২৮৯ মিনিট আগের আপডেট; দিন ৬:৩৩; বৃহস্পতিবার ; ০৯ এপ্রিল ২০২০

কক্সবাজার

Abu Sumain

জেলার মহেশখালী উপজেলায় বজ্রপাতের তিন লবণচাষী নিহত হয়েছে। এতে লবণ চাষিদের মাঠের লবণ ব্যাপক ক্ষতি করেছে। শনিবার বিকাল সাড়ে ৩টার সময় কাল বৈশাখী তান্ডব শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, মানিক( ১৭)। সে হোয়ানকে পশ্চিম বানিয়াকাটা এলাকার নেছার আহম্মদের ছেলে। মানিক মৈন্নাঘোনা লবণ মাঠে কাজ

Abu Sumain

কালারমারছড়া শাহ্ মজিদিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ। শনিবার বিদায়ী শিক্ষার্থীদের ফুলেল শুচ্ছোয় সিক্ত ইউপি চেয়ারম্যান অনুষ্ঠানে ঘোষনা দিয়েছেন প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে তিনি পরিষদ থেকে ২ লাখ ৫০ হাজার বরাদ্দ দিয়েছেন। আগামীতেও সহযোগিতার হাত প্রসারিত থাকবে। মুর্হুতে

Abu Sumain

মহেশখালীর মাতারবাড়ী সমুদ্র বন্দর অবশেষে আলোর মুখ দেখলো একনেকে পাস হয়েছে বিল। ১৭ হাজার ৭৭৭ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ‘মাতারবাড়ী পোর্ট ডেভেলপমেন্ট প্রজেক্টের’ কাজ শেষ হবে আগামী ২০২৬ সালের জুনে। সর্বোচ্চ অগ্রাধিকারভিত্তিক প্রকল্প হিসেবে এটি একনেক সভায় পাস করা হয়েছে সম্প্রতি সময়ে । বিষয়টি নিশ্চিত করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গ

Abu Sumain

শিক্ষার গুণগত মান, বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি, ঝড়েপড়ারোধ সহ নানা বিষয়ে খবর রাখতে হবে শিক্ষক ও অভিভাবকদের।  শিক্ষিত মেয়ে পরিবারের সম্পদ, আপনাদের বোঝা নয়। অভিভাবকদের লক্ষে করে তিনি আরো বলেন, অল্প বয়সে আপনার সন্তানকে বিয়ে না দিয়ে সুশিক্ষিায় শিক্ষিত করুন, পরিবারের সুনাম বয়ে আনবে। 

মহেশখালী উপজেলার নারী শিক্ষার বাহন বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব

Noimage

২১ জানুয়ারী ২০২০, ১৬:৪৮

সহকারী জজ হলেন মহেশখালীর রিয়াজ

Abu Sumain

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী জজ হিসেবে নিয়োগ পেয়েছেন মহেশখালী উপজেলার হোয়ানকের রিয়াজ উদ্দিন। ১১তম জুডিশিয়াল সার্ভিস ক্যাডারে উত্তীর্ণ হয়ে তিনি সহকারী জজ হিসেবে নিযুক্ত হয়েছেন।

প্রথম কর্মস্থল হিসেবে ময়মনসিংহের জেলা জজ আদালতে তাকে পদায়ন করা হয়েছে। রিয়াজউদ্দিন হোয়ানক ইউনিয়নের বড়ছড়া গ্রামের জাফর আলমের পুত্র।

Abu Sumain

সাধারন মানুষকে ভয়ভিতী দেখিয়ে এলাকায় প্রতারনা করে আসছিলো এরশাদ উল্লাহ নামে এক ভুঁয়া র‌্যাব পরিচয় দানকারী যুবক। 
গতকাল ২০ জানুয়ারী  রাতে তাকে হোয়ানক পুইছড়ি থেকে  আটক করে পুলিশ। পুলিশ জানায় তার কাজ থেকে র‌্যাবের পোষাক, আইডি র্কাড ও বিভিন্ন ধরনের পোষাক জব্দ করা হয়েছে। 

স্থানীয়রা জানান, এরশাদ উল্লাহ র‌্যাবের চাকরি করে বলে এলাকায় মানুষকে ভয়ভীতি

Abu Sumain

ক্লাইম্ব প্রকল্পের আয়োজনে শুটকিখাত সহ শ্রমে নিয়োজিত শিশুর অবস্থার উন্নয়নের লক্ষ্যে  কক্সবাজার জেলার  ও মহেশখালী উপজেলার  সুশীল সমাজের প্রতিনিধি, আইনজীবী , সাংবাদিক এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সমন্বয়ে ক্লাইম্ব নেটওয়ার্ক এডভোকেসী বিষয়ক একটি কমিটি গঠন করা হয়। 

শনিবার সকাল সাড়ে ১০ টায় কক্সবাজারের একটি  অভিজাত হোটেলে এই কমিটি গঠন করা হয়

Abu Sumain

মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়নের উম্বুনিয়াপাড়াস্থ  ওমর বিন আব্দুল আজিজ (রা) মাদ্রাসা ও হাফেজ খানার অধ্যায়নরত এক ছাত্রকে বেত্রাঘাতে গুরুতর আহত করে ওই হাফেজ খানার হুজুর।

আজ আহত অবস্থায় চট্টগ্রাম হাসপাতালে চিকিসাধীন অবস্থায় ছাত্রের মৃত্যু হয়। ছাত্রের নাম মিজবাহ উদ্দি(১১), সে উম্বুনিয়াপাড়া এলাকার রমিজ আহমদের ছেলে।

ঘটনার পর থেকে মাদ্রাসার হুজুর এবং

Abu Sumain

কক্সবাজারসহ দেশের উপকূলীয় এলাকায় মাঠ পর্যায়ে উৎপাদিত লবণের দাম নেই, দেশে একটি শক্তিশালী সিন্ডিকেট কঠোর ভাবে লবণের দাম নিয়ন্ত্রণ করে নানা প্রক্রিয়ায় বিদেশ থেকে অবৈধ ভাবে লবণ আমদানি করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ অবস্থায় চরম সংকটে পড়েছে দেশীয় লবণ শিল্প।

এমন পটভূমিতে দ্রুত লবণের মূল্য বৃদ্ধি করে এ শিল্পকে বাঁচিয়ে রাখার তাগিদ দিয়েছেন -বাংলাদেশ

Abu Sumain

মহেশখালীসহ  উপকূলীয় বিভিন্ন  উপজেলায় লবণের মোকামে লবণ থাকার পর ও বিদেশ থেকে লবণ আমদানী সহ নানা কারনে দিন দিন মূল্য কমে যাচ্ছে লবণের। ধ্বস নেমেছে লবন বিক্রিতে। এতে করে সংকটে পড়েছে  প্রান্তিক লবণ চাষীরা।

আর চরম হতাশায় এ শিল্পের উপর নির্ভরশীল মহেশখালী কক্সবাজার ও চট্টগ্রামের ৫৫ হাজার চাষী সহ ৫ লাখ মানুষ। যারা দেশের মানুষের লবণের চাহিদা মিটিয়ে জীবন-

Abu Sumain

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে স্কুল ছাত্রসহ ৬জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ১জন আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১৩জানুয়ারী সকাল সাড়ে ১১টায় কুতুবজোম ইউনিয়নের নয়া পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে,।

সুত্র মতে, নয়াপাড়া গ্রামের খুইল্যা মিয়ার পুত্র আলী হোসেন এর সাথে একই গ্রামের অাব্দু ছবুর মা

Abu Sumain

কক্সবাজার জেলার মহেশখালি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১জানুয়ারি) সকাল ১০টার দিকে মহেশখালী  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণিল সাজে একটি শোভাযাত্রা বের হয়।  শোভাযাত্রাটি মহে