১০৮৬ মিনিট আগের আপডেট; রাত ৫:১৫; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২০

দেশ

Abu Sumain

বাজারে ব্যাপক জনপ্রিয় তুলসীপাতা পাতা ও বাহার মশার কয়েল নকল করে বিক্রির অভিযোগে চট্টগ্রামের বিএসটিআইয়ের কর্মকর্তা অভিযান চালিয়ে দুইটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে।

বুধবার ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী থানাধীন আসদগঞ্জ ওসমানিয়া লেইনের মের্সাস আল মদিনা স্টোর ও ওসমানিয়া লেইনের তৈয়ব মার্কেটের মের্সাস শাহ জব্বারিয়া স্টোরে অভিযান পরিচাল

Abu Sumain

সীতাকুণ্ডে কাভাডভ্যানের ধাক্কায় বারআউলিয়া হাইওয়ে থানার এসআই মো. মাহবুবুর রহমান (৪৬) নিহত হয়েছেন। তিনি কুমিল্লা জেলার ডুমুরিয়া এলাকার বাসিন্দা মো. তোফাজ্জল হোসেন এর পুত্র।

এ দুর্ঘটনায় আহত হন কনস্টেবল মো. নোমান (৩০)। রোববার সকাল আনুমানিক ৬ টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশবাড়ীয়া ইউনিয়ন এলাকার ঢাক

Abu Sumain

আল্লামা শাহ আহমদ শফীর দাফনের কয়েক ঘন্টার মধ্যেই মাদ্রাসাটির নতুন মুহতামিম নির্বাচিত করেছেন মজলিশে শুরার সদস্যরা। এক্ষেত্রে আমূল বদলে ফেলা হয়েছে মাদ্রাসা পরিচালনার প্রচলিত নিয়মও। এখন থেকে হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পদে একজনের পরিবর্তে তিনজন দায়িত্ব পালন করবেন।

আগে যেখানে একজন মাদ্রাসাটির কার্যক্রম পরিচালনা করতেন, সেখানে এখন এই তিন মুহতামিম যৌথভ

Abu Sumain

হেফাজত ইসলাম বাংলাদেশের আমির ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফীর মৃত্যু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হওয়ার ফলে হলেও তার ছেলে আনাস মাদানী দাবি করেছেন অন্য কারণ। তিনি বলেছেন, হাটহাজারি মাদ্রাসায় কয়েকদিনের ঘটনাপ্রবাহ এবং উদ্ভূত পরিস্থিতির কারণে ‘টেনশনে’ তার ‘হার্ট ফেল’ হয়েছিল। খবর বিবিসির

চট্টগ্রামে

Abu Sumain

দ্রুত সময়ের মধ্যে হেফাজতে ইসলামের সম্মেলন ডাকার ঘোষণা দিলো হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরী। হাটহাজারী মাদ্রাসায় মসজিদের মাইকে তিনি এ ঘোষণা দেন। এ ব্যাপারে আজ শনিবার বিকালে আছরের নামাজের পর শুরা বৈঠক অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আল্লামা শফী হুজুর আমাদের মুরুব্বি। আমরা উনার জন্য দোয়া করছি। আর আপনারা জানেন, হেফাজতে ইসলামের মধ্যে কোনো বিরোধ নেই। আল

Abu Sumain

দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন তার ছেলে মাওলানা মোহাম্মদ ইউসূফ।

এর আগে দেশের শীর্ষ এই আলেমকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল নামে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা অভিমুখে।

শনিবার ভোর থেকেই দেশের

Abu Sumain

পুরো দেশেই এ সময়ে সবচেয়ে আলোচিত আলেম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী। বিশিষ্ট এই ইসলামী চিন্তাবিদ উপমহাদেশের অন্যতম বিখ্যাত ইসলামি শিক্ষাকেন্দ্র দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন দীর্ঘদিন ধরে। বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এবং বাংলাদেশ সর্বোচ্চ ওলামা পরিষদের সভাপতির দায়িত্বেও ছিলেন।

শাহ আহমদ শফী চট্টগ্রাম

Noimage

১৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৬

হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই

Abu Sumain

হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার সন্ধ্যায় তিনি রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

এ তথ্য নিশ্চিত করেন আল্লামা শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানী।

এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে ঢাকায় আনা হয়েছ

Abu Sumain

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শাহ আহমদ শফীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। টানা ৩৬ ঘন্টা বিক্ষুব্ধদের ‘অবরুদ্ধ’ থাকা এ আলেমকে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউর) ৮ নম্বর বেডে হস্তান্তর করা

Abu Sumain

চট্টগ্রাম দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের মাদ্রাসার শুরা সদস্য ও মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী এ ঘোষণা পাঠ করে শোনান।

মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে এ সিদ্ধান

Abu Sumain

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা এক বিধবা নারীর ধর্ষণ মামলায় স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম নগরের চাঁন্দগাও থানা এলাকায় ভিকটিমের লোকজন তাকে আটক করে চাঁন্দগাও থানায় সোর্পদ করে। পরে তাকে লোহাগাড়া থানা নিয়ে আসা হয়। 

গ্রেপ্তারকৃত ইউপি সদস্য আন

Abu Sumain

করোনাভাইরাসের মহামারীর মধ্যে নির্ধারিত সময়ে ভোট করতে না পারায় চট্টগ্রাম সিটি করপোরেশনে প্রশাসক বসিয়েছে সরকার।চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে এই সিটির প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনচট্টগ্র