৫৯০ মিনিট আগের আপডেট; দিন ১০:৪৬; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

কক্সবাজার

Abu Sumain

টেকনাফ উপজেলায় দুই মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে  এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তিনজন। নিহতের নাম এহসানুল হক মিসেল (২০) । নিহত মিসেল উখিয়ার তুতুরবিল গ্রামের জাফর আলমের ছেলে।

মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে উখিয়ার পালংগার্ডেন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহতের এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে চারজন গুরুতর আহত হন। স্থা

Abu Sumain

শরিফ আজাদকে সভাপতি ও রফিক মাহমুদকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট রিপোর্টার্স ইউনিটি উখিয়া শাখার কার্যকরী কমিটি আগামী দুই বছরের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

১০ জানুয়ারি (রবিবার) রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার'র সভাপতি এইচ.এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম বাদশা'র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

উক্ত কমিটিতে

Noimage

১২ জানুয়ারী ২০২১, ১৫:৩৭

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

Abu Sumain

উখিয়ার টিভি টাওয়ার সংলগ্ন মহাসড়কে বাসচাপায় টমটমের ড্রাইভারসহ দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) কাস্টমস স্টেশনস্থ এলাকায় সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মনির আহমদ (২২) ঘুমধুম নোয়াপাড়ার আবদুর রহিমের ছেলে। আর নিহত টমটম চালক জাফর আহমদ (৩২) পালংখালীর মৃত আবুল হোসেন মিস্ত্রির ছেলে।

শাহপরী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহ

Abu Sumain

পাঁচটি জাহাজে চট্টগ্রাম থেকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করেছেন রোহিঙ্গারা। রোহিঙ্গাদের দ্বিতীয় দলটি মঙ্গলবার সকালে চট্টগ্রামের বোট ক্লাব, আরআরবি ও কোস্টগার্ডের জেটি থেকে জাহাজগুলো ছেড়ে যায়।

এবার স্বেচ্ছায় ভাসানচরের উদ্দেশে রওনা দিয়েছেন ৪২৮ পরিবারের ১৮০৫ রোহিঙ্গা। এসব রোহিঙ্গা সোমবার ৩৯টি বাসে করে চট্টগ্রামে পৌঁছায়।

নির্ভর

Abu Sumain

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের স্থানীয় জনগোষ্ঠী এবং রোহিঙ্গা কমিউনিটির মধ্যে সম্প্রীতি, সহাবস্থান বিষয়ক গবেষণা কাজের প্রতিবেদন উপস্থাপন করা হয়েছে। যা বেসরকারি উন্নয়ন সংস্থা পালস এবং রিডস বাস্তবায়ন করছে।

পালসের উদ্যোগে রবিবার (২০ ডিসেম্বর) সকালে গবেষণা প্রতিবেদন উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউেনও) নিজাম

Abu Sumain

উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিক উদ্দিন বাবুল ও কার্য নির্বাহী সদস্য নুর মোহাম্মদ সিকদারের রোগমুক্তির কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ টায় উখিয়া প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব সম্মেলন কক্ষে এই খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন, কোটবাজার ফাতেমাতুজ জোহরা মহিলা মাদ্রাস

Abu Sumain

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবি দিবস। দিবসটি উপলক্ষ্যে ১৪ ডিসেম্বর সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী। 

উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার

Abu Sumain

'সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই' এ স্লোগানকে সামনে রেখে উখিয়া উপজেলার পিএফজির নিয়মিত ফলো-আপ মিটিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ ডিসেম্বর ) উখিয়া প্রেস ক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত এ ফলো-আপ মিটিংয়ে উখিয়াতে রাজনৈতিক সহাবস্থান নিশ্চিতকরণ ও রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রে গুরুত্বারোপ করা হয়। 

পিএফজির করণীয় ঠিক করার জন্য এদিন

Abu Sumain

উখিয়ার খয়রাতি পাড়া প্রজ্ঞামিত্র মহারত্ন সার্বজনীন বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রয়াত ভদন্ত শুভানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া ও বৌদ্ধ মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার প্রজ্ঞামিত্র মহারত্ন বিহার প্রাঙ্গণে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন বাংলাদেশ ভিক্ষু মহাসভার ত্রয়োদশ সংঘরাজ শাসন শোভন ভদন্ত ড. জ্ঞানশ্রী মহাথের

Abu Sumain

উখিয়া অনলাইন প্রেসক্লাবের নব নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে দিন, তারিখ নির্ধারণ করে যথারীতি শপথ ও অভিষেকের আয়োজন করা হবে বলে জানিয়েছেন সভাপতি শফিক আজাদ।

এদিকে আগামীকাল ২ ডিসেম্বর (বুধবার) বিকেল ৩টায় উখিয়া উপজেলা পরিষদ হল রুমে উখিয়া অনলাইন প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক

Abu Sumain

কক্সবাজারের উখিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহার, মিথ্যা তথ্য বা গুজব প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা হেলপ কক্সবাজার। ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চত্বরে হেলপ কক্সবাজারের নির্বাহী পরিচালক আবুল কাশেম এর সভাপতিত্বে যুব সমাজ, শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যদের মাঝে সচেতনতা

Abu Sumain

উখিয়ায় মালবাহি মিনি পিকআপের চাপায় মো. লোকমান হাকিম (৮০) নামের বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ১৪ নভেম্বর (শনিবার) সকাল ৮টায় উপজেলার কেন্দ্রীয় কবরস্থান এলাকায় অদূরে এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধ উখিয়ার ঘিলাতলী এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে বেপরোয়া গতিতে আসা একটি তরকারি বোঝাই মিনি পিকআপ পথচারী লোকমান হাকিমকে চাপা দিলে তিনি ঘটনাস্থলে