১৮৫ মিনিট আগের আপডেট; রাত ৫:৩১; শনিবার ; ১৪ ডিসেম্বর ২০১৯

খেলা

Abu Sumain

২০২০ আইপিএল নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এই লিগের প্লেয়ার্স ড্রাফটে উঠতে কিছুদিন আগে ভারতীয়-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে নিলামের জন্য ৩৩২ জনের নাম চূড়ান্ত করেছে তারা।

এ তালিকায় রয়েছেন বাংলাদেশের ব্যাটিং মায়েস্ত্রো মুশফিকুর রহিম। এই কথা জানা গিয়েছিল আগেই। এবার জানা গেল মিস্টার ডিপেন্ডেবলসহ তাত

Abu Sumain

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে কাল শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু’ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের বিশেষ আসর। সামনের বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এবারের বিশেষ আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’কে বেছে নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী বছরটি

Abu Sumain

চলমান এসএ গেমসে বাংলাদেশের জন্য আরো একটি স্বর্ণ পদক এনে দিলেন ক্রিকেটাররা। ছেলেদের ক্রিকেটে লংকানদের হারিয়ে দেশকে গর্বিত করলেন সৌম্য-শান্তরা। ক্রিকেট ডিসিপ্লিনের ফাইনালে শ্রীলংকার দেয়া ১২৩ রানের লক্ষ্য মাত্র ৩ উইকেট হারিয়েই টপকে যায় বাংলাদেশ। ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।

ব্যাট হাতে শুরু থেকেই দাপট দেখাতে থাকে টাইগাররা।

Noimage

০৯ ডিসেম্বর ২০১৯, ২১:৩৯

আর্চারিতে ১০ এ ১০

Abu Sumain

সাউথ এশিয়ান গেমসে ছেলেদের রিকার্ভ এককে রোমান সানা ও মেয়েদের রিকার্ভ এককে স্বর্ণপদক জিতেছেন ইতি খাতুন। এনিয়ে আর্চারির ১০টি ইভেন্টের সবকটিতেই সোনা জিতল বাংলাদেশ। সব মিলিয়ে এবারের আসরে এখন পর্যন্ত বাংলাদেশের স্বর্ণপদক হল ১৮টি।

নবম দিন সকালের সোনারোদে উজ্জ্বল বাংলাদেশ। দিনের শুরু থেকেই একের পর এক স্বর্ণ পদক আসতে। টানা চারটি পদক জেতে লাল-সবুজের প্রতি

Abu Sumain

বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে আসা বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চে উঠেই কুশল বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। সন্ধ্যা থেকে বিপিএলের ভিআইপি আসনে প্রধানমন্ত্রীকে দেখা গেছে। তিনিই জমকালো এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

রাত ৮টার দিকে বিপিএলের উদ্বোধনী মঞ্চে যখন সনু নিগম গাইছিলেন ঠিক তখন প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময়

Noimage

০৮ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৯

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন

Abu Sumain

সব জল্পনা কল্পনার অবমান ঘটিয়ে শুরু হলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী অনুষ্ঠান। রোববার সন্ধ্যা ৭টায় মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর আতশবাজি এবং লেজার শোর আয়োজনে মুগ্ধ হয় উপস্থিত দর্শকরা।

তার আগেই অবশ্য শুরু হয়েছে প্রথম পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান। সূচিতে বিক

Abu Sumain

দক্ষিণ এশিয়ান গেমস (এসএ) দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিযান শুরু করেছে মালদ্বীপের মেয়েরা। অন্যদিকে বাংলাদেশের মেয়েরা নিয়মিত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা দল। দুই দলের শক্তির পার্থক্যটা তাই দিনের আলোর মতোই পরিষ্কার।

পোখারায় আজ তা আরও প্রকটভাবেই বুঝল মালদ্বীপের মেয়েরা। বাংলাদেশ নারী ক্রিকেট দলের কাছে ২৪৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে মালদ্

Noimage

০৪ ডিসেম্বর ২০১৯, ১৪:১৭

নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

Abu Sumain

নেপালকে উড়িয়ে সাউথ এশিয়ান গেমসে সোনার লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার টি-টুয়েন্টি ফরম্যাটের লড়াইয়ে স্বাগতিকদের ১০ উইকেটে হারায় টিম টাইগ্রেস। টানা দ্বিতীয় জয় বাংলাদেশের। মঙ্গলবার প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জেতে মেয়েরা।

পোখারায় টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। জাহানারা-রাবেয়াদের বোলিং তোপে মাত্র

Abu Sumain

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আমি কারও সমালোচনা করি না। প্রত্যেককে সমান চোখে দেখি। সবাইকে সম্মান দেই।

সোমবার রাতে নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় মাশরাফি আরও বলেন, আপনারা দীর্ঘদিন ধরে রাজনীতিতে আছেন। আমি অনেকেরই সন্তানতুল্য। আমার ভুল

Abu Sumain

এসএ গেমসে জয়ে স্বর্ণ জয়ের মিশন শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে তারা।

টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান করেন লংকানরা। ওপেনার উমেষা থিমাসিনি ৪৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন সর্বোচ্চ ৫৬ রান। ওয়ানডাউনে নামা দলপতি হার্শিথা মাধবী ৩০ বলে করেন ৩৩ রান। এরপর কারও ব্যাট

Noimage

০২ ডিসেম্বর ২০১৯, ২১:৫৮

গেইলকে ছাড়িয়ে জো রুটের রেকর্ড

Abu Sumain

নিউজিল্যান্ডের মাঠে প্রতিপক্ষ অধিনায়ক হিসেবে প্রথম ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। হ্যামিল্টন টেস্টে ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলকে ছাড়িয়ে গেছেন রুট। এর আগে ২০০৮ সালে নেপিয়ারে ১৯৭ রানের ইনিংস খেলেন উইন্ডিজ অধিনায়ক গেইল।

দুই টেস্টের সিরিজের প্রথম খেলায় ইনিংস ও ৬৫ রানের ব্যবধানে হ

Abu Sumain

ক্যারিয়ারে প্রথমবারের মতো ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। তার জ্বালাময়ী এ পারফরম্যান্সই এখন ক্রিকেট বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে। বিশেষত বল টেম্পারিং কাণ্ডের পর নিষিদ্ধ হওয়া এবং দাপটের সঙ্গে ক্রিকেটাঙ্গনে ফিরে আসায় বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছেন তিনি।

অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ৩৩৫ রানের ম্যাজিকাল ই