১৮৪ মিনিট আগের আপডেট; রাত ৫:৩০; শনিবার ; ১৪ ডিসেম্বর ২০১৯

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠেয় ম্যানেজিং কমিটি নির্বাচনের অভিভাবক প্রার্থী শফিউল আলমের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাধারণ অভিভাবক ও জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে। 

১৩ ডিসেম্বর সকাল ১০টার দিকে ঈদগাঁহ প্যানেলের অন্যতম প্রার্থী শফিউল আলম ইসলামাবাদ ইউনিয়নের হিন্দুপাড়ায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় অপ

Abu Sumain

কক্সবাজারের সদরের ঈদগাঁহতে অপ্রাপ্ত দুই মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে আবুল কাসেম (৪২)নামের কেজি ও নুরানী মাদ্রাসার এক প্রধান শিক্ষককে জনতার সহায়তায় আটক করেছে ঈদগাঁহ পুলিশ। ১০ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ২টার দিকে কথিত প্রধান শিক্ষক কাসেমকে কর্মস্থল থেকে ধৃত করা হয়।

ঘটনাটি ঘটেছে ইউনিয়নের পূর্ব ভুতিয়া পাড়া মাছুয়াখালী মোহাম্মদীয়া নূরানী মা

Abu Sumain

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের হাজিপাড়ায় রাতের অন্ধকারে বসতবাড়িতে ঢুকে স্বশস্ত্র হামলা ও লুটের ঘটনা ঘটেছে। এতে স্কুল ছাত্রীসহ অন্তত ৫ জন আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সোমবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন&

Abu Sumain

চকরিয়া উপজেলার খুটাখালী ফুলছড়ি ঝারি খাল ভরাট করে অবৈধভাবে বাঁধ দিয়ে চিংড়ি ঘের করে প্রকৃত খতিয়ানি জমির মালিকদের বঞ্চিত করার অভিযোগ উঠেছে।

এতে করে একদিকে প্রতিনিয়ত চরমভাবে বাঁধাগ্রস্থ হচ্ছে ঐ এলাকার চিংড়ি ও লবণ চাষের   পানি নিষ্কাশন ব্যবস্থা। আর অন্যদিকে পানির প্রবাহ না থাকায় তলদেশ ভরাট হওয়ার ফলে নব্যতা হারিয়ে গতিহীন হয়ে পড়ছে

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুরে রাতের আঁধারে ঘেরাবেড়া দিয়ে জোরপূর্বক জমি দখল ও প্রকৃত জমির মালিককে মিথ্যা মামলায় ফাঁসানোর পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে একদল দৃর্বৃত্তের বিরুদ্ধে। 

এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে জমির মালিক ও তার স্বজনরা। যে কোন মুহূর্তে অপ্রীতিকর ঘটনাও ঘটাতে পারে বলে শংকা প্রকাশ করেন জমির মালিক। গত ৪ ডিসেম্বর  গভীর র

Abu Sumain

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে ফুলছড়ি চিংড়ি ঘেরে গভীর রাতে শসস্ত্র অস্ত্রধারীরা ভাংচুর চালিয়ে জাল-মাছ, মোবাইল ও নগদ টাকাসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মারামাল লুটের অভিযোগ পাওয়া গেছে।এসময় অস্ত্রধারীরা ঘের কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ব্যাপক মারধর ও ভাংচুর চালিয়ে সর্বস্ব লুট করে নিয়ে গেছে। 

গতকাল বুধবার রাত সাড়ে ১২ টার সময় ইউনিয়নের ফুলছড়িস্

Abu Sumain

বসতবাড়ির গাছের ডালপালা কাটতে গিয়ে গাছ থেকে পড়ে আবদুল মজিদ (৩৫) নামের এক যুবকের করুন মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেল পৌনে ৫ টার দিকে কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর মধ্যম নাপিতখালী মাঝের পাড়ায় ঘটে এ ঘটনা। 

নিহত আবদুল মজিদ বর্ণিত ইউনিয়নের ৫নং ওয়ার্ড পুর্ব জুমনগর আরলতলী গ্রামের মৃত ফজল করিমের পুত্র। তিনি পেশায় দিন মজুর ও তিন সন্তানের জনক।

স্থানী

Abu Sumain

কক্সবাজার সদরের বাণিজ্যিক নগরী হিসেবে খ্যাত ঈদগাঁহ বাজারের মাছ, মাংস ও তরকারি বাজারের প্রধান রাস্তাটি রাতারাতি বন্ধ করে দিয়ে স্থাপনা নির্মাণের গুরুতর অভিযোগ উঠেছে। বাজারের ব্যবসায়ী ও সর্বসাধারণের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে এ নিয়ে। প্রভাবশালী একটি মহল মোটা অংকের লেনদেনে রাতারাতি  রাস্তাটির দু'পাশ টিন দিয়ে বন্ধ করে দিতে মদদ যুগিয়েছে

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার বৃহত্তম বানিজ্যিক শহর ঈদগাঁহ বাজারে খাস কালেকশনের নামে ননস্টপ চাঁদাবাজির গুরুতর অভিযোগ পাওয়া গেছে। প্রশাসনের কোন নজরদারি না থাকায় দিনের পর দিন এ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে বলে জানান ভুক্তভোগীরা। 

খাস কালেকশনের নামে অতিরিক্ত হাসিল আদায় নিয়ে প্রতিদিন ঘটছে হাতাহাতি, মারামারি, বাকবিতণ্ডা। এ কর্মকান্ড বন্ধ না হলে যে কোন মুহূর্তে

Abu Sumain

কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের বটতলায় ব্রীজের পূর্ব পাশে মাছ বহনকারী পিক আপ ভ্যানের নিচে পড়ে এক স্কুল ছাত্রী গুরুতর আহত হয়েছে। রবিবার সকাল ৯ টার সময় ঘটে এ দুর্ঘটনা।

জানা গেছে, বর্নিত ইউনিয়নের আলীয়া পাড়া বটতল ব্রীজের পূর্ব পাশে মাছ বহনকারী একটি পিক আপ ভ্যান রাস্তার পাশে দাঁড় করিয়ে চাকা পাল্টানোর জন্য অবস্থান নেয়। এ সময় স্থানীয় বেদার আহমেদের ৪

Abu Sumain

বাংলাদেশ জাতীয়তাবাদী দল কক্সবাজার জেলার আওতাধীন কক্সবাজার সদর ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শাখার সংগঠনকে আরও গতিশীল ও সু-সংগঠিত করার লক্ষ্যে পুর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

আলহাজ্ব মো: শফিকে আহবায়ক ও সিনিয়র যুগ্ন আহবায়ক সেলিম মাহমুদ ও আলমগীর তাজ জনিকে সদস্য সচিব করে ১৫৪ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি কক্সবাজার জেলা বিএনপি সভাপতি জনাব শাহজাহান চৌধুর

Noimage

২৭ নভেম্বর ২০১৯, ২২:২৬

ঈদগাঁহতে সশস্ত্র হামলায় আহত-৭

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ ইসলামাবাদে বসত বাড়ির জমি দখলে নিতে সশস্ত্র হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ব। এ সময় ঘটনার বিবরণ  জানতে গেলে স্থানীয় ওয়ার্ড মেম্বার এবং প্যানেল চেয়ারম্যানসহ হামলার শিকার হয়েছে ৭ নারী পুরুষ। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও জড়িত কাউকে আটক করতে পারেনি।  ২৭ নভেম্বর বুধবার বেলা ১১ টার দিকে এ ঘটনাটি ঘটে ইউনিয়নের ১নং ওয়ার্ড টেকপা