১০১৫ মিনিট আগের আপডেট; রাত ৪:০৪; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজার

Abu Sumain

বাজার থেকে ডেকে নিয়ে গরু চুরির অপবাদে ছৈয়দ আহমদ (১৭) নামের এক কিশোরকে বেঁধে রাতভর অমানুষিক নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। তার গলায় ঝুলানো হয়েছে জুতার মালা! শুধু তাতে শেষ নয়, কোদাল দিয়ে তার মাথার চুলও কামিয়ে দেয়া হয়েছে।

অমানবিক দৃশ্যটি উপভোগ করেছে নির্যাতনকারীসহ বেশ কিছু লোক। এ সময় শিশু-কিশোর এবং নারীরাও উপস্থিত ছিল। শুক্রবার রাত দশটার দিকে উখিয়া

Abu Sumain

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার একই সাথে বদলি হয়েছে। সদ্য বিদায়ী উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরীর বদলি জনিত কারণে মানুষ হতাশ হয়েছে। কারণ তিনি উথিয়ার তিন বছর ইউএনও দায়িত্ব পালনকালে সাধারণ মানুষের কাতারে দিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশ সুনাম কুড়িয়েছেন।

তেমনি&nbs

Abu Sumain

২০১৭ সাল ২৫ আগস্ট পরবর্তী যখন মিয়ানমার থেকে বানের স্রোতের মতো লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসছিল, ঠিক ওই মুহুর্তে উখিয়ার ইউএনও হিসেবে যোগদান করেন মোঃ নিকারুজ্জামান চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতায় এসব রোহিঙ্গাদের আশ্রয়ের ব্যবস্থা করতে তিনি অক্লান্ত পরিশ্রম করে গেছেন, পাশাপাশি কৌশলী ভূমিকার মাধ্যমে সুনামের সাথে রোহিঙ্গা সংকটের ৩ ব

Abu Sumain

উখিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ শাহ আলম চেয়ারম্যানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় সমসাময়িক রাজনীতি নিয়ে আলোচনা হয়। সভায় সর্বসম্মত ভাবে উখিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ শাহ আলম ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর নে

Noimage

১৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৯

উখিয়ায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আপন বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। ১৯ সেপ্টেম্বর শনিবার বেলা ১২টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনা ঘাতক রিপনকে উখিয়া থানা পুলিশ গ্রেপ্তার করেছে।

নিহত নাম- মোহাম্মদ রায়হান (২৭)। তিনি হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ বাজার এলাকার মৃত নুরুল কবিরের ছেলে।  

নিহতের পরিব

Abu Sumain

‘কাঁটাতারের বেড়া ঘেঁষে আমার জমি৷ উক্ত জমিতে শাক-সবজিসহ নানান ধরনের চাষাবাদ করে ছেলেমেয়ে, স্ত্রী, পরিবার-পরিজন নিয়ে কোনোরকম জীবন জীবিকা নির্বাহ করে থাকি। গত কয়েক দিন ধরে কাঁটাতারের বেড়ার পাশ দিয়ে অতিরিক্ত মিয়ানমার সেনা সদস্যরা আসা-যাওয়া করার কারণে আমাদের মনে ভয় ঢুকে গেছে। তারপরও কী করব পেটের কারণে ভয় এবং আতঙ্কের মাঝে কাজ করতে হচ্ছে সীমান্তে।’

বৃহ

Abu Sumain

অবশেষে কেন্দ্রের নির্দেশে প্রত্যাহার করা হচ্ছে কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের বহুল সমালোচিত সম্মেলন প্রস্তুতি কমিটি। নতুন সম্মেলন না হওয়া পর্যন্ত উখিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিকে তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করতেও বলা হয়েছে।

বুধবার(১৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে উখিয়া উপজেলা

Abu Sumain

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। ১৪ সেপ্টেম্বর সোমবার সকালে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে কর্মরত ডাক্তার নার্স ও অন্যান্য কর্মকর্তাদের সাথে এক বৈঠকে মিলিত হন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাঃ শেখ মোঃ হাসান ইমাম ,চট

Noimage

০৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২১

উখিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে অভিনব কায়দায় পাচারকালে ইয়াবা ও মোটরসাইকেলসহ মো. রিদোয়ান (২০) নামে এক যুবককে আটক করেছেন র‌্যাব ১৫-এর সদস্যরা।

মঙ্গলবার বিকালে কুতুপালং হাইওয়ে পুলিশ ডাম্পিং স্টেশনের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক মো. রিদোয়ান কুতুপালং পূর্বপাড়ার জাফর আলমের ছেলে।

সূত্র জানায়, র‌্যাব ১৫-এর একটি আভিযানিক দল মাদকপাচারের গোপন সংবাদে

Abu Sumain

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির প্রথম সভা আহবায়ক শাহ আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলমের সভাপতিত্বে মঙ্গলবার বিকালে হোটেল মিডিয়ায় অনুষ্ঠিত হয়েছে।

এতে উপস্থিত ছিলেন নবগঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন- আহবায়ক যথাত্রুমে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আদিল উদ্দীন চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, সাবেক জেল

Abu Sumain

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোহিঙ্গা সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। রোববার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত এ সংঘর্ষে অন্তত ১২জন আহত হয়েছেন। 

কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা নেতা নুর বশর গণমাধ্যমে বলেন, দীর্ঘদিন ধরে রেজিস্টার্ড ও আনরেজিস্টার্ড ক্যাম

Abu Sumain

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় কক্সবাজারের নীলিমা রিসোর্ট পরিদর্শন করেছেন র‍্যাবের তদন্ত দল। শনিবার দুপুরে প্রায় দুই ঘণ্টা সেখানে অবস্থান করেন তদন্ত কর্মকর্তারা। রিসোর্টের দুই কর্মচারীকে পুলিশের করা মাদক মামলার সাক্ষী।

তাদের সঙ্গে কথা বলেন তদন্ত কর্মকর্তরা। এদিকে, হত্যা মামলায় পুলিশের আরো ৩ সাক্ষীকে আবারো হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে র&zwj