১৪৯ মিনিট আগের আপডেট; রাত ৭:১৫; সোমবার ; ২৬ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

কঠোর লকডাউনে আইন অমান্য করে বের হওয়া যান ও জনচলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করে উখিয়া উপজেলা প্রশাসন।রবিবার (২৫জুলাই) উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ'র নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় উপজেলার বিভিন্ন স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় আইন অমান্য করে বের হওয়া সিএনজি টমটম জব্দ করা হয়। অন্যদিকে অযথা বের হওয়া ২৩জনকে

Abu Sumain

উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ড রুমখাঁ বউবাজার এলাকায় অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। শনিবার(২৪ জুলাই) সকাল ১১টায় ঢেউটিন,নগদ টাকা ও খাদ্য সহায়তা নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। 

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্বপন দত্ত জানান,বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে পুড়ে বাড়ির সব ছাই হয়ে যায়। 

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখাঁ বউ বাজার এলাকায় অগ্নিকাণ্ড ভস্মীভূত ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ।

শুক্রবার রাত ১০টায় ক্ষতিগ্রস্থ স্বপন দত্তের পরিবারকে তাৎক্ষণিক খাদ্য সহায়তা প্রদান করা হয়। এসময় উখিয়া থানা পুলিশ ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। 

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ বলে

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালং ৮নং ওয়ার্ড রুমখাঁ বউ বাজারে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। শুক্রবার(২৩জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন শর্মা রনি জানান,সন্ধ্যা সাড়ে সাতটার দিকে স্বপন দত্তের বাড়িতে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন দিলে তারা

Abu Sumain

করোনা সংক্রমণের চলমান পরিস্থিতি সামাল দিতে পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে দেশজুড়ে শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ।শুক্রবার(২৩জুলাই) কঠোর লকডাউনের প্রথমদিন উখিয়া উপজেলা প্রশাসন ছিলো কঠোর অবস্থানে। উপজেলা নির্বাহী অফিসার নিজাম আহমদের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় বিভিন্ন স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

এসময় অপ্রয়োজনে বের হওয়া যানবা

Abu Sumain

আজ ২৩ জুলাই সকাল ৬টা হতে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা. পর্যন্ত শুরু হচ্ছে পূর্বনির্ধারিত কঠোর বিধি-নিষেধ। কঠোরতম বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিকে, ঈদের দ্বিতীয় দিন ও কঠোর লকডাউনের আগের দিন সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় নেমেছে ঘরমুখো মানুষের ঢল।
বৃহস্পতিবার(২২জুলাই) সন্ধ্যায় মানুষের ঢল আর তীব্র যানজট দেখা যায়। তবে যানজট ন

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৪৫ এর দিকে বালুখালীর ৯ নং ক্যাম্পের জি ৩ ব্লক রোহিঙ্গা ক্যাম্পে একটি শেডে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।

এখন পর্যন্ত কারোর হতাহতের খবর পাওয়া না গেলেও এ ঘটনায় পুড়ে গেছে ২০টি বসতঘর। তবে বর্তমানে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। 

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে করিম ওরফে কলিমুল্লাহ (৩২) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। সে কুতুপাংল রোহিঙ্গা ক্যাম্প-২ ইস্ট সি ব্লকের বাসিন্দা। 

র‌্যাবের দাবি নিহত রোহিঙ্গা উখিয়া ক্যাম্পে ডাকাত গ্রুপের প্রধান করিম ডাকাত ওরফে কলিমুল্লাহ। এঘটনায় র‌্যাব দুই সদস্য আহত হয়েছেন। ২টি একনলা বন্দুক ৪ রাউন্ড তাজা কাটুজ উদ্ধার করা হয়।  

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলার থাইংখালী হাকিম পাড়ায় ৭ বছরের শিশুকে বলৎকারের অভিযোগে কামাল হোসেন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ৩০ জুন রবিবার সকালে হাকিমপাড়া এলাকায় ইপসা স্কুলে ভেতর এ ঘটনা ঘটেছে বলে জানান, বলাৎকার হওয়া শিশু মো. আব্দুল্লাহ আল মামুনের মা।

গ্রেপ্তারকৃত আসামী মো. কামাল হোসেন (৪০) হাকিমপাড়া এলাকার মৃত মকবুল আহমদ এর ছ

Abu Sumain

মোবাইল চুরির অভিযোগ তুলে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী হাকিম পাড়ায় দুই যুবককে গাছের সাথে রশি দিয়ে বেঁধে নির্মম নির্যাতনের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো থাইংখালী হাকিমপাড়ার মৃত নজু মিয়ার ছেলে আব্দু সালাম, একই এলাকার মুফিজ উদ্দিন চৌধুরীর ছেলে জাহাঙ্গীর আলম। নির্যাতনের ভিডিও ভাইরাল হলে স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দি

Abu Sumain

কক্সবাজার জেলার উখিয়া থানাধীন জালিয়াপালং মৌজার সোনারপাড়া খেলারমাঠে ২নং বিএস খতিয়ানের ১৬৫ দাগের বনবিভাগের জমিতে বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধ এবং সরকারি বনভূমি পুনঃ উদ্ধার চেয়ে ৩ মন্ত্রণালয়ের সচিবসহ মোট ১১ জনকে আইনি নোটিশ দিয়েছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

বেলার আইনজীবী সাঈদ আহমদ কবীর স্বাক্ষরিত বেলার আইনি নোটিশটি ডাক যোগে ভূমি মন্ত্রণালয়ের

Abu Sumain

উখিয়ায় জমে উঠেছে কুরবানির পশুর হাট। মঙ্গলবার ও বুধবার ও বৃহস্পতিবার সরেজমিনে উখিয়া সদর, মরিচ্যা ও রুমখাঁ গরু বাজার ঘুরে দেখা যায়, বিভিন্ন এলাকার দেশি বিদেশি গরু মহিষে ভরপুর এসব বাজার। পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে কিনছেন শখের গরু। তবে জমজমাট বাজার হওয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ক্রয়-বিক্রয় কার্যক্রম সম্পন্ন করতে দেখা যায়। 

চলমান কঠোর লকডাউন শিথ