৮২ মিনিট আগের আপডেট; রাত ৯:১৪; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

পর্যটক নিয়ে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচলকারি একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (০৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে টেকনাফের দমদমিয়া ঘাটে নোঙর করে থাকা একটি জাহাজে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে আত্মসমর্পনকারী ১০১ ইয়াবা কারবারীদের দেড় বছর সাজার চেয়ে বেশিদিন জেল খাটা ১৪ জনকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। কারাগারে আটক অপর ৩ জনকেও আজ সোমবার মুক্তি দেওয়ার কথা রয়েছে।

জানা যায়, গত ২৩ নভেম্বর আত্মস্বীকৃত ১০১ ইয়াবা কারবারীকে মাদক মামলায় দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত। সাজাপ্রাপ্তদের  মধ্যে কারাগারে থাক

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে সন্ত্রাসীরা এক ব্যক্তির দুটো হাতই কেটে নেয়ার খবর পাওয়া গেছে। দুই হাতের কব্জি হারানো ছিদ্দিক আহমদ (৫৫) কে টেকনাফ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ছিদ্দিক আহমদ স্থানীয় নাজিরপাড়ার নজির আহমদের ছেলে।

শনিবার (২৬ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজিরপাড়া এলাকায় এই নৃশংস ঘটনা

নিজস্ব প্রতিবেদক

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারী কক্সবাজারের টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে সারেন্ডার করা ১০১ জন ইয়াবাকারবারীর দেড় বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। একইসাথে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল আজ বুধবার ২৩ নভেম্বর তাঁর আদালতে মামলাটি ২টির রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ১৮ জন আসামী

নিজস্ব প্রতিবেদক

বখাটের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ছুরিকাহত হয়েছে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে।

জানা যায়, দুপুরে স্কুলে নাস্তার বিরতির সময় বাড়ি যাওয়ার পথে ওই ছাত্রীর ওপর হামলা চালান বখাটে শহীদুল ইসলাম ওরফে জুয়েল (১৯) সে সেন্টমার্টিনের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদের ছেলে।

 প্রত্যক্ষদর্

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে আত্মসমর্পণ করা ১৭ জন ইয়াবা কারবারির জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন কক্সবাজারের জেলে ও দায়রা জজ আদালত। এসব ইয়াবা কারবারি টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে প্রায় তিন বছর আগে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেছিলেন।

জানা যায়, মঙ্গলবার (১৫ নভেম্বর) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল মামলাটির যুক্তিতর্ক শেষে এ ১৭ জন ইয়াবাকারবারীকে কার

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে ১১ রোহিঙ্গাকে উদ্ধার ও চার দালালকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। টেকনাফের মহেশখালীয়াপাড়া থেকে গতকাল বুধবার সন্ধ্যার দিকে তাদের উদ্ধার করা হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জামাল পাশা প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, চার দালাল সাগরপথে মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক শেষ হয়েছে।

রবিবার বিকাল ৩টায় নাফ নদ সংলগ্ন সীমান্তে টেকনাফের শাহপরীর দ্বীপে বিজিবির নির্মিত সাউদার্ন পয়েন্ট সম্মেলন কক্ষে পাঁচ ঘণ্টাব্যাপী বৈঠক শেষে ফিরে গেছে মিয়ানমারের প্রতিনিধি দলটি।

সকাল ৯টায় দুটি স্পিডবোট

নিজস্ব প্রতিবেদক

সীমান্ত উপজেলা টেকনাফে বন্ধুর ছুরিকাঘাতে মো. করিম (২০) খুন হয়েছে।

জানা যায়, মানব পাচারের টাকা ভাগাভাগি নিয়ে ঝগড়ার সময় এ ঘটনা ঘটেছে। করিম উপজেলা সদরের বরইতলী গ্রামের মো. সাবেরের ছেলে।

বুধবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে সদরের বরইতলী এলাকায় আনোয়ারের বাড়ির পাশে ছুরিকাঘাতের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় আদম

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে পৃথক অভিযান চালিয়ে সাড়ে ১৩ কোটি টাকার ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে উভয় অভিযানে কাউকে গ্রেপ্তার করা যায়নি। শনিবার (৮ অক্টোবর) ভোররাতে এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, শ

নিজস্ব প্রতিবেদক

চলতি পর্যটন মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহি জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে পর্যটকবাহি জাহাজ চলাচলে সরকারি নিষেধাজ্ঞা নেই।

মূলতঃ নাফ নদীর নাক্ষ্যংদিয়ায় ডুবোচরের আধিক্য এবং মিয়ানমারের বিদ্রোহী আরাকান আর্মি ও সরকারী বাহিনীর মধ্যে সীমান্ত ঘেষে অব্যাহত সংঘর্ষের কারনে টেকনাফ-সেন্টমার্টিন রুটের জা

নিজস্ব প্রতিবেদক

টেকনাফ উপজেলায় ছেলে ও দুই মেয়েকে নিয়ে বাবার বিষপানের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাবা ও এক মেয়ের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্ত্রীর সঙ্গে বাগ্‌বিতণ্ডার জেরে তাঁর স্বামী এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে বিষপান করেন বলে স্থানীয় বাসিন্দারা জানান।

মারা যাওয়া দুজন হলেন মোহাম্মদ আনোয়ার (৪০) ও