৩৭৬ মিনিট আগের আপডেট; দিন ৬:১০; রবিবার ; ১৮ জানুয়ারী ২০২০

কক্সবাজার

Abu Sumain

অস্ট্রেলিয়ান সরকার এর সাহায্য সংস্থা Department of Foreign Affairs and Trade (DFAT) & Australian under the NGO Cooperation Program (ANCP) এর আর্থিক এবং ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায়, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ, বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) জি-পপ নামক একটি প্রকল্প উখিয়া উপজেলার ৪টি ইউনিয়ন যথাক্রমে রাজাপালং, রত্নাপালং, জালিয়াপালং ও পালংখা

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার পালংখালীতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। নিহতরা দুজনেই মিয়ানমারের নাগরিক (রোহিঙ্গা) বলে জানিয়েছে বিজিবি। এ সময় ২০ হাজার ইয়াবা ও একনলা ১টি বন্দুকসহ দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে কক্সবাজারস্থ ৩৪ বিজিবি ও ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবা

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়া পাড়ায় প্রবাসী রোকন বড়ুয়ার পরিবারের ৪ জনকে জবাইকরে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হলেন রোকন বড়ুয়ার ভাই সিপু বড়ুয়ার স্ত্রী রিকু বড়ুয়া ও রিকু বড়ুয়ার ভাগ্নে জামাই উজ্জ্বল বড়ুয়া।

উখিয়া থানার ওসি আবুল মনসুর দুইজনের গ্রেপ্তারের ঘটনা স্বীকার করেছেন। তিনি

Abu Sumain

উখিয়ায় চাঞ্চল্যকর ৪ মার্ডার নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে। ঘরে বাইরে চা দোকান ও হাটবাজারে এখনো আলোচনার বিষয় একই পরিবারের ৪ হত্যাকাণ্ড? আলোচনায় ঘুরে ফিরে স্থান পাচ্ছে নানা প্রশ্ন। কেন এই হত্যাকাণ্ড? হত্যাকারী কি একজন? নাকি একের অধিক? হত্যাকারী পরিবারের কেউ? নাকী বাইরের কেউ? ঘরের হলে তিনি কে? বা বাইরের হলে তিনিই বা কে? মূল আসামি শনাক্ত হয়েছে কিনা? ইত্যা

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে উপজেলার পূর্ব রত্না বড়ুয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঘরের ভেতর থেকে ৪টি লাশ উদ্ধার করে উখিয়া থানা পুলিশ। নিহতদের মধ্যে বউ-শ্বাশুড়ী ও ২ শিশু রয়েছে। এঘটনায় পুরো এলাকায় চাপা আতঙ্ক বিরাজ করছে। 

নিহতরা হলেন, কুয়েত প্রবাসী রোকেন বড়ু

Noimage

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২১

উখিয়ায় এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

Abu Sumain

উখিয়া উপজেলায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত মাজহারুল ইসলাম নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে। তার শরীর তল্লাশি করে ব্রাক এনজিও সংস্থার কিছু কাগজপত্র পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৯সেপ্টেম্বর) উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গুরাইয়ারদ্বীপ সড়কের চৌরাস্তার মাথা রাত সাড়ে ৮টার দিকে এই লাশটি উদ্ধার করে স্থানীয়রা।

জ্ঞান থাকা অবস্থায় তিনি জানিয়েছেন

Abu Sumain

রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত ও ফেরারি আসামি, দাগি অপরাধীদের জন্ম নিবন্ধন সনদ সরবরাহ করছে একটি চক্র। ওই সনদ প্রথমে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভারে সংযুক্ত করত চক্রটি। এনআইডি হলে পাসপোর্টও মিলছে সহজেই। শক্তিশালী এই চক্রে রয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও। এই অপকর্ম করে তারা হাতিয়ে নিচ্ছেন মোটা অঙ্কের টাকা। র‌্যাব ইতোমধ্যে এই চক্রের ৬ জনকে গ্রেপ্তার

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের উত্তর বড়বিল গহিন অরণ্যে ৪টি দেশীয় অস্ত্র ও গোলা-বারুদসহ বিপুল পরিমাণ সামরিক বাহিনীর পোশাক উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এসব অস্ত্রসামগ্রী উদ্ধার করা হয়।

জানা গেছে, উপজেলার দুর্গম এলাকা হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি অনেকটা সন্ত্রাসীদের আস্তানা হিসেবে খ্যাত। বিশেষ করে এলাকাটি পার্বত্য অঞ্চলের নি

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় একটি এনজিওর গুদামে রাখা কৃষি সরঞ্জামকে ‘দেশীয় অস্ত্র’ হিসেবে দেখানো হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘের অভিবাসন সংস্থা আইওএম।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতিসংঘের অভিবাসন সংস্থা আইওএম এ তথ্য জানায়। তাদের দাবি, এসব গৃহস্থালী ও কৃষি উপকরণকে ভুলভাবে উপস্থাপন করায় ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দুটি স্থানীয় এনজ

Abu Sumain

উখিয়ায় এনজিও সংস্থা শেড অফিস থেকে রোহিঙ্গাদের মাঝে বিতরণের জন্য মজুদকৃত বিপুল পরিমাণ দা, কুড়াল ও লাঠি উদ্ধার করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মিলভিটাস্থ শেড অফিসে অভিযান চালিয়ে এ সব নিষিদ্ধ সামগ্রী জব্দ করে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।

সহকারী কমিশনার ফখরুল ইসলামসাংবাদিকদের বলেন, ‘রোহিঙ্গাদের এই ধরনের ক্ষতিকর দা, কুড়াল, হাতু

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় বাস্তব রুপ পাচ্ছে প্রস্তাবিত উম্মুক্ত কারাগার। দেশের প্রথম উন্মুক্ত এ কারাগার নির্মাণ করতে ১৬০ একর জমি দীর্ঘমেয়াদি বন্দোবস্ত দিয়েছে সরকার। মালয়েশিয়ার উন্নত কারাগারের আদলে উখিয়ার বড়বিল গ্রামে তৈরি হবে বহুল প্রত্যাশিত এ কারাগার।

ভূমি মন্ত্রণালয়ের দেয়া এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্ট সকল বিভাগে পাঠানো হয়েছে। বুধবার প্রকল্পস্থল পর

Noimage

৩১ অগাস্ট ২০১৯, ২২:৪২

উখিয়ায় স্বামীর হাতে স্ত্রী খুন

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের বক্তাতলী মুরগী চুরির ঘটনার অজুহাতে স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছে। গতকাল শুক্রবার রাত ৯ টার দিকে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, মুরগি চুরির ঘটনাকে কেন্দ্র করে স্ত্রী সাজু আক্তার(২২) কে খুন করে স্বামী আবুল কাছিম (৩৫)। সে হলদিয়া পালং ৩ নং ওয়ার্ডের বক্তাতলী এলাকার মৃত ফরিদ আলমেরর ছেলে।