১৮৪ মিনিট আগের আপডেট; রাত ৫:৩০; শনিবার ; ১৪ ডিসেম্বর ২০১৯

কক্সবাজার

Noimage

১৩ ডিসেম্বর ২০১৯, ১৪:১৬

টেকনাফে আট লাখ ইয়াবাসহ গ্রেপ্তার ৪

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে এবার বছরের বৃহত্তম ইয়াবার চালান ও অস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত একজনসহ চার ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১৩ ডিসেম্বর) ভোরে টেকনাফের রঙ্গিখালী এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর অপারেশন অফিসার মো. মাশকুর রহ

Abu Sumain

কক্সবাজারের টেকনাফের বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন ভারতের দূরপাল্লার সাঁতারু মুকেশ গুপ্ত। বৃহস্পতিবার সকাল ৯টা ৩৬ মিনিটে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে ১৬.১ কিলোমিটার সমুদ্রপথ পাড়ি দিতে সাঁতার শুরু করে দুপুর ১টা ৪৫ মিনিটে সেন্টমার্টিন পৌঁছান তিনি। এতে সময় লাগে ৪ ঘণ্টা ৮ মিনিট। বাংলা চ্যানেল পাড়ি দিতে আসা মুকেশের স্লোগান ছি

Abu Sumain

টেকনাফ উপজেলায় পারিবারিক কলহের জেরে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই ও শাশুড়ি খুন হয়েছেন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার ইসলাবাদ নতুন পল্লানপাড়া এলাকায় এ ঘটে।

পরে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে বিকেল তিনটার দিকে তাদের মৃত্যু হয়। নিহত দু’জন হলেন- ওই এলাকার মৃত ছৈয়দ হোসেনের ছেলে সোনা মিয়া (৩২) ও তার শাশুড়ি তাহমিনা (৪৫)।

Abu Sumain

সাগরে মাছ শিকারে গিয়ে মিয়ানমারের নৌবাহিনীর হাতে ফিশিং বোটসহ আটক ১৭ বাংলাদেশি জেলে দেশে ফিরেছেন। ফেরত আসা জেলেদের মধ্যে ১৩ জন ভোলার, ২ জন চট্টগ্রামের, একজন ঝালকাঠি ও একজন মুন্সিগঞ্জ জেলার অধিবাসী। 

শুক্রবার রাত ৯টার দিকে বঙ্গোপসাগরে বাংলাদেশ-মিয়ানমার জলসীমায় শুন্য রেখায় কোস্ট গার্ডের (সিজিএফ) তাজউদ্দিন নামে জাহাজে বাংলাদেশি জেলেদের হস্তান্তর করে

Noimage

০৫ ডিসেম্বর ২০১৯, ২৩:১৪

টেকনাফে শ্বশুরবাড়িতে ঘরজামাই খুন

Abu Sumain

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় শ্বশুরবাড়ি হতে ঘরজামাইয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলী আকবরপাড়া এলাকায় শ্বশুরবাড়ি হতে আনোয়ারুল ইসলামের (২২) লাশ উদ্ধার করা হয়। নিহত আনোয়ার রঙ্গিখালী মাদ্রাসাপাড়া এলাকার সুলতান আহমদের ছেলে। তার সংসারে ১ বছরের এক শিশু সন্তান রয়েছে।

ঘটনার খবর পেয়ে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদ

Noimage

০২ ডিসেম্বর ২০১৯, ১২:০২

টেকনাফে ২ লাখ পিস ইয়াবা জব্দ, আটক ২

Abu Sumain

টেকনাফে পৃথক অভিযান চালিয়ে দুই লাখ ৩০ হাজার ইয়াবা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় মিয়ানমারের এক নাগরিকসহ দুজনকে আটক করা হয়েছে।

রোববার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া এলাকা ও ভোর ৪টার দিকে হোয়াইক্যং আমতলী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক মিয়ানমার নাগরিক মো. আবুল কালাম

Abu Sumain

মিয়ানমার থেকে কক্সবাজারের ১২ ব্যবসায়ীর কাছে এক হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ পৌঁছেছে। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত ২১টি ট্রলারে জেলার টেকনাফ স্থলবন্দরে এসব পেঁয়াজ পৌঁছায়। 

এসব তথ্যটি নিশ্চিত করে টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন বলেন, ব্যবসায়ী আব্দুল জব্বারের ৯৯ দশমিক ৮০০, শওকত আলম চৌধুরীর ১০৪ দশমিক ৪৫১, কামরুলজ্জামানের ৯৯ দশমিক ৮০০,

Abu Sumain

মিয়ানমার থেকে আনা পেঁয়াজটেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমারের পেঁয়াজ বাংলাদেশে পৌঁছেছে। টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন বলেন, ‘সোমবার (২৫ নভেম্বর) টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে ১ হাজার ১শ’ ৩ দশমিক ১৭১ মেট্রিক টন (প্রায় ৩০ হাজার মণ) পেঁয়াজ আমদানি হয়েছে।

জানা যায়, মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজগুলো টেকনাফ স্থলবন্দরে খালাস হওয়ার প

Abu Sumain

টেকনাফে পুলিশের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের ‘গোলাগুলিতে’ এক রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের নাম মাহমুদুল হাসান (৩৭) বলে জানা গেছে। এ অভিযানে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলেও দাবি করেছে পুলিশ। বুধবার (১৩ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি

Abu Sumain

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল টেকনাফ পৌর শাখাকে সাংগঠনিক ভাবে আরো গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে বর্তমান মেয়াদোত্তীর্ণ আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কক্সবাজার জেলা যুবদলের সভাপতি এডভোকেট সৈয়দ আহম্মদ উজ্জ্বল,  সাধারণ সম্পাদক জিসান উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মো. আমির আলী কমিটি অনুমোদন করেন ।

কমিটিতে আব্দুল শ

Abu Sumain

শনিবার সন্ধ্যায় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এ সময় উপকূলীয় এলাকাগুলোয় ৫ থেকে ৭ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। আর এ পরিস্থিতিতে আতঙ্কে আছেন কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন পাহাড় ও বন কেটে ঝুঁকিতে আশ্রয় নেওয়া লাখ লাখ রোহিঙ্গারা।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা বলেন, রোহিঙ্গা শি

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় ৬৫টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সেন্টমার্টিন ও রোহিঙ্গা ক্যাম্পগুলোতে বিশেষ নজরদারি করা হচ্ছে।

উপজেলা সিপিপি কর্মকর্তা আবদুল মতিন জানান, কক্সবাজারে চার নম্বর সতর্ক সংকেত বলবৎ রাখা হয়েছে। উপজেলার মানুষকে সতর্ক করতে সিপিপি’র স্বেচ্ছাসেবীরা কাজ করছেন।

টেকনাফের ইউএনও মো. সাইফুল ইসলাম বল