৩০৩ মিনিট আগের আপডেট; দিন ৬:৪৮; বৃহস্পতিবার ; ০৯ এপ্রিল ২০২০

খেলা

Abu Sumain

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সংকটময় পরিস্থিতিতে নিঃস্ব, সহায়-সম্বলহীন মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

করোনাভাইরাস শনাক্তে টেস্টিং কিট সরবরাহ করবেন সাকিব। সেজন্য তার গড়া প্রতিষ্ঠান দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে এক হয়ে ফান্ড গঠন করছে।

এর আগে ব

Abu Sumain

জাতীয় দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, এ মুহূর্তে বাসায় থাকাটাই নিরাপদ। এটা সময়ের দাবি। এই নিয়মটা যেন আমরা মেনে চলি। নিজে নিরাপদে থাকি এবং অন্যদের নিরাপদে রাখার চেষ্টা করি।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ শনিবার ফেসবুকে এক ভিডিও বার্তায় বলেছেন, আমাদের ডাক্তার, নার্সরা এবং যারা চিকিৎসাসেবায় নিয়োজিত আছেন সবাইকে আন্তরি

Noimage

২৯ মার্চ ২০২০, ১২:৩৮

২ হাজার পরিবারের পাশে সাকিব

Abu Sumain

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় পুরো বিশ্বই পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও কাটাচ্ছে ঘরবন্দি জীবন। এতে করে বড় বিপদে পড়েছেন নিম্ন আয়ের ও সুবিধাবঞ্চিত মানুষেরা। জাতীয় দলের ক্রিকেটারদের মতো তাদের সহায়তায় এবার এগিয়ে এসেছেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান।

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে নতুন

Abu Sumain

তেত্রিশে সাকিব, জন্মদিনের শুভেচ্ছা

ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর এবারের জন্মদিনটা একটু ভিন্নভাবেই কাটাতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। একে তো কাটাচ্ছেন নিষেধাজ্ঞার একটি সময়। তারওপর, করোনাভাইরাসের কারণে এখন তিনি নিজেই রয়েছেন সেলফ কোয়ারেন্টাইনে।

এর মধ্যেই ৩৩ বছরে পা রাখলেন সাকিব আল হাসান। আজকের এই দিনে, ৩৩ বছর আগে মাগুরায় জন্মগ্রহণ

Abu Sumain

বাংলাদেশের দুই ক্রিকেটার সাদমান ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী চিকিৎসা নিতে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। দেশে ফিরেই হোম কোয়ারেন্টিনে চলে গেছেন তারা। অন্যদের সংস্পর্শ থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছেন দুজনই।

তাদের সঙ্গে দেশটিতে যাওয়া টাইগার ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও রয়েছেন আইসোলেশনে। করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকারের নির্দেশনা

Abu Sumain

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। একে একে স্থগিত হয়েছে ক্রীড়াঙ্গনের বড় বড় প্রায় সব ইভেন্ট। ইতিমধ্যে কোভিড-১৯-এ বাংলাদেশে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত আরও ১৪ জন। এমন পরিস্থিতিতে সবাইকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন মুশফিকুর রহিম। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেন মুশফিক।

Noimage

১১ মার্চ ২০২০, ২৩:৪৭

সাফল্যের রহস্য জানালেন লিটন

Abu Sumain

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন সিরিজে সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান লিটন কুমার দাস। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবশেষ ছয় ইনিংসে দুটি সেঞ্চুরি আর তিন ফিফটির সাহায্যে ৮০.৫০ গড়ে ৪৮৩ রান সংগ্রহ করেছেন লিটন দাস।

ধারাবাহিক এমন পারফরম্যান্স নিয়ে বুধবার খেলা শেষে লিটন বলেন, নিজেকে নিয়ে আমার খুব গর্ববোধ হচ্ছে। ভগবানের প্রতি কৃতজ্ঞতা। ভগবান

Abu Sumain

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও জয়ে শুরু বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ২০০ রান করে ৪৮ রানের জয় পায় টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটাই সবচেয়ে বড় জয়। তবে ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৭১ রানের জয় পেয়েছিল টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর এর আগে একমাত্র টেস্টে ইনিংস

Abu Sumain

জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৬ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও শ্রীলংকান কিংবদন্তি ব্যাটস্যামন ব্রায়ান লারা, রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারাকে ছাড়িয়ে গেছেন লিটন কুমার দাস। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ১৭৬ রানের ইনিংস খেলেছন লিটন।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৩ বলে ১৬টি চার ও ৮টি দৃষ্ট

Abu Sumain

লিটন দাস ও তামিম ইকবালের ২৯২ রানের বিশ্ব রেকর্ড গড়া জুটির ম্যাচে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ খেলায় শুক্রবার ১২৩ রানের ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এই জয়ে ৩-০ ব্যবধানে ট্রফি নিশ্চিত করে টাইগাররা।

এর আগে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে হেরে যায় সফরকারী জিম্বাবুয়ে। আগামী ৯ ও ১১ মার্চ মিরপুর শেরেবাংলায় টাই

Noimage

২৩ ফেব্রুয়ারি ২০২০, ০১:১৪

১৬৫ রানেই অলআউট ভারত!

Abu Sumain

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলকে ১৬৫ রানে অলআউট করে দিয়ে লিড নিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। টিম সাউদি ও কাইল জেমিসনের গতিতে বিধ্বস্ত ভারত। আগের দিন গতি আর বাউন্সে ভারতকে কাঁপিয়ে দিয়ে ছিলেন অভিষিক্ত কাইল জেমিসন। দ্বিতীয় দিন টিম সাউদির তোপে বিরাট কোহলির দল গুটিয়ে যায় ১৬৫ রানে।

কেন উইলিয়ামসনের ব্যাটে নিউজিল্যান্ড পেয়েছে লিড। দ্বিতীয় দিন শ

Abu Sumain

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমরা ঠিক করেছি অনূর্ধ্ব-২১ দল গঠন করব। আর এই দলে সুযোগ পাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররা। ওদের আমরা দুই বছরের ট্রেনিংয়ের ব্যবস্থা করব। এই দুই বছর এই দলের ক্রিকেটাররা প্রত্যকে মাসে ১ লাখ টাকা করে পাবে।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি আরও