৭০০ মিনিট আগের আপডেট; দিন ৫:০৯; রবিবার ; ২৮ জানুয়ারী ২০২৩

কক্সবাজার

Noimage

২৫ জানুয়ারী ২০২৩, ১৮:১২

বাইসাইকেল চালিয়ে স্কুলে যাবে তারা!

নিজস্ব প্রতিবেদক

সুজাতা চাকমা। বাড়ি উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মাদারবুনিয়া এলাকায়। পড়ালেখা করেন ছেপটখালী-মাদারবুনিয়া উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে। যার ফলে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল প্রদান করা হয়।

প্রত্যন্ত অঞ্চল থেকে জ্ঞান অর্জনের জন

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশার। র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম

নিজস্ব প্রতিবেদক

শিকল চুরির অপবাদে চার স্কুল ছাত্রকে মাথা ন্যাড়া করে নির্যাতনের অভিযোগ উঠেছে উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিক উদ্দিন, তার ছেলে রিদুয়ান ও ফোরকানের বিরুদ্ধে।ঘটনাটি শুক্রবার (২০ জানুয়ারি) রুমখাঁ ক্লাসপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিক উদ্দিনের বাড়িতে ঘটে!

জানা যায়, স্থানীয় হতদরিদ্র রফিকুল ইসলামের ছেলে রুমখাঁ বড়বিল

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া প্রেসক্লাবের কার্যকরী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারি) সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়। ২৮ জন ভোটারের সকলেই ভোট প্রদান করেন।

১০টি পদে ২১ জন প্রার্থী হন। ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার জসিম উদ্দিন চৌধুরী। নির্বাচন কমিশনার হিসেবে আরও উপস্থিত ছিলেন এ এইচ সেলিম উল্লাহ ও আব্দুল্লাহ আ

নিজস্ব প্রতিবেদক

সকল কল্পনা জল্পনা শেষে বহুল প্রতিক্ষার উখিয়া প্রেসক্লাবের কার্যকরী পরিষদের দ্বিবার্ষিক (২০২২-২৩) নির্বাচন আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত প্রেসক্লাব চত্বরে এ ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জসিম উদ্দিন চৌধুরী, নির্বাচন কমিশনার হিসেবে এ এইচ সেলিম উল্লাহ, আবদুল্লাহ আল আজিজ দায়িত্ব পালন ও স

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার চেপটখালীতে জমি চাষের সময় ট্রাক্টরে লুঙ্গি পেঁচিয়ে আবু তাহের ( ৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় মেরিনড্রাইভের পূর্ব পাশে গুচ্ছগ্রাম সংলগ্ন চেটপখালী মসজিদের পাশে চুক্তিভিত্তিক অন্যের কৃষি জমিতে চাষ দেওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মারা যান হতভাগ্য কৃষক তাহের।

তাহের উখিয়া জালিয়াপালংয়ের ছেপটখালী স

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরও একজন মাঝি খুন হয়েছে। গতকাল রশিদ আহমদ (৩৬) নামে এই রোহিঙ্গা হেড মাঝি বা নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। 

শনিবার (৭ জানুয়ারি) রাতে পালংখালীর জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত রশিদ আহমদ ১৫ নম্বর ক্যাম্পের এ/৫  ব্লকের মৃত আব্দুল হাকিমের ছেলে। তিনি ওই ক্যাম্পের হেড মাঝি এবং স্বেচ্ছাসেবকের দায়িত্ব

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার বালুখালীতে রোহিঙ্গা আশ্রয়শিবিরে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) হামলায় মোহাম্মদ নবী (৪০) নামের এক রোহিঙ্গা সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছেন। আজ শুক্রবার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ নবী ওই আশ্রয়শিবিরের বি-৩৯ ব্লকের মোহাম্মদ হাসিমের ছেলে।

রোহিঙ্গা নেতারা বলেন, গুলিবিদ্ধ নবী আশ্রয়শিবিরে মাদক চোরাচালানের অন্যতম হ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশি পিস্তল ও তিন রাউন্ড গুলিসহ আব্দুস শুক্কুর (২৮) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাত ১টায় তাকে আটক করা হয়। আটক আব্দুস শুক্কুর টেকনাফের লম্বা বিল এলাকার আব্দুর রহিমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮-এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডি

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গুলিতে এক রোহিঙ্গা নেতা (মাঝি) নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উখিয়া বালুখালী ক্যাম্প-৮ ইস্টে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ। গুলিতে নিহত রোহিঙ্গা হেড মাঝি শফি উল্লাহ ওরফে শফিক (৩৮) উখিয়া উপজেলার বালুখালী ৮ নম্ব

নিজস্ব প্রতিবেদক

শুরু হয়েছে পর্যটন মৌসুম। তাই কক্সবাজার সমুদ্র সৈকতে প্রতিদিনই হাজার হাজার পর্যটকের আগমন ঘটছে। কক্সবাজারের নান্দনিক সৌন্দর্য উপভোগে তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছেন। শুধু দেশী পর্যটক নয়, বিদেশী পর্যটকদেরও দেখা মেলে সমুদ্র সৈকতে। বিজয় দিবসের ছুটিকে কেন্দ্র করে প্রায় লক্ষাধিক পর্যটকের ঢল নামে কক্সবাজার সমুদ্র সৈকতে। সমুদ্র সৈকতে অনেকেই কুকুর

নিজস্ব প্রতিবেদক

উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের সাথে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় দুই সন্ত্রাসী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (০৯ ডিসেম্বর) রাত ১০টার দিকে বালুখালী ক্যাম্প-৮ ইস্টের বি-৬২ ও বি-৪৯ নং ব্লকের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।

নিহত একজনের পর