১০০৮৯৩ মিনিট আগের আপডেট; দিন ১১:১৯; সোমবার ; ০৭ মার্চ ২০২২

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজারের পেকুয়ায় হত্যা ও অস্ত্র মামলার পলাতক আসামি জালাল উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যায় পেকুয়া সদর ইউনিয়নের বিলহাচুরা এলাকা থেকে পেকুয়া থানার একদল পুলিশ তাকে গ্রেপ্তার করে। জালাল উদ্দিন (৪০) পূর্ব বিলহাচুরা গ্রামের শফিকুর রহমানের ছেলে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, জালাল উদ্দিনের

Abu Sumain

পেকুয়ায় কাঁকড়ার বস্তায় করে পাচারকালে সাড়ে ৪ হাজার পিচ ইয়াবাসহ দুই যুবককে আটক করেছে পেকুয়া থানা পুলিশ। শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার নন্দীর পাড়া স্টেশন থেকে তাদের আটক করা হয়েছে। 

আটককৃতরা হলেন, চকরিয়া উপজেলার ডেমুশিয়াস্থ লালব্রীজ এলাকার আলী আহমদের ছেলে নাসির ও অপরজন কোনাখালীর বটতলি এলাকার নুরুল আমিনের ছেলে হান্নান।

পেকুয়া থানার এসআই নাদির শ

Abu Sumain

আসন্ন ২৮ নভেম্বর ৩য় ধাপে সারাদেশের মত পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে প্রার্থীরা তাদের প্রতীক পেয়ে বেশ জোরেশোরে নির্বাচনী প্রচারণা শুরু করেছে।

তার মধ্যে বারবাকিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বেশ কয়েকজন মনোনয়ন ফরম নিলেও শেষ পর্যন্ত বাংলাদেশ আ'লীগ মনোনীত নৌকার প্রার্থী জিএম

Abu Sumain

কক্সবাজারের পেকুয়ায় ২৮ নভেম্বর ৩য় ধাপের অনুষ্ঠেয়  নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে বিজয় করা ও কেন্দ্রীয় আ'লীগের নির্দেশনা অনুযায়ী বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার বিষয়ে জরুরী বর্ধিত সভা করেছে  উপজেলা আ'লীগের কার্যকরী কমিটি। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

Abu Sumain

পেকুয়ায় ৬ ইউপি নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১৫ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। সংরক্ষিত মহিলা মেম্বার পদ থেকে ১ জন ও সাধারণ মেম্বার পদ থেকে ৯ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) ৩য় দফায় অনুষ্ঠেয় ইউপি নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিলো। 

পেকুয়া নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বারবাকিয়

Abu Sumain

আসন্ন ২৮ নভেম্বর পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে মগনামা ইউনিয়ন থেকে ১৩জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করার পর গত ৪ নভেম্বর যাচাই বাচাইয়ের দিন মগনামার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরীর ব্যাংক একাউন্ট না থাকায় সাময়িকের জন্য অবৈধ ঘোষণা করলেও পরে সব প্রার্

Abu Sumain

পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। ইতোমধ্যে যার যার মত করে প্রকাশ্য ও গোপনে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। 

এসব চেয়ারম্যান প্রার্থীরা কেউ জনপ্রিয় আবার অজনপ্রিয় আবার কেউবা বহু ফৌজদারী মামলার আসামী হয়ে নির্বাচনের মাঠে রয়েছে।

ইতোমধ্যে মগনামা ইউনিয়ন থেকে দলীয় ও স্বতন্ত্রভাবে ১৩ জন প্রার্থী মনোনয়ন ফ

Abu Sumain

আসন্ন ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউপি নির্বাচনে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নসহ ৫০জন, সংরক্ষিত সদস্য পদে ৭৬ জন ও সাধারণ সদস্য পদে ২৮৫জন তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেছেন। 

মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সন্ধ্যায় পেকুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কা

Abu Sumain

পেকুয়ায় কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে এক আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে পেকুয়া থানা কম্পাউন্ডে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী'র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম।

পেকুয়া থানার পুলিশ উপপরিদর্

Abu Sumain

পেকুয়া উপজেলা ৬ ইউনিয়নে আ'লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীর নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় আ'লীগের মনোনয়ন বোর্ড। মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুর তিনটার দিকে ৩য় ধাপে ২৮ নভেম্বরের নির্বাচনে সারাদেশের মত এ ৬ প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

নৌকার প্রার্থীরা হলেন, পেকুয়া সদরে উপজেলা আ'লীগের সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, বারবাকিয়ায় জেলা আ'লীগের সদস্য জিএম

Abu Sumain

পেকুয়ায় দুই পক্ষে মারপিটে গুরুতর আহত শাহাব উদ্দিন (২৬) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। শনিবার (২৩অক্টোবর) রাত ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় এমন তথ্য নিশ্চিত করেছেন ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী।  

নিহত যুবক উপজেলার টৈটং ইউপির বটতলি খুনিয়াভিটার মোঃ ইদ্রিসের ছেলে ও ফিশিং ট্রলারে শ্রমিক হিসাবে নিয়োজিত ছিলেন।

Abu Sumain

পেকুয়ায় অবৈধ বালি উত্তোলন করার পর অবৈধভাবে পরিবহণের দায়ে বালি ভর্তি দুই মিনি ট্রাক (ডাম্পার) গাড়ি জব্দ করেছে বনবিভাগ। 

শনিবার (২৩অক্টোবর) সকাল ১০টার দিকে শিলখালী ইউপির জারুলবুনিয়া এলাকা থেকে চট্টমেট্টো ড ১১-১৯৬৩ ও চট্টমেট্টো অ-২০২ গাড়ি দুইটি জব্দ করেন বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ হাবিবুল হক।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ হাবিবুল হক বলেন, নিয়