৮ মিনিট আগের আপডেট; রাত ৬:২৮; শুক্রবার ; ১০ জুলাই ২০২০

কক্সবাজার

Abu Sumain

উখিয়া উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত রোহিঙ্গারা ইয়াবাকারবারি।

নিহত নুর আলম (৪৫) তুমব্রু কোনারপাড়া মৃত জুলুর মুল্লুকের ছেলে, মো. হামিদ (২৫) উখিয়ার বালু্খালী ১নং ক্যাম্পের গুরা মিয়ার ছেলে এবং নাজির হোসেন (২৫) কুতুপালং ২নং ক্যাম্পের ছৈয়দ হোসেনের ছেলে।

বুধবার দিনগত

Abu Sumain

RELIEF নামক সংস্থার চরম অব্যবস্থাপনা ও রোগীদের প্রতি দুর্ব্যবহারের প্রতিবাদে উখিয়া SARI আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারে ধর্মঘট প্রত্যাহার করলেন কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর সিনিয়র প্রতিবেদক, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী।

সোমবার (৬ জুলাই) দুপুরে আইসোলেশন কর্তৃপক্ষ তাকে শরবত পানি খাইয়ে দিয়ে

Abu Sumain

RELIEF নামক সংস্থার চরম অব্যবস্থাপনা ও রোগীদের প্রতি দুর্ব্যবহারের প্রতিবাদে উখিয়া SARI আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারে নিজ বেডেই (বেড নম্বর D#2।) ধর্মঘট করছেন করোনা আক্রান্ত এড. মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী।

রোববার (৫ জুলাই) সন্ধ্যা সোয়া ৬ টা থেকে এ ব্যতিক্রমী প্রতিবাদ শুরু করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের এই সিনিয়র আইনজীবী।  
করোনা ভা

Abu Sumain

উখিয়ার মরিচ্যা বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৫’শ কেজি সরকারী ত্রাণের চাল ও ৯৯টি প্লাস্টিকের খালি বস্তাসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-১৫ । আজ রবিবার সকাল ১১ ঘটিকার সময় র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় আটক ব্যক্তিরা হলেন হলদিয়া পালং উনিয়নের বাসিন্দা সো

Abu Sumain

উখিয়া উপজেলায় করোনা সংক্রমণে নিহতদের সমাধিস্থ করার কাজে নিয়োজিত উপজেলা কমিটির ২০ জন সদস্যের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ট্রাস্ট্র।

সোমবার (২৯ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর হাতে সংস্থাটির পক্ষে সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন কোস্ট ট্রাস্ট্রের কর্মকর্তা মোঃ রেজাউল

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় টাকার বিনিময়ে জেলেদের মাঝে চাল বিতরণে অভিযোগ উঠেছে। অনিয়ম ও স্বজনপ্রীতির বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ চত্বরে শতাধিক কার্ডধারী জেলে একত্রিত হয়ে ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন।

জানা গেছে, শনিবার (২৭ জুন) সকাল ১১টার দিকে উপজেলার উপকূলীয় জালিয়াপালং ইউনিয়নের ২ হাজার ৭৫ জন জেলের মাঝে ৫৬ কেজি করে চাল বিতরণ করা হয়। কিন্তু প্রকৃত জেলেদের বাদ দিয়ে

Abu Sumain

উখিয়ায় ব্রিজের নিচ থেকে অজ্ঞাত এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ জুন) সকালে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের জার্মান অফিস রোড সংলগ্ন ব্রিজের নিচ থেকে শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

কে বা কারা নবজাতক শিশুটিকে কাপড় মুড়িয়ে জার্মান অফিস রোড সংলগ্ন ব্রিজের নিচে পূর্ব পাশে ফেলে যায়। সকাল ৮টার দিকে স্থানীয়রা নবজাতকের লাশ দেখতে পেয়ে পরে পুলিশকে খবর দি

Abu Sumain

উখিয়ায় করোনার উপসর্গ নিয়ে মোঃ আলম (৩৮) নামে এক ব্যক্তি মারা গেছেন। আজ রোববার নিজ বাড়িতে মারা তিনি। মারা যাওয়া ব্যক্তি উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প এলাকার জবুর আলমের পুত্র। তিনি পেশায় একজন মুদি দোকানদার। ক্যাম্প এলাকায় বসবাস করলেও তিনি বাংলাদেশী।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোঃ আলম এক সপ্তাহ যাবত জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলে

Abu Sumain

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড এবং পালংখালী ইউনিয়নের ১, ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসাবে ঘোষনা করা হচ্ছে।

এসব এলাকায় আগামী ৮ জুন সোমবার রাত ১২ টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য কঠোরভাবে লকডাউন  কার্যকর করা হবে। কক্সবাজার জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী এসব এলাকায় লকডা

Abu Sumain

মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক দিকনির্দেশনা ও সেনাবাহিনী প্রধানের বলিষ্ঠ নেতৃত্বে দেশজুড়ে করোনা ভাইরাসের প্রভাব ও সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্পানের প্রকোপে ক্ষতিগ্রস্ত, অসহায় ও কর্মহীন হয়ে পড়া জনগোষ্ঠীর সেবায় দেশপ্রেমিক সেনাবাহিনী শুরু থেকেই নিজেদের সম্পূর্ণরূপে নিয়োজিত করে মাঠ পর্যায়ের যোদ্ধা হিসাবে সম্মুখ সমরে নিয়োজিত রয়েছে।

দেশের ক্রান্ত

Abu Sumain

উখিয়ায় গলায় ফাঁস লাগিয়ে সমিরা আক্তার (১৫) নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে বলে জানা গেছে। সে উখিয়ার পালংখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হিন্দু পাড়ার শামসুল আলমের মেয়ে এবং বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

বৃহস্পতিবার (৪ জুন) দিবাগত রাতে নিজ বাড়ীতে আত্মহত্যার ঘটনাটি ঘটে। উলাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হা

Abu Sumain

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। ৭১ বছর বয়সী মৃত ব্যক্তি কক্সবাজারের উখিয়া ক্যাম্পে থাকতেন। সোমবার (১ জুন) রাতে রোহিঙ্গা ক্যাম্পের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মঙ্গলবার (২ জুন) সকালে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।  এ ঘটনায় ৯ জন রোহিঙ্গাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিষয়টি