১ মিনিট আগের আপডেট; রাত ৪:১৬; সোমবার ; ২৫ অক্টোবর ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউ‌নিয়‌নের খোদাইবাড়ী গ্রা‌মের মরহুম হাজ্বী সোলতান আহমেদ এর  সন্তান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অফ ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস এর সহকারি অধ্যাপক জসীম উদ্দিন পিএইচ‌ডি ডিগ্রী অর্জন ক‌রেন।

তিনি অ‌স্ট্রেলিয়ার বিশ্ববিখ্যাত কুইন্সল‌্যান্ড বিশ্ব‌বিদ‌্যালয় থে‌কে এনিমেল ওয়েলফেয়ার এ

Abu Sumain

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে  দায়িত্ব পালনে অবহেলার  কারণে গর্ভবতী মা শামশু নাহার (৩০)  ও নবজাতক শিশুর করুণ মৃত্যু হয়েছে বলে  গুরুতর অভিযোগ পাওয়া গেছে। 

মারা যাওয়া পরিবারের পক্ষে  অভিযোগ করে বলা হয় বেসরকারি উন্নয়ন সংস্থা  আর টি এম আইয়ের দায়িত্বরত  মিডওয়াইফ এর  খামখেয়ালীপনা  &nbs

Abu Sumain

ঈদগাঁও থানার উপকূলীয় উত্তর গোমাতলীতে লিজ নেয়া জমি দখলে নিতে ব্যর্থ হয়ে পিতা-পুত্রসহ ৪ জনের উপর পরিকল্পিত হামলা চালিয়েছে স্থানীয় প্রভাবশালী ও প্রতিপক্ষরা। এতে তিনজন রক্তাক্ত জখম ও একজনের হাত-পা ভেঙে গিয়ে চরম আহত হয়েছেন। আহতরা কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হাত-পা কয়েক অংশে ভেঙ্গে আহত ব্যক্তি এখনো অপারেশন করতে না পেরে হাস

Abu Sumain

ঈদগাঁওয়ের পোকখালীর গোমাতলীতে মো:তাজনুভা কামাল আবদুল্লাহ নামে এক ব্যক্তির লিজকৃত জমি দখলে নিতে সশস্ত্র হামলা চালিয়েছে একই ইউনিয়নের মৃত আলতাজ মিয়ার ছেলে এম আবদুল্লাহ খাঁন ও তাঁর নেতৃত্বে ৮/১০ জনের একদল ভূমিদস্যুরা। 

এই ঘটনায় তাজনুভা কামাল আবদুল্লাহকে শালিশে ডেকে মারধরের পর তার বাবা কামাল পাশা ও তার চাচার পা থেঁতলে দেয় ভূমিদস্যুরা। তারা কক্সবাজ

Abu Sumain

রক্তাক্ত আগষ্ট। দ্বীর্ঘ ১৭ বছর পূ‌র্বে ২০০৪ সা‌লের ২১ আগ‌ষ্ট বঙ্গবন্ধু এ‌ভি‌নিয়‌্যু‌তে তৎকা‌লিন বি‌রোধী দলীয় নেত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে আওয়ামীলী‌গের শা‌ন্তি সমা‌বে‌শে তৎকা‌লিন ক্ষমতাসীন বিএন‌পি জোট সরকা‌রের প্রত‌্যক্ষ মদ‌দে গ্রেনেড হামলা করা হয়। সে‌দিন ম‌হিলা আওয়ামীলী‌গের সভা‌নেত

Abu Sumain

ঈদগাঁওর জাগিরপাড়া এলাকা থেকে জাল পাসপোর্ট ও এনআইডি এবং নগদ টাকাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে ৫৬ টি পাসপোর্ট ৩ টি জাতীয় পরিচয় পত্র ও ৪ লক্ষ ৭৫ হাজার ৭০০ নগদ উদ্ধার করা হয়।

বুধবার (২৮ জুলাই) দিবাগত রাতে উপজেলার জাগিরপাড়া ১ নম্বর ওয়ার্ডস্থ তৈয়ব তাহের  বাড়িতে থেকে তাকে আটক করা হয়।&nb

Abu Sumain

ঈদগাঁওয়ের দরগাহ পাড়ার মাছধরতে গিয়ে নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। বুধবার (২৮ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে ২ জন, পরে আরেকজনের লাশ উদ্ধার করে ডুবুরির দল।

উদ্ধারকৃতরা হলেন,ফারুক, মোর্শেদ ও দেলোয়া। ঘটনার পর থেকে দমকল বাহিনী ও স্থানীয়রা তাদের উদ্ধারে অনেক চেষ্টা করেছে। দীর্ঘ প্রায় ৫ ঘন্টায়েও ফারুক, মোর্শেদ ও দেলোয়ারকে জীবি

Abu Sumain

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে কক্সবাজারের নব গঠিত ঈদগাঁও উপজেলার নিম্নাঞ্চলের বিভিন্ন প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন কক্সবাজার-৩(সদর-রামু-ঈদগাঁও)আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। মঙ্গলবার (২৭ জুলাই) বিকালে তিনি ঈদগাঁও উপজেলার প্লাবিত নিম্নাঞ্চল পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি জানান, মাত্র দু’দিনের বর্ষণে নবগঠিত

Abu Sumain

কক্সবাজার জেলায় নতুন করে ইদগাঁও-কে উপজেলা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নিয়ে কক্সবাজার জেলায় মোট উপজেলা ৯টি। একই বৈঠকে আরও দুটি উপজেলা করা হয়। 

আজ সোমবার (২৬জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। 

ইদগাঁও ছাড়াও অন্য দুটি নতুন উপজেলা হল মাদারীপুরের বাসার ও সুনামগঞ্জের মধ্যনগর থানাকে উপজেলা করার সিদ্ধা

Abu Sumain

কক্সবাজারের রামু উপজেলার দূর্গম পাহাড়ি জনপদ সন্ত্রাস, ডাকাত ও অপহরণকারীদের ক্রাইমজোন হিসাবে পরিচিত ঈদগড়-ঈদগাহ ও বাইশারী সড়ক। 

লক্ষাধিক মানুষের দায়িত্বে নিয়োজিত রামুর ঈদগড়ে অবস্থিত পুলিশ ক্যাম্পের সব পুলিশ সদস্যকে একযোগে প্রত্যাহারের ১০২ দিন পার হলেও কোনধরনের ব্যবস্থা নেয়নি কক্সবাজার জেলা পুলিশ। 

যার কারণে পবিত্র ঈদুল আযহা'য় এই সড়ক দিয়ে যা

Abu Sumain

ঈদগাঁও থানা পুলিশের অভিযানে পলাতক সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম আজিজুল হক। তিনি জালালাবাদ ইউনিয়নের দক্ষিণ লরাবাগ গ্রামের মৃত কবির আহমদের ছেলে। 

ঈদগাঁও থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম বলেন, ‘থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে&n

Abu Sumain

কক্সবাজারের ঈদগাঁও থেকে ছিনতাই করার সময় সিএনজিসহ চারজন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। আটকের পর জিজ্ঞাসাবাদের পর বুধবার তাদের বিরুদ্ধে ঈদগাঁও থানায় মামলা দায়ের করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

আটককৃত ব্যক্তিরা হলেন ঈদগাঁও জাগিরপাড়ার মৃত শহর মুলকের ছেলে জিকু জান্নাত তুহিন, উত্তর মাইজপাড়ার ফোরকান আহম্মদের ছেলে আবদুর রহমা