৩৭৬ মিনিট আগের আপডেট; দিন ৬:১১; রবিবার ; ১৮ জানুয়ারী ২০২০

কক্সবাজার

Abu Sumain

ক্লাইম্ব প্রকল্পের আয়োজনে শুটকিখাত সহ শ্রমে নিয়োজিত শিশুর অবস্থার উন্নয়নের লক্ষ্যে  কক্সবাজার জেলার  ও মহেশখালী উপজেলার  সুশীল সমাজের প্রতিনিধি, আইনজীবী , সাংবাদিক এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সমন্বয়ে ক্লাইম্ব নেটওয়ার্ক এডভোকেসী বিষয়ক একটি কমিটি গঠন করা হয়। 

শনিবার সকাল সাড়ে ১০ টায় কক্সবাজারের একটি  অভিজাত হোটেলে এই কমিটি গঠন করা হয়

Abu Sumain

মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়নের উম্বুনিয়াপাড়াস্থ  ওমর বিন আব্দুল আজিজ (রা) মাদ্রাসা ও হাফেজ খানার অধ্যায়নরত এক ছাত্রকে বেত্রাঘাতে গুরুতর আহত করে ওই হাফেজ খানার হুজুর।

আজ আহত অবস্থায় চট্টগ্রাম হাসপাতালে চিকিসাধীন অবস্থায় ছাত্রের মৃত্যু হয়। ছাত্রের নাম মিজবাহ উদ্দি(১১), সে উম্বুনিয়াপাড়া এলাকার রমিজ আহমদের ছেলে।

ঘটনার পর থেকে মাদ্রাসার হুজুর এবং

Abu Sumain

কক্সবাজারসহ দেশের উপকূলীয় এলাকায় মাঠ পর্যায়ে উৎপাদিত লবণের দাম নেই, দেশে একটি শক্তিশালী সিন্ডিকেট কঠোর ভাবে লবণের দাম নিয়ন্ত্রণ করে নানা প্রক্রিয়ায় বিদেশ থেকে অবৈধ ভাবে লবণ আমদানি করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ অবস্থায় চরম সংকটে পড়েছে দেশীয় লবণ শিল্প।

এমন পটভূমিতে দ্রুত লবণের মূল্য বৃদ্ধি করে এ শিল্পকে বাঁচিয়ে রাখার তাগিদ দিয়েছেন -বাংলাদেশ

Abu Sumain

মহেশখালীসহ  উপকূলীয় বিভিন্ন  উপজেলায় লবণের মোকামে লবণ থাকার পর ও বিদেশ থেকে লবণ আমদানী সহ নানা কারনে দিন দিন মূল্য কমে যাচ্ছে লবণের। ধ্বস নেমেছে লবন বিক্রিতে। এতে করে সংকটে পড়েছে  প্রান্তিক লবণ চাষীরা।

আর চরম হতাশায় এ শিল্পের উপর নির্ভরশীল মহেশখালী কক্সবাজার ও চট্টগ্রামের ৫৫ হাজার চাষী সহ ৫ লাখ মানুষ। যারা দেশের মানুষের লবণের চাহিদা মিটিয়ে জীবন-

Abu Sumain

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে স্কুল ছাত্রসহ ৬জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ১জন আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১৩জানুয়ারী সকাল সাড়ে ১১টায় কুতুবজোম ইউনিয়নের নয়া পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে,।

সুত্র মতে, নয়াপাড়া গ্রামের খুইল্যা মিয়ার পুত্র আলী হোসেন এর সাথে একই গ্রামের অাব্দু ছবুর মা

Abu Sumain

কক্সবাজার জেলার মহেশখালি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১জানুয়ারি) সকাল ১০টার দিকে মহেশখালী  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণিল সাজে একটি শোভাযাত্রা বের হয়।  শোভাযাত্রাটি মহে

Abu Sumain

মহেশখালী পৌরসভার সংরক্ষিত  ৪,৫,৬ নং ওয়ার্ডের  মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার এর মৃত্যুর শোকে স্ট্রোক করে মাত্র ৪৮ ঘন্টার ব্যবধানে না ফেরার দেশে চলে গেলেন স্বামী ফজলুল হক। হৃদয় বিদারক এ ঘটনাটি ঘটেছে মহেশখালী পৌরসভার ঘোনা পাড়া গ্রামে।

 সূত্র জানায়, ৮ জানুয়ারী রাতে মহেশখালী পৌরসভার ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জাহেদা অাক্তার অসুস্থতা জনিত কারণে

Abu Sumain

মহেশখালী উপজেলার অন্তর্গত বড় মহেশখালীর নতুন বাজারে মোবাইল কোর্ট অভিযানে এক প্রতিষ্টান কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে নিবার্হী ম্যাজিস্ট্রেট। 

৯ জানুয়ারি দুপুরে মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউপিস্থ নতুন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুইচিং মং মারমা। এসময় সাথে ছিল

Abu Sumain

সারা দেশের মতো কক্সবাজারের  দ্বীপ উপজেলা মহেশখালীতে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনের জন্য ক্ষণগণনা শুরু করা হবে। এজন্য উপজেলা প্রশাসন কার্যালয়ের মূল ফটকে একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছে মহেশখালী উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প

Abu Sumain

চুরির অপবাদ দিয়ে দিনভর অমানবিক  ভাবে পুটিয়ে জখম করলো দিন মজুর পরিবারের মা ছেলে সহ ৪জনকে। উপজেলার মাতারবাড়ির ইউনিয়নের ৯নং ওর্য়াডের  র্সদার পাড়া  গ্রামে এই নাক্কর জনক কাজটি করেছে স্থানীয় প্রবাসীর স্ত্রীর শাহানা বেগম । 

স্থানীয়রা জানান, গত মঙ্গলবার ১ জানুয়ারী প্রবাসী তাজম উদ্দিনের বাড়িতে চুরি হয়। এসময় এলাকার অনেক লোকজন ওই বাড়িতে দেখতে যায় এসময় সাধা

Abu Sumain

মহেশখালী: মহেশখালী থানার (ওসি) প্রভাষ চন্দ্র ধর সফলতার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের আইজিপি ব্যাজ পেয়েছেন। জাতীয় পুলিশ সপ্তাহ-২০২০ উপলক্ষে ঢাকাস্থ রাজারবাগ পুলিশ সদর দপ্তরের প্যারেড মাঠে আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) আনুষ্ঠানিক ভাবে তাঁকে এ মূল্যবান ব্যাজ পরিয়ে দেন। 

বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের বিশ্বস্ত একটি সূত্র এ তথ্য নিশ্চিত

Abu Sumain

মহেশখালী উপজেলায় স্বাস্থ্যসেবার মানোন্নয়ন বিষয়ে সাংবাদিকদের নিয়ে শনিবার সকাল ১১ টায়  এক মতবিনিময় সভা মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাফুজুল হক। এসময় মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদ