২২ মিনিট আগের আপডেট; রাত ৮:১৪; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

দেশ

নিজস্ব প্রতিবেদক

দেশের ইতিহাসে সর্ববৃহৎ গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী। ২০০ বিঘা জমিতে গড়ে তোলা বিশাল গাঁজার ক্ষেত দেশে এ যাবৎ আবিষ্কৃত ক্ষেত গুলোর মধ্যে সর্ববৃহৎ।

শনিবার (৩ ডিসেম্বর) খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের অভিযানে ২০ থেকে ২৫ হাজার কেজি উদ্ধারকৃত গাঁজাও একত্রে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, গহীন অরণ্য ও দুর্গম পাহাড়ি এলাকায় যেখা

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানে আলীকদম উপজেলায় সেনা জোনের আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তি পালনে বর্ণাঢ্য কর্মসূচী হাতে নেওয়া হয়। ‘সম্প্রীতির বন্ধন অটুট রাখি সমৃদ্ধ বান্দরবান গড়ি’ এ স্লোগানে ২ ডিসেম্বর (শুক্রবার) সকাল নয়টায় পায়রা উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়।

এরপর মুরুং, মার্মা, ত্রিপুরা, তঞ্চঙ্গ্যা ও বাঙ্গালীদের সম্মিলনে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্

নিজস্ব প্রতিবেদক

তখন সদ্য স্বাধীন বাংলাদেশ। নিজ পায়ে দাঁড়াতে দেশপ্রেমিক জনতা যখন তৎপর তখন বিষফোঁড়া হিসেবে আবির্ভুত হন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কিছু উচ্চাবিলাসী উপজাতীয় নেতা।

এঁরা পার্বত্য চট্টগ্রামকে আলাদা জাতি অঞ্চল ঘোষণার দাবী তুলেন। স্বগোত্রীয়দের স্বার্থরক্ষার নামে এঁরা রাতারাতি পরিণত হন খ্যাতির বেহায়া কাঙালে।

১৫ ফেব্রুয়ারী ১৯৭২ ইং। এদিন কতিপয় দাব

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের আলীকদম বাজারে জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির হাসান, পিএসসি’র নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মোঃ সোয়াইব উপস্থিত ছিলেন।

এ উপলক্ষ্যে ২৮ নভেম্বর (সোমবার) সকাল সাড়ে দশটায় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাজার ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয়দের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব

নিজস্ব প্রতিবেদক

আলীকদম উপজেলায় মুরুং কল্যাণ ছাত্রবাসে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির হাসান, পিএসসি।

গত শনিবার (২৬ নভেম্বর) বিকেলে আলীকদম জোনের অধিনায়ক সপরিবারে ছাত্রাবাসটি পরিদর্শন করেন। এ সময় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ম্রো সম্প্রদায়ের শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং তাদের পড়ালেখা, থাকা খাওয়ার বিষয়ে নানান সুবিধা-অসুবিধার কথা শোনেন।

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার বিকেলে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দুটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা আরও সাত দিন বৃদ্ধি করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন সূত্র জানায়, বান্দরবান জেলার রুমা ও রো

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সর্বোচ্চ পর্বত শৃঙ্গ নিয়ে বিতর্ক ও বিভ্রান্তি এড়াতে সরকার সুনির্দিষ্টভাবে যাচাইয়ের উদ্যোগ নিয়েছে।

বর্তমানে 'বিজয়' বা তাজিংডন পর্বত দেশের সর্বোচ্চ পর্বত শৃঙ্গ হিসেবে সরকারিভাবে স্বীকৃত। এটি বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বান্দরবান জেলার রুমা উপজেলায় অবস্থিত।

এক সময় কেওক্রাডং পর্বত শৃঙ্গকে সর্বোচ্চ বলে বিবেচনা করা হতো। পরে তাজিংডং এ

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের আলীকদম উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে সেনাবাহিনী। তবে অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (২৩ নভেম্বর) রাতে আলীকদম উপজেলার সদর ইউনিয়নের সিলেটি পাড়ায় এ অভিযান পরিচালনা করেন আলীকদম জোনের সদস্যরা।

জানা গেছে, হাসান (২৭) নামে এক কারবারি ইয়াবা বিক্রি করছে- এমন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনা জোনের সদস্যরা

নিজস্ব প্রতিবেদক

ম্যাজিষ্ট্রেসি ক্ষমতার অপব্যবহারের দায়ে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাতের মোবাইল কোর্ট (নির্বাহী ম্যাজিস্ট্রেট) পরিচালনা থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনপ্রশাসন সচিব ও খাগড়াছড়ির জেলা প্রশাসককে( ডিসি) এ নির্দেশ কার্যকর করতে বলেছেন আদালত। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঘটনাস্থলে উপস্থিত না থেকে নিজ কা

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার বিকালে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দুটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা আরও সাত দিন বৃদ্ধি করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন সূত্র জানায়, বান্দরবান জেলার রুমা ও রো

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। অন্যদিকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২০ নভেম্বর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আবারো বাড়ানো হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়েছে, রোয়াংছ‌ড়ি ও রুমা উপ

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ফুলতলীর ৪৬-৪৭ নং পিলার এলাকায় মাইন বিস্ফোরণে মো. বেলাল (৩২) নামে এক বাংলাদেশি তরুণের পা উড়ে গেছে।

আজ বুধবার (১৬ নভেম্বর) ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটে। আহত বেলাল কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের বাসিন্দা। সূত্রে জানা যায়, গরু আনতে ভোরে সীমান্তের জিরো পয়েন্টে যান বেলালসহ কয়েকজন। এসময় মাই