৩০১ মিনিট আগের আপডেট; দিন ৬:৪৬; বৃহস্পতিবার ; ০৯ এপ্রিল ২০২০

খেলা

Abu Sumain

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সংকটময় পরিস্থিতিতে নিঃস্ব, সহায়-সম্বলহীন মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

করোনাভাইরাস শনাক্তে টেস্টিং কিট সরবরাহ করবেন সাকিব। সেজন্য তার গড়া প্রতিষ্ঠান দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে এক হয়ে ফান্ড গঠন করছে।

এর আগে ব

Abu Sumain

জাতীয় দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, এ মুহূর্তে বাসায় থাকাটাই নিরাপদ। এটা সময়ের দাবি। এই নিয়মটা যেন আমরা মেনে চলি। নিজে নিরাপদে থাকি এবং অন্যদের নিরাপদে রাখার চেষ্টা করি।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ শনিবার ফেসবুকে এক ভিডিও বার্তায় বলেছেন, আমাদের ডাক্তার, নার্সরা এবং যারা চিকিৎসাসেবায় নিয়োজিত আছেন সবাইকে আন্তরি

Noimage

২৯ মার্চ ২০২০, ১২:৩৮

২ হাজার পরিবারের পাশে সাকিব

Abu Sumain

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় পুরো বিশ্বই পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও কাটাচ্ছে ঘরবন্দি জীবন। এতে করে বড় বিপদে পড়েছেন নিম্ন আয়ের ও সুবিধাবঞ্চিত মানুষেরা। জাতীয় দলের ক্রিকেটারদের মতো তাদের সহায়তায় এবার এগিয়ে এসেছেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান।

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে নতুন

Abu Sumain

করোনাভাইরাস মোকাবেলায় এক মিলিয়ন ইউরো দান করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনার একটি হাসপাতালে এক মিলিয়ন ইউরো দান করেছেন আর্জেন্টাই এ সুপারস্টার।

নিজের দেশ আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও মোটা অঙ্কের অনুদান দিয়েছেন বার্সেলোনার এ অধিনায়ক। শুধু মেসিই নন, করোনা সংকটের মুহূর্তে মানবতার সহায়তায় এগিয়ে এসেছেন পর্তুগিজ তারকা

Abu Sumain

তেত্রিশে সাকিব, জন্মদিনের শুভেচ্ছা

ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর এবারের জন্মদিনটা একটু ভিন্নভাবেই কাটাতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। একে তো কাটাচ্ছেন নিষেধাজ্ঞার একটি সময়। তারওপর, করোনাভাইরাসের কারণে এখন তিনি নিজেই রয়েছেন সেলফ কোয়ারেন্টাইনে।

এর মধ্যেই ৩৩ বছরে পা রাখলেন সাকিব আল হাসান। আজকের এই দিনে, ৩৩ বছর আগে মাগুরায় জন্মগ্রহণ

Abu Sumain

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছেন আর্সেনালের কোচ মিকেল আর্তেতা। করোনার ধকল কাটিয়ে এখন অনেকটাই সুস্থ তিনি। গেল মাসে ইংল্যান্ডে করোনা ছড়িয়ে পড়ে। এর পর দেশটির ফুটবল ব্যক্তিত্ব হিসেবে তিনিই প্রথম সংক্রমিত হন। পরিপ্রেক্ষিতে প্রিমিয়ার লিগ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

পরে ইংলিশ ফুটবলে করোনা আতঙ্ক গ্রাস করে। আক্রান্ত হন চেলসির ক্যালাম হাডসন ওডোই। ত

Abu Sumain

করোনাভাইরাস আতঙ্কে বলতে গেলে সব ফুটবলার ও ক্রিকেটার এখন গৃহবন্দী। ব্যতিক্রম নন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও। ঘরে থাকলেও সময়টা ভালোই কাটছে তার। লিওনেল মেসির ছুড়ে দেওয়া টয়লেট পেপার জাগলিং চ্যালেঞ্জে অংশ নিয়ে তার প্রমাণও দিলেন।

লাল-সবুজদের দলপতি দেখিয়ে দিলেন পায়ের কারিকুরিতে আর্জেন্টাইন মেগাস্টার মেসির চেয়ে কোনো অংশে কম যান না। জ

Abu Sumain

বাংলাদেশের দুই ক্রিকেটার সাদমান ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী চিকিৎসা নিতে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। দেশে ফিরেই হোম কোয়ারেন্টিনে চলে গেছেন তারা। অন্যদের সংস্পর্শ থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছেন দুজনই।

তাদের সঙ্গে দেশটিতে যাওয়া টাইগার ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও রয়েছেন আইসোলেশনে। করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকারের নির্দেশনা

Abu Sumain

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। একে একে স্থগিত হয়েছে ক্রীড়াঙ্গনের বড় বড় প্রায় সব ইভেন্ট। ইতিমধ্যে কোভিড-১৯-এ বাংলাদেশে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত আরও ১৪ জন। এমন পরিস্থিতিতে সবাইকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন মুশফিকুর রহিম। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেন মুশফিক।

Abu Sumain

আর্জেন্টিনার তারকা ডিফেন্ডার এজেকুয়েল গ্যারায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি লা লিগায় ভ্যালেন্সিয়ার হয়ে খেলেন। এই প্রথম স্প্যানিশ সেরা ফুটবল লিগের কোনো খেলোয়াড় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেন।

রোববার ভ্যালেন্সিয়া জানায়, এজেকুয়েলসহ ক্লাবটির মোট পাঁচ ফুটবলার ও স্টাফের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। তাদের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ হয়ে

Abu Sumain

করোনাভাইরাসের প্রকোপে ইউরোপের প্রায় সব ফুটবল লিগ এখন স্থগিত। খেলোয়াড়রা যে যেভাবে পারছেন প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে নিজেকে কোয়ারেন্টিনে রাখছেন। ব্যতিক্রম নন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। জুভেন্টাস সতীর্থ দানিয়েল রুগানির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানতে পেরে জন্মভূমি পর্তুগালের মাদেইরায় গোটা পরিবার নিয়ে স্বেচ্ছা আইসোলেশনে আছেন পর্তুগিজ মহাতারকা।

সেখ

Noimage

১১ মার্চ ২০২০, ২৩:৪৭

সাফল্যের রহস্য জানালেন লিটন

Abu Sumain

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন সিরিজে সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান লিটন কুমার দাস। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবশেষ ছয় ইনিংসে দুটি সেঞ্চুরি আর তিন ফিফটির সাহায্যে ৮০.৫০ গড়ে ৪৮৩ রান সংগ্রহ করেছেন লিটন দাস।

ধারাবাহিক এমন পারফরম্যান্স নিয়ে বুধবার খেলা শেষে লিটন বলেন, নিজেকে নিয়ে আমার খুব গর্ববোধ হচ্ছে। ভগবানের প্রতি কৃতজ্ঞতা। ভগবান