেদির ব্যাটে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ তুরল ২৬৫ রান। এতে অধিনায়ক সাকিব এবং তাওহীদ হৃদয়ের দুটি পঞ্চাশোর্ধ ইনিংসের বড় অবদান আছে। ভারতের দুর্ধর্ষ ব্যাটিং লাইনআপের সামনে এই টার্গেট আদৌ লড়াই করার মতো হবে কিনা- সেটা সময়ই বলে দেবে।

কলম্বো

নিজস্ব প্রতিবেদক

শেরপুরের ক্ষুদ্র নৃগোষ্ঠী কোচ ও হাজং সম্প্রদায়ের নারীরা নিজেদের ঐতিহ্যবাহী পোশাকে কোলের শিশু পিঠে বেঁধে অন্যরকম এক দৌড় প্রতিযোগিতায় অংশ নেন।

দি ইন্টারন্যাশনাল ডে ফর দ্য ওয়ার্ল্ডস ইনডিজিনাস পিপলস ২০২৩ উদযাপন উপলক্ষে ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া আদর্শ গ্রাম স্কুল মাঠে ৯ আগস্ট বুধবার বিকেলে নারীদের এ দৌড় প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। 

এতে অংশগ্রহণকারী

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব ভ্রমণ করছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। তারই ধারাবাহিকতায় আজ (৬ আগস্ট) মধ্যরাতে এই ট্রফি বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে। এরপর আগামীকাল (সোমবার) পদ্মা সেতুতে ছবি তোলার জন্য ট্রফিটি নেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এভাবে পর্যায়ক্রমে আগামী তিন দিন (৭-৯ আগস্ট) দেশের বিভিন্ন স্থানে এটি প্রদর্শনের জন্য রাখা হবে।

পদ্মাসেতু

নিজস্ব প্রতিবেদক

মার্টিনেজকে দলে ভেড়াতে তার ক্লাব অ্যাস্টন ভিলার কাছে ১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব ইন্টার মিলান।

এমনটাই দাবি করেছে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডটকম। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ভিলা। ক্লাবটি নিজেদের প্রধান গোলরক্ষককে এখনই ছাড়তে চায়না বলে জানিয়েছে ওয়েবসাইটটি।

এদিকে আর্জেন্টাইন সাংবাদিক গ্যাস্টন এদুল জানিয়েছেন, এমিলিয়া