১৮৫ মিনিট আগের আপডেট; রাত ৫:৩১; শনিবার ; ১৪ ডিসেম্বর ২০১৯

কক্সবাজার

Abu Sumain

মহেশখালী উপজেলা শাপলাপুরে ইউপির নির্বাচনে পর্যবেক্ষণে আসা সাংবাদিকদের উপর নৌকার প্রার্থীর লোকজন হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার রাত ৯টার দিকে ইউনিয়নের ৯নং ওয়ার্ড লইল্যারছড়ায় এই হামলার ঘটনা ঘটে।

এতে ঢাকা থেকে আসা এশিয়ান টিভির নিজস্ব প্রতিবেদক এস.এম রাব্বী ও সিপ্লাস টিভির কক্সবাজার প্রতিনিধি সাইফুল আলম বাদশা আহত হয়েছেন। হামলাকারীরা

Abu Sumain

সোমবার সকালে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে জ¦য়িতা নারীদের পদক প্রদান অনুষ্ঠানে এমপি আশেক এই সব  কথা বলেন। ৯ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় মহিলা ও শিশুবিষয়ক কর্মকর্তার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক কর্মর্কতা শিরীন ইসলাম।

প্রধান অতিথি সাংসদ

Abu Sumain

মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্পে সরাসরি উচ্ছেদ হওয়া ৪৫ পরিবারের মধ্যে ২০ পরিবারকে আনুষ্টানিক ভাবে ঘরের চাবি হস্তান্তর  ও বিভিন্ন ক্যাটাগরিতে ৭৭জনকে প্রায় আড়াই কোটি টাকার চেক প্রদান করা হয়েছে। রবিবার প্রকল্প কার্যালয়ে এক আলোচনা সভার মধ্য দিয়ে এই নতুন ঘরের চাবি ও চেক  হস্তান্তর করেন এমপি আশেক। 

কোল পাওয়ার জেনারেশন কোম্পানীর আয়োজনে ৮ডিসেম্বর সকাল ১

Abu Sumain

বড় মহেশখালীর গুলগুলিয়া পাড়ায় দুই পক্ষের তুচ্ছ ঘটনা থামাতে গিয়ে হামলার শিকার হয়েছেন পিতা,পুত্র সহ ৫ জন। তাদেরকে মহেশখালী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায় বড় মহেশখালী গুলগুলিয়া পাড়া এলাকায় কবুতর হারানো বিষয়ে রহিম পুত্র সাদুল করিমের সাথে শুক্রবার ১০ টায় মো বকসু বৈদ্দ্য এর পুত্র আবুল খালেকের মধ্যে মারামারির ঘটনা সৃষ্টি হয়। এ সময় আব্দুল খ

Abu Sumain

কক্সবাজারের মহেশখালী উপজেলার  মাতারবাড়ীর  দক্ষিণ রাজঘাটে  দিন দুপুরে বসতঘরে আগুন লেগে ৭টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ২টি ঘর আংশিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নগদ টাকা সহ ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুড়ে যাওয়া বাড়ির মালিকরা জানান। 

ঘটনাস্থলে গিয়ে জানা যায় সোমবার (২ ডিসেম্বর)  সকাল ১০ঘটিকা রাজঘাট এলাকার আব্বাস উদ্দীনের বাড়ীর রা

Abu Sumain

নদী দখলের অভিযোগে অভিযুক্ত সদ্যঘোষিত তফসিলে অনুষ্ঠিতব্য মহেশখালীর শাপলাপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট আব্দুল খালেকের প্রার্থীতা স্থগিত করে উচ্চ আদালত অযোগ্য ঘোষণা করেছে।

নদী দখল সংক্রান্তে পূর্বে ঘোষিত উচ্চ আদালতের আদেশ অমান্য করায় নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করে আবদুল খালেকের প্রার্থিতা বাতিলের দাবি

Abu Sumain

মহেশখালীর উপ দ্বীপ সোনাদিয়া চরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৩টি বাড়ি ঘর লুট , ৫ শিশু সন্তানসহ  ঘর থেকে বের করে দিয়েছে সুফিয়া আক্তার নামে এক  গৃহবধুকে। এঘটনায় শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে চরম মানবেতর দিন যাপন করছে ওই গৃহবধু। 

অভিযোগ সুত্রে জানা যায়, গত  ২৭ অক্টোবর সকাল ১০টায় সোনাদিয়ার পশ্চিম পাড়ায় স্থানীয় মৃত সিরাজ মিয়ার পুত্র শহিদ মিয়া গং এ

Abu Sumain

কক্সবাজারের মহেশখালী উপজেলায় দুই শিশুসহ ২৫ রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার বেলা ১১টার দিকে উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া দ্বীপের মগচর থেকে তাদের উদ্ধার করা হয়। রবিবার  ভোরে দালাল চক্রের সদস্যরা মালয়েশিয়া পাচার করার উদ্দেশ্যে তাদের সোনাদিয়া দ্বীপের মগচরে নামিয়ে দেয়।

স্থানীয় বাসিন্দা আজম মিয়া জানান, ভোররাত সাড়ে চারটার দিকে

Abu Sumain

কক্সবাজারের মহেশখালীর ১ বাহিনীর ৯৬ জলদস্যু ও অস্ত্র কারিগর আত্মসমর্পণ করেছে। শনিবার (২৩ নভেম্বর) দুপুরে কালারমারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র ও গুলি জমা দিয়ে জলদস্যুরা আত্মসমর্পণ করেন।

পুলিশ জানায়, মোট ১২টি বাহিনীর ৯৬ জন জলদস্যু ও অস্ত্রকারিগর স্বেচ্ছায় আত্মসমর্পণ করেন। একই সাথে ১৫৫টি

Abu Sumain

কক্সবাজারের উপকূলীয় এলাকাজুড়ে বিচরণ রয়েছে একাধিক সন্ত্রাসী বাহিনীর শত শত সশস্ত্র সদস্য। জল ও স্থলে সমান তালে চলে তাদের দস্যুতা ও সন্ত্রাসী কার্যক্রম। এ অবস্থায় গত বছরের ২০ অক্টোবর প্রথম দফায় ৪৩ জলদস্যু আত্মসমর্পণের পর আগামীকাল শনিবার ১৩ দস্যু বাহিনীর আরও শতাধিক জলদস্যু আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করতে যাচ্ছে। সকালে মহেশখালীতে স্বরাষ্ট্রমন্ত্রী ও

Abu Sumain

মহেশখালী উপজেলার মাতারবাড়ী নতুন বাজার অবস্থানকালে গোপন সংবাদের অভিযান চালিয়ে ধলঘাটা ইউপির নাছির মোহাম্মদ ডেইল জামে মসজিদ এলাকায় কয়লা বিদ্যুৎদের রাস্তায় ইয়াবাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত হলেন, আবু তালেব(৩৮), ওসমান গণি (৪০) ।

বুধবার বেলা সাড়ে ১১টায়  সময় পুলিশের উপস্থিতি টের পাইয়া কতিপয় লোক সন্দেহজনকভাবে পালানোর চেষ্টা কর

Abu Sumain

মহেশখালী উপজেলা কালারমারছড়ার বাজারে তেলের ড্রাম বিস্ফোরণে মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে আইয়ুব আলী (২৬) নামের এক ওয়েলডিং মিস্ত্রির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এঘটনা ঘটে। নিহত মিস্ত্রি স্থানীয় ফকিরজোম পাড়ার মৃত তালেব আলীর পুত্র। 

সত্যতা নিশ্চিত করেছেন কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ। স্থানীয়দের বরাত দিয়ে তা