১৭৩ মিনিট আগের আপডেট; রাত ১১:৩৬; বৃহস্পতিবার ; ২৯ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

এবার নিজেদের ক্যাম্প পাহারায় নিজেরাই স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত হয়েছে রোহিঙ্গারা। উখিয়া ও টেকনাফের ৩৪ টি ক্যাম্পের রোহিঙ্গারা প্রতিদিন কোনো না কোনো অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। এরই মধ্যে ক্যাম্পে ঘটে যায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড এবং সিক্স মার্ডারের মতো আলোচিত নৃশংসতা।

এসব ঘটনার পর আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনী আগের চেয়েও কঠোরতা অবলম্বন

নিজস্ব প্রতিবেদক

উখিয়া রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে কথিত আরসা কমান্ডার মোহাম্মদ সেলিমসহ আট রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার রাতে শিবিরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে সাতটি দা, হাঁসুয়া ও শাবল উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন। 

আটকেরা হ

Noimage

১২ অক্টোবর ২০২১, ১২:৫৪

উখিয়ায় ট্রাক দুর্ঘটনায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় মহাসড়কের পাশে থাকা গাছের সঙ্গে একটি পণ্যবাহী ট্রাকের ধাক্কায় হেলপার নিহত ও চালক গুরুতর আহত হন। মঙ্গলবার ভোর ৫টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ট্রাকের হেলপার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মোহাম্মদ তৈয়ব (২০) এবং আহত ট্রাকচালকের নাম মোহাম্মদ হাসান (৩০) বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানা

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে গ্রেপ্তারকৃত আসামি রোহিঙ্গা মোহাম্মদ ইলিয়াছ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গতকাল শনিবার বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন আসামির জবানবন্দি গ্রহণ করেন। 

আজ রোববার বেলা সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আততায়ীদের গুলিতে নিহত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরও দুই রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একটি দল উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবিরে অভিযান চালিয়ে তাঁদের আটক করে। 

আটককৃত রোহিঙ্গারা হলেন, জিয়াউর রহমান ও আব্দুস সালাম। তাঁদের উখিয়া থ

নিজস্ব প্রতিবেদক

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন কক্সবাজারে রোহিঙ্গা নেতা মো. মুহিবুল্লাহ হত্যার পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছেন। জঘন্য ওই অপরাধে জড়িত ব্যক্তিদের বিচার নিশ্চিত করতে তিনি ওই হত্যাকাণ্ডের তদন্ত চেয়েছেন। 

আজ শুক্রবার এক বিবৃতিতে মুহিবুল্লাহ হত্যার বিষয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এ আহ্বান জানান। মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে

Noimage

০১ অক্টোবর ২০২১, ১৪:৪১

মুহিবুল্লাহ হত্যার ঘটনায় আটক ১

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের প্রথম সারির নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশের বিশেষায়িত ইউনিট আর্মড পুলিশ ব্যাটেলিয়ন -১৪।

আটককৃত হলেন, মোহাম্মদ সলিম ওরফে সলিমউল্লাহ ওরফে লম্ব সলিম (২৬)। শুক্রবার সকালে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৬ থেকে তাকে আটক করা হয়।    

বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএন অধিনায়ক ও পুলিশ সুপার নাঈমুল

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের  উখিয়া  বালিকা  উচ্চ বিদ্যালয়ে  প্রধানমন্ত্রী  শেখ হাসিনার  ৭৫ তম জন্মদিন  উপলক্ষে " স্মারক  বৃক্ষ "  রোপণ  কর্মসূচি পালিত  হয়েছে । 

আজ বুধবার ( ২৮ সেপ্টেম্বর)   সকালে স্মারক  বৃক্ষ রোপন  কর্মসূচির উদ্বোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা   নিজাম উদ্দিন আহমেদ। 

এ সময়  উপজেলা  একাডেমি সুপার ভাইজার  বদরুল আলম ,  উখিয়া&

Noimage

২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৯

উখিয়ায় ১৪ এপিবিএন সদর দপ্তর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় ১৪ এপিবিএনের সদর দপ্তর উদ্বোধন করেন অতিরিক্ত  আইজিপি মোশারফ হোসেন বিপিএম। রবিবার(২৬ সেপ্টেম্বর) সকাল টায় ১৪ এপিবিএন অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, বিপিএম উখিয়ার হিজলিয়াতে  ১৪ এপিবিএন অধিনায়কের কার্যালয় উদ্বোধন ও পুলিশ লাইন্স পরিদর্শন করেন।

পরিদর্শন প্যাড়েড গ্রহন করার পর তিনি ভাড়া করা ভবনে তৈরী বিভিন্ন অফিস ও ব্যারাক পরিদর্শন করে সন্তোষ

নিজস্ব প্রতিবেদক

সামিয়া আলম টুম্পা। কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের সাবেক রুমখাঁ এলাকার কাঠমিস্ত্রী আব্দুল আলমের মেয়ে। বাড়ির নিকটস্থ সাবেক রুমখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে পড়ুয়া টুম্পা ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে বর্তমানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কক্সবাজারে চিকিৎসার পর বর্তমানে ঢাকা নিউরোসায়েন্স হাসপাতালে রেফার করা হয়েছে।

৮বছর বয়সী

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার উপজেলার রাজাপালং ইউনিয়নের দরগাহবিল এলাকায় পানিতে ডুবে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। টাইপালং মাদ্রাসার পুকুরের বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে এই ঘটনা ঘটে। 

নিহত শিশু শিক্ষার্থীর নাম মোহাম্মদ লোকমান (১২)। সে রাজাপলং ইউনিয়নের দরগাহবিল একালার নুর হোসেনের ছেলে এবং টাইপালং মাদ্রাসার হেফজখানার ছাত্র।

পরিবার সূত্রে জানা যায়, হেফজখানা বন্ধ থাকায়

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে মাঠ পর্যায়ে কঠোরভাবে তদারকি করছে শিক্ষা কর্মকর্তারা। তারই ধারাবাহিকতায় উখিয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন কক্সবাজার জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন।

বুধবার(২২ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাস