১২৩ মিনিট আগের আপডেট; রাত ৩:০৯; সোমবার ; ২০ মে ২০২৪

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার রোহিঙ্গা শরণার্থী শিবিরে এবার হেড মাঝিকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত মোহাম্মদ ইলিয়াস (৪৩) রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনের বাসিন্দা আবুল কাশেমের ছেলে। তিনি ওই রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি হিসেবে কর্মরত ছিলেন।  

সোমবার (১৩ মে) ভোর রাতে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনের সি ব্লক সংলগ্ন হ্যান্ডিক্যাফ অফিসের পেছনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া সীমান্তের নাফনদীতে মাছ ধরার সময় ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ১০ জেলেকে ছেড়ে দিয়েছে আরাকান আর্মি।

বৃহস্পতিবার (২ মে) রাত পৌনে ৮টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে জেলেদের ছেড়ে দেওয়ার হয়েছে বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হোসেন।

স্থানীয়দের ভাষ্যমতে, গেল বুধবার সকালে উখিয়া উপজে

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে সফররত ইউএনডিপির শুভেচ্ছা দূত সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেছেন এবং তাদের সঙ্গে কথা বলেছেন।

বুধবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে নোয়াখালীর ভাসানচর থেকে সরাসরি সেনাবাহিনীর হেলিকপ্টারে করে উখিয়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে পৌঁছান তিনি।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে পৌঁছালে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাস

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বেইলি রোডে সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ডে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এ ঘটনার পর থেকে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতরা হলেন- উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের পূর্ব গোয়ালিয়া পালং গ্রামের বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবুল কাশেমের মেঝ সন্তান কাস্টমস কর্মকর্তা শাহ জালাল উদ্দিন, তার স্ত্রী মেহেরুন নেছা হেলালি মিনা (২৪)

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমার থেকে পালিয়ে আসা নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ৩৩০ জনকে আজ ফেরত পাঠানো হয়েছে। সম্প্রতি সীমান্ত অভ্যন্তরে বর্মী বিদ্রোহীদের সাথে যুদ্ধে টিকতে না পেরে মিয়ানমারের বর্ডারগার্ড ও সেনাবাহিনী, ইমিগ্রেশন কর্মকর্তাসহ এসব সদস্য আশ্রয়ের জন্য বাংলাদেশে পালিয়ে এসেছিল।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কক্সবাজারের উখিয়ার ইনানী নৌবাহিনী জেটিঘাট থেকে তাঁদের জ

Noimage

০২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১১

রোহিঙ্গারা নিজ দেশে ফিরতি আগ্রহী

নিজস্ব প্রতিবেদক

সসম্মানে নিজ দেশে ফিরতে আগ্রহী হাজার হাজার রোহিঙ্গা উখিয়ার লম্বাশিয়া সমাবেশ করেছে। তারা দাবি করেছেন-জাতিসংঘের মধ্যস্থতায় দ্রুতসময়ের মধ্যে যেন তাদের মিয়ানমারে প্রত্যাবাসন করা হয়। এজন্য প্রত্যাবাসন ইস্যুতে রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করতে হবে। তা নাহলে তারা স্বেচ্ছায় মিয়ানমারের উদ্দেশে যাত্রা করার হুঁশিয়ারি দেন। স্বদেশে ফেরার দাবি জানিয়ে দ্বিতীয়বারের মতো

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা সন্ত্রাসীরা করিম উল্লাহ নামের এক সাবেক রোহিঙ্গা নেতাকে জবাই করে হত্যা করেছে ।

জানা যায়, গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ২০ নম্বর ক্যাম্পের এম/২৭ ব্লকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত করিম উল্লাহ ওই ক্যাম্পের এম/২৭ ব্লকের গনি মিয়ার ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্ম

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং এলাকার স্থানীয়দের মাঝে চার হাজার ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। কুতুপালং হাইস্কুল প্রাঙ্গনে এক হাজার পরিবারের সদস্যদের প্রত্যেককে চারটি করে চারা বিতরণ করা হয়। এসব চারার মধ্যে ছিলো জাম, আমলকি, হরিতকি, তাল, নিম, গর্জন, অর্জুন ইত্যাদি।

কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠ

Noimage

১৪ অক্টোবর ২০২৩, ১৪:৫৩

সৈকতে ভেসে আসলো বিষধর সাপ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্রসৈকতে জোয়ারের পানিতে ভেসে এলো সামুদ্রিক বিষধর সাপ ‘ব্যান্ডেড সি ক্রেইট’।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলের দিকে সাপটি ভেসে আসে। এরপর এটি দেখতে ভিড় করেন পর্যটকসহ শত শত দর্শনার্থী। এ সময় পর্যটকদের সাপটির ছবি ও ভিডিও করতে দেখা গেছে।

সমুদ্রবিজ্ঞানী ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দার ব

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে প্রকৌশলী জহিরুল হক নিহত হয়েছেন। তিনি উখিয়া উপজেলা প্রকৌশলী অফিসের উপ-সহকারী প্রকৌশলী ছিলেন।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উখিয়া-টেকনাফ সড়কের রাজাপালং হিজলিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তিনি সিএনজি'র যাত্রী ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়- টেকনাফ থেকে দ্রুতগামী যাত্রীবাহী সমুদ্রতরী পরিবহণের একটি

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুজনকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতরা হলেন-  বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-২ ব্লকের মৃত মীর আহমদের ছেলে ছানা উল্লাহ (২৭) ও একই ক্যাম্পের জি-ব্লকের আব্দুল গফুরের ছেলে আহম্মদ হোসেন (২৭)।

সোমবার (৯ অক্টোবর) ভোররাতে উপজেলার কুতুপালং ২-ইস্ট ক্যাম্পের বি-ব্লকে এবং বালুখালী ৭ নম্বর

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের শীর্ষ মাদক ও অস্ত্র কারবারি জাফরুল ইসলাম ওরফে বাবুলকে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ভোরে কক্সবাজারের টেকনাফের কাটাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১৫। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বাহিনীর আইন ও গণমা