১০১৭ মিনিট আগের আপডেট; রাত ৪:০৬; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজার

Abu Sumain

মহেশখালী থেকে কক্সবাজার নৌপথে দুর্ঘটনায় নিখোঁজ কলেজ ছাত্র আশরাফুল মুহাম্মদ তোফাইল (২৪) এর মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের দুদিন পর আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে সোনাদিয়া দ্বীপের মগচর নামক স্থান থেকে স্থানীয়দের দেয়া খবরে মহেশখালী থানা পুলিশ মরদেহ উদ্ধার করেন। তোফাইল মহেশখালীর সিপাহী পাড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

মহেশখালী

Abu Sumain

কক্সবাজার থেকে মহেশখালী অভিমুখী একটি ঘামবোট ডুবিতে নিখোঁজ হয়েছে তোফাইল মাহামুদ (২২)।  নিখোঁজের প্রায় ১৮ ঘণ্টা পার হলেও এখনো তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

তোফাইল মাহামুদ মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের সিপাহীর পাড়া গ্রামের নাগু মিয়ার পুত্র ও তিনি চট্টগ্রাম কলেজের অনার্সের ছাত্র।  ২০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় কক্সবাজার মহেশখালী ন

Abu Sumain

মহেশখালী-কক্সবাজার যাতায়াতের অন্যতম মাধ্যম নৌপথ। এ পথে কাঠের বোট বা স্পিডবোটে করে প্রতিনিয়ত শতশত লোকের চলাচল। তাছাড়া জেটিঘাট হয়ে প্রতিদিন ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা বিভিন্ন পণ্য আনা নেওয়া করে থাকে। এ জন্য ঘাটে টোল নিলেও দেওয়া হয় না আদায় রশিদ।

মহেশখালী জেটিঘাটে যে কোনো মালামালের প্রতি প্যাকেটে দিতে হয় ৫০-১০০ টাকা। এই টাকা নিয়ে প্রায়ই যাত্রীদের

Abu Sumain

মহেশখালী নৌ চ্যানেলে স্পিডবোট ডুবে বিজিবির এক রেশন ঠিকাদারের মৃত্যু হয়েছে। মৃত ঠিকাদারের নাম মাসুদুর রহমান (৩৮)। শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীমতে, স্পীডবোটটি কক্সবাজার থেকে সোনাদিয়ার উদ্দেশ্যে যাচ্ছিল। ৪ জন যাত্রী এটি রিজার্ভ ভাড়া নেয়। সাগরে প্রবল ঢেউয়ের ধাক্কায় স্পীডবোটটি উল্টে যায়। এসময় ২জন সাতার

Abu Sumain

চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওতাধীন মহেশখালী রেঞ্জের নিহত সহকারি রেঞ্জ কর্মকর্তা ও কুতুবদিয়ার বাসিন্দা ইউসুফ উদ্দিনের বাড়িতে এসেছেন বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমির হোছাইন চৌধুরী।

বন সংরক্ষক মাে. আমির হােসাইন চৌধুরীর নেতৃত্বে বন বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তারা গতকাল ১১ ই সেপ্টেম্বর সকাল ১০টার দিকে কুতুবদিয়া উপজেলার মগডেইল গ্রামের নিহত স

Abu Sumain

প্রাকৃতিক বৈচিত্র্যের ভারসাম্য নষ্ট না করতে মাতারবাড়ির কাছাকাছি সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার।

এজন্য ‘সোনাদিয়া গভীর সমুদ্রবন্দর কর্তৃপক্ষ আইন, ২০১২’ এর খসড়া নীতিগত অনুমোদনের বিষয়ে মন্ত্রিসভা কর্তৃক ২০১২ সালের ২ জানুয়ারি গৃহীত সিদ্ধান্ত বাতিলের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হ

Abu Sumain

কক্সবাজারের মহেশখালী দ্বীপের বহুল আলোচিত আবদুস সাত্তার হত্যার ঘটনায় থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে আরো একটি হত্যা মামলা আনা হয়েছে। তবে বিচারিক হাকিম আদালতের বিচারক আব্বাস উদ্দিন ফৌজদারি দরখাস্তটি আমলে নিতে অপারগতা জানিয়ে বলেছেন, বিষয়টি নিয়ে উচ্চ আদালতে দায়ের করা রিট রয়েছে।

আজ বুধবার (১২ আগস্ট) দুপুরে মহেশখালীর জ্যেষ

Abu Sumain

কক্সবাজারের মহেশখালীর বহুল আলোচিত আবদুস সাত্তার হত্যার ঘটনায় থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে মহেশখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন ভিকটিম আবদুস সাত্তারের স্ত্রী হামিদা আক্তার (৪০)। মামলাটি শুনানি হয়েছে। তবে দুপুর ২টায় রিপোর্ট লেখাকালে কোনো আদেশ হয়ন

Abu Sumain

মহেশখালী উপজেলায় গভীর রাতে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে ছুরিকাঘাত করে জালালউদ্দীন নামে এক ব্যবসায়ীকে খুন করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে মহেশখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 নিহত জালাল চরপাড়া আদর্শ গ্রাম এলাকার ফোরকান আহমদ প্রকাশ বাসিন্যার ছেলে। নিহতের বড়ভাই জাহেদউদ্দীন সওদাগর জানান, ভাই প্রতিদিনের মতো রাতে দোকানেই

Abu Sumain

মহেশখালী পৌরসভায় শাহজালাল (২৫) নামে এক দোকানদারকে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। নিহত দোকানদার পৌরসভা চরপাড়ার ফোরকান আহমদ প্রকাশ বাশিন্যার পুত্র।

সোমবার (২০ জুলাই) রাতের যেকোনো সময় চরপাড়াস্থ নিজ মুদি দোকানে তাকে খুন করা হয়েছে বলে ধারণা করা হয়েছে। পুলিশ সকালে লাশ উদ্ধার করেছে।

নিহত শাহজালালের পরিবার সূত্রে জানা গেছে, শাহজালাল চরপাড়ায় একটি ম

Abu Sumain

মহেশখালীর উপজেলার কালারমারছড়া ইউনিয়নে এক পরিবারে পুত্র সন্তানের ভূমিষ্ট হওয়ায় নিজ এলাকা কালারমারছড়া ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ৫০ মণ মিষ্টি বিতরণ করেছে সদ্য ভূমিষ্ঠ হওয়া পুত্রে সন্তানে চাচা কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ।

জানা যায়, মহেশখালীর শহীদ ওসমান শরীফ চেয়ারম্যানের বড় ছেলে অ্যাডভোকেট নোমান বিন ও

Abu Sumain

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, অসহায় মানুষের পাশে দাড়ানোই আওয়ামী লীগের রাজনীতি। এই মহামারিতেও আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাড়িয়ে তা প্রমান করেছেন। যারা এই দূর্যোগে জনগণের পাশে না দাড়িয়ে ঘরে শুধু আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত তারা জাতির শত্রু। তারা দেশের স্বাধীনতা সংগ্রামেও একই ভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বুধবার বেলা