১২৯ মিনিট আগের আপডেট; রাত ৬:৫৫; সোমবার ; ২৬ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার জেলায় নতুন করে ইদগাঁও-কে উপজেলা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নিয়ে কক্সবাজার জেলায় মোট উপজেলা ৯টি। একই বৈঠকে আরও দুটি উপজেলা করা হয়। 

আজ সোমবার (২৬জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। 

ইদগাঁও ছাড়াও অন্য দুটি নতুন উপজেলা হল মাদারীপুরের বাসার ও সুনামগঞ্জের মধ্যনগর থানাকে উপজেলা করার সিদ্ধা

Abu Sumain

কক্সবাজারের রামু উপজেলার দূর্গম পাহাড়ি জনপদ সন্ত্রাস, ডাকাত ও অপহরণকারীদের ক্রাইমজোন হিসাবে পরিচিত ঈদগড়-ঈদগাহ ও বাইশারী সড়ক। 

লক্ষাধিক মানুষের দায়িত্বে নিয়োজিত রামুর ঈদগড়ে অবস্থিত পুলিশ ক্যাম্পের সব পুলিশ সদস্যকে একযোগে প্রত্যাহারের ১০২ দিন পার হলেও কোনধরনের ব্যবস্থা নেয়নি কক্সবাজার জেলা পুলিশ। 

যার কারণে পবিত্র ঈদুল আযহা'য় এই সড়ক দিয়ে যা

Abu Sumain

ঈদগাঁও থানা পুলিশের অভিযানে পলাতক সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম আজিজুল হক। তিনি জালালাবাদ ইউনিয়নের দক্ষিণ লরাবাগ গ্রামের মৃত কবির আহমদের ছেলে। 

ঈদগাঁও থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম বলেন, ‘থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে&n

Abu Sumain

কক্সবাজারের ঈদগাঁও থেকে ছিনতাই করার সময় সিএনজিসহ চারজন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। আটকের পর জিজ্ঞাসাবাদের পর বুধবার তাদের বিরুদ্ধে ঈদগাঁও থানায় মামলা দায়ের করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

আটককৃত ব্যক্তিরা হলেন ঈদগাঁও জাগিরপাড়ার মৃত শহর মুলকের ছেলে জিকু জান্নাত তুহিন, উত্তর মাইজপাড়ার ফোরকান আহম্মদের ছেলে আবদুর রহমা

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁওর জালালাবাদ থেকে লুণ্ঠিত গরুসহ সক্রিয় গরু লুটকারী ডাকাত দলের দুই সদস্যকে আটক করেছে ঈদগাঁও থানা পুলিশ। শুক্রবার ১৯ মার্চ সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন ইউনিয়নের দক্ষিণ পালাকাটা এলাকার নুরুল হুদার ছেলে ফারুক, উত্তর পালাকাটার মোহাম্মদ শফির ছেলে বেলাল।

পুলিশ সূত্রে জানা যায়, গ

Abu Sumain

কক্সবাজারে মা ও মেয়েকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত অভিযোগে আবুল কালাম (৩৬) নামে এক আসামিকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার ভোরে ডেমরা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আবুল কালামের বিরুদ্ধে কক্সবাজারের ঈদগাহ থানায় হত্যা মামলা হয়েছে।

রাজধানীতে এক সংবাদ সম্মেলনে সিআইডি চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপমহাপরিদর্শক

Noimage

৩১ জানুয়ারী ২০২১, ১৭:২৫

ঈদগাঁওতে ধান চাষে ব্যস্ত কৃষকরা

Abu Sumain

ঈদগাঁও থানার বিভিন্ন ইউনিয়নের আমন ধান রোপনে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। বাজারে বোরো ধানের দাম ভালো পাওয়া এবার আমন ধান রোপনে ঝুঁকছেন কৃষকরা। 

জানা যায়, কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁও থানার ঈদগাঁও, ইসলামপুর, পোকখালী, জালালাবাদ, ইসলামাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাঠে জেগে উঠছে কৃষকরা। সেই সব মাঠসহ উপজেলা জুড়ে আমন ধান রোপনে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা

Abu Sumain

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও থানার ইসলামাবাদ ইউনিয়নে প্রাইভেট নোহার ধাক্কায় মটর সাইকেল চালক নিহত এবং অপর একজন আহত হয়েছে। 

বৃহষ্পতিবার ২১ জানুয়ারী বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের ইসলামাবাদ খোদাই বাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। 

তাৎক্ষনিক নিহত ও আহতদের পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, কক্সবাজার থেকে আসা চট্টগ্রামমুখী প্রাইভেট কার বর্নিত এ

Noimage

২১ ডিসেম্বর ২০২০, ১২:৫৮

ঈদগাঁওতে শিশুরাই টমটম চালক

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাস স্টেশন, বাজার সহ বিভিন্ন অলিতে গলিতে প্রতিনিয়ত চোখে পড়ে শিশু ও অদক্ষ চালকদের হাতে নানান ধরনের যানবাহন, এসব অদক্ষ চালকের কারণে যে কোন সময় দুর্ঘটনার আশংকা।

জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও বাস স্টেশন এলাকায়  মহাসড়কের দুইপাশে বিভিন্ন স্থানে  রয়েছে অটোরিক্সা, টমট

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার অন্তর্গত ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদলের পক্ষ থেকে মহান বিজয় দিবসের অনুষ্ঠান সফল করতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ডিসেম্বর সন্ধ্যায় ঈদগাঁও বাস স্টেশনে শ্রমিকদলের কার্যলয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি ইসলাম পুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার অন্তর্গত ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম ও সম্পাদক আলমগীর তাজ জনির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন সৌদি আরব মক্কা প্রাদেশিক বিএনপির হজ্ব বিষয়ক সম্পাদক জিয়াউল হক জিয়া।

১৪ডিসেম্বর রাত ৮টায় ঈদগাঁও বাস স্টেশনে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদের কার্যালয়ে তিনি তাদের সঙ্গে সাক্ষাত&nb

Abu Sumain

কক্সবাজার সদরের ইসলামাবাদ প্রাইভেট কারের ধাক্কায় টমটম চালক নিহত হয়েছে। আজ বুধবার (২৫নভেম্বর) রাত ৮ টার দিকে চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের ইসলামাবাদ শাহ ফকির বাজারে এ ঘটনা ঘটে। 

নিহত টমটম চালক মো. তুষার (২৫) ইসলামপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের চকিদার ও মধ্যম নাপিতখালীর বাসিন্দা আমির হোসেনের ছেলে।  

পুলিশ ও স্থানীয় জানা যায় , সদরের ইসলামাবাদ শা