৫৬৬ মিনিট আগের আপডেট; দিন ১০:২২; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

খেলা

Abu Sumain

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রদত্ত কক্সবাজার আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখিত আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহনের লক্ষ্যে চকরিয়া উপজেলা ফুটবল দলের খেলোয়াড়দের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। 

চকরিয়া উপজেলা

Noimage

২৬ ডিসেম্বর ২০২০, ২২:২৯

বার্সেলোনার ‘বুড়ো’ খেলোয়াড় মেসি

Abu Sumain

বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেছেন, মেসি যদি ফিট থেকে ভালো খেলতে পারে তবে সবাই তার প্রশংসা করবে। তবে অবশ্যই লিওর বয়স সবার চেয়ে বেশি। যদিও সে এমন একজন খেলোয়াড় এবং সব সময় জয়ের জন্যই মাঠে নামে। তার মধ্যে এ স্পৃহা এখনও আছে।

প্রতিদিনই সে নিজেকে আরও পরিণত করার জন্য অনুশীলনে কঠোর পরিশ্রম করছে। এ মুহূর্তে সত্যিকার অর্থেই মেসি বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে

Noimage

২০ ডিসেম্বর ২০২০, ২২:১১

৬.২ সেকেন্ডে গোল!

Abu Sumain

সাসসুয়োলোর বিপক্ষে দ্রুত গোল পাওয়া দরকার ছিল এসি মিলানের। লিগে টানা দুই ম্যাচ ড্র করেছে মিলান। আর সে সুযোগে পয়েন্টে তাদের প্রায় ধরে ফেলেছে জুভেন্টাস ও ইন্টার মিলান। সাসসুয়োলোর মাঠে আজ পা হড়কালেই গত দুই তিন মাসের পরিশ্রম জলে যেত দলটির।

স্তেফানো পিওলি তাই আজ দাপট দেখিয়ে ম্যাচ শুরুর কথাই হয়তো বলেছিলেন তাঁর খেলোয়াড়দের। তাই বলে এমন শুরু নিশ্চয় কল্পনা

Noimage

২০ ডিসেম্বর ২০২০, ১৪:৫২

করোনামুক্ত জামাল ভূঁইয়া

Abu Sumain

করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। যে কারণে কাতারের দোহায় একটি হোটেলে আইসোলোশনে ছিলেন এতদিন। আশার কথা, এই মিডফিল্ডার এখন করোনাভাইরাস মুক্ত।

শনিবার করোনা পরীক্ষা করে নেগেটিভ ফল পেয়েছেন জামাল। এখন শিগগিরই তার বাংলাদেশে ফেরার কথা। এমনটি জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে কাতারের ব

Noimage

০৬ ডিসেম্বর ২০২০, ১১:৫২

২০২২ এশিয়া কাপ পাকিস্তানে

Abu Sumain

করোনার কারণে পিছিয়ে গিয়েছিল ২০২০ সালের এশিয়া কাপ। ভেন্যু ছিল পাকিস্তান। পরে আইপিএলকে প্রাধান্য দিয়ে টুর্নামেন্ট থেকে সরে আসে ভারত। পাক-ভারত দ্বন্দ্বে টুর্নামেন্টটি ২০২১ সালে আয়োজনের দায়িত্ব পায় শ্রীলংকা।

তবে ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। আর ২০২০ সালের স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টটি হবে যথারীতি শ্রীলংকাতেই।

গত সপ্তাহে

Abu Sumain

বাংলাদেশ জিতবে, সে আশা করেনি কেউই। তবে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার স্বপ্ন পরিণত হল দুঃস্বপ্নে। এবার আরও বড় হার। ঢাকায় ২-০, কাতারে ৫-০।

শুক্রবার দোহার আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে ১,৮০০ দর্শকের সামনে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোল হজম করেছেন জামাল ভূঁইয়ারা।

ফুটবলবোদ্ধারা বলছেন, আরও বেশ কয়েকটি গোল হজম করতে পারত বাংলা

Abu Sumain

‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতেছেন জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।এর আগে কয়েকবার ছিলেন অ্যাওয়ার্ড মনোনীতি ১০ জনের প্রাথমিক তালিকায়। কিন্তু ভাগ্য সহায় হয়নি এতদিন। 

এবার লিওনেল মেসি, রবের্ত লেভানদোভস্কিদের পেছনে ফেলে ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড-২০’ নিজের করে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। 

২০০৩ সালে চালু হওয়া পুরস্কারটি একজন ফুটবলার কেবল একবা

Noimage

০১ ডিসেম্বর ২০২০, ২২:২২

আবার বাদ পড়লেন মেসি

Abu Sumain

ফেরেন্সভারোসের বিপক্ষে নতুন করে দল সাজালেন রোনাল্ড কোমান। তিন সিনিয়র তারকাকে ছাড়া হাঙ্গেরি রওনা হচ্ছেন তিনি। বার্সেলোনার টানা দুটি চ্যাম্পিয়নস লিগ ম্যাচে বিশ্রাম দেওয়া হলো লিওনেল মেসিকে।

গত ২৪ নভেম্বর দিনামো কিয়েভের বিপক্ষে ৪-০ গোলে জয়ের ম্যাচে বার্সার দলে ছিলেন না ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। ওই ম্যাচটি জিতে এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে

Abu Sumain

বাংলাদেশ-কাতার ম্যাচে স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হবে না সাংবাদিকদের। ডিসেম্বর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের এই ম্যাচ রাজধানী দোহার কাছাকাছি দুহাইলে আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দোহার আরবি দৈনিক আলওয়াতানে প্রকাশিত খবরে বলা হয়েছে, ম্যাচটা মাঠে গিয়ে কাভার করতে পারবেন না সাংবাদিকরা। প্রেস বক্স বন্ধ রাখবে

Abu Sumain

কিংবদন্তি ফুটবলারকে হারিয়ে শোকের মাতম চলছে ফুটবল বিশ্বে। সেটা হওয়ারই কথা।  কারণ কিংবদন্তীর মৃত্যু বলে কথা।  দেশ, কাল, অঙ্গন ছাপিয়ে ক্রীড়ামোদিদের হৃদয়ের নায়ক ছিলেন দিয়েগো ম্যারাডোনা।

আর্জেন্টাইন ফুটবল জাদুকরের শেষ বিদায়ে বাঁধভাঙা আবেগ দেখেছে বিশ্ব। ম্যারাডোনার প্রয়াণে আর্জেন্টিনায় যেমন মাতম চলছে, তেমনি শোক বয়ে চলেছে ইতালির নেপলসে। কারণ

Abu Sumain

চলতি মাসে ঘরের মাঠে নেপালের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে সুখবর পেল বাংলাদেশ ফুটদল দল। বৃহস্পতিবার ফিফা প্রকাশ করেছে সর্বশেষ র‌্যাংকিং। 

ফিফার সেই র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ ফুটবল দল। আগে বাংলাদেশ ছিল ১৮৭ নম্বরে পজিশনে। তিন ধাপ এগিয়ে জামাল ভূঁইয়ারা এখন ১৮৪-তে উঠে এসেছে। ৯১৪ থেকে ৬ বেড়ে বাংলাদেশের রেটিং পয়েন

Noimage

২৭ নভেম্বর ২০২০, ১৬:০৬

ম্যারাডোনার ১২ বিখ্যাত উক্তি

Abu Sumain

বুধবার চিরঘুমের দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। মাঠ ও মাঠের বাইরে সবসময় বিতর্কের জালে আটকে ছিলেন ম্যারাডোনা। জাদুকরী ফুটবলার তার কথাতেও জাদু ছড়াতেন। তিনি ছিলেন বেশ বাকপটু। তার বেশ কিছু উক্তি জগদ্বিখ্যাত।

প্রয়াত ফুটবল রাজপুত্রের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা তাদের প্রথম পাতায় ম্যারাডোনার একটি ছবি দিয়ে ত