৫৯৩ মিনিট আগের আপডেট; দিন ১০:৪৯; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম আজ বুধবার সারাদিন সরকারী বিভিন্ন কর্মসূচীতে ব্যস্ততার মধ্যে সময় কাটিয়েছেন। তন্মধ্যে দিনের বেশিরভাগ সময় ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির সাথে কক্সবাজারে। স্বরাষ্ট্রমন্ত্রীর একাধিক প্রোগ্রাম শেষে যোগ দেন পেকুয়া উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায়।

Abu Sumain

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা শাখার ৪৬ সদস্য বিশিষ্ট নতুন আহŸায়ক কমিটি গঠন করা হয়েছে। একই সাথে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) বাহাদুর শাহকে আহবায়ক এবং ইকবাল হোসেনকে সদস্য সচিব করে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না এই কমিটি অনুমোদন করেন। জেল

Abu Sumain

পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নে স্থানীয় ইউপি নির্বাচনের আগাম হাওয়া শুরু হয়েছে। বারবাকিয়া ইউপি নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে একাধিক প্রার্থী নির্বাচনী মাঠে ঘুরে বেড়াচ্ছে। তবে ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বারবাকিয়া ইউপিতে পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এম কপিল উদ্দিন বাহাদুর প্রচার প্রচারণায় অনেকটাই এগিয়ে রয়েছে।

শনিবার বিকেলে আ

Abu Sumain

পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ৮০০ হতদরিদ্র নারীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন কক্সবাজার-১ আসনের এমপি এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ শনিবার সকালে ইউনিয়নের সোনালী বাজারে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন তিনি।

এ উপলক্ষে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা আ

Abu Sumain

বারবাকিয়াতে নির্মিত হবে উপজেলা মডেল মসজিদকক্সবাজারের পেকুয়ার বারকাকিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব জালিয়াকাটা জামে মসজিদের পুনঃ নির্মাণকাজের উদ্বোধন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

এ সময় তিনি ব্যক্তিগত পক্ষ থেকে মসজিদের উন্নয়নে নগদ ৩ লক্ষ টাকা প্রদান এবং রাস্তার উন্নয়নে

Abu Sumain

পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছে। তিনি একই ইউপির মরহুম মাস্টার মোঃ ইউছুফের সুযোগ্য সন্তান।

বুধবার বিকেলে মৌলভী বাজার ফারুকীয়া মাদ্রাসা প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা উমর ফারুক এর কবর জিয়ারত করে নির্বাচনী প্রচারণা শুরু করে। প

Abu Sumain

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ জাফর আলম এমপি বলেছেন, ‘বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে এদেশের কৃষক। কৃষকদের পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর। এ লক্ষ্যে ধান-চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পর্যায়ে কৃষক প্রতিনিধি সম্পৃক্ত করা হয়েছে। এটা কৃষকদের জন্য খুবই আনন্দের বিষয়। নেতৃবৃন্দ প্

Abu Sumain

পেকুয়ায় ৭ম শ্রেণীর মাদ্রাসার ছাত্রী রিনা আক্তার (১৩) উদ্ধার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। গত ১৬ জানুয়ারী রিনা আক্তার নিখোঁজ হন। প্রায় ১ মাস পেরিয়ে গেলেও এখনো সন্ধান মেলেনি। অপহৃত কোমলমতি মেধাবী ওই শিক্ষার্থীকে উদ্ধারসহ আইনী সহায়তার দাবীতে পরিবার সংবাদ সম্মেলনে মিলিত হয়েছেন।

এ সময় পেকুয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে লিখিত বক্তব্যে

Abu Sumain

কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময় করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ রাজনৈতিক সার্বিক বিষয়ে আজ বুধবার রাতে চকরিয়া সিস্টেম কমপ্লেক্সের নিজ কার্যালয়ে এমপি জাফর আলম দলীয় নেতৃবৃন্দের সঙ্গে এই

Abu Sumain

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম গত দুইদিন ধরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন পেকুয়ার বিভিন্ন ইউনিয়নে। জনদুর্ভোগ লাঘবে এ সময় এমপি এসব উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন করার উপর জোর তাগিদ দেন সংশ্লিষ্ট ঠিকাদার এবং দপ্তরের কর্মকর্তাদের প্রতি।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, উপজেলার

Abu Sumain

পেকুয়ায় পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির বিপুল পরিমাণ মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। এসব মাছের বাজারমূল্য প্রায় দুই লক্ষাধিক টাকা বলে ধারণা করা হচ্ছে।

বুধবার দিবাগত রাতে দুর্বৃত্তরা বিষ ঢেলে এসব মাছ মেরে ফেলা হয়েছে। এদিকে মাছের দুর্গন্ধে আশেপাশে ছড়িয়ে পড়েছে।  স্থানীয়ারা বলছেন শুধু মাছ মেরে ফেলা হয়নি। মেরে ফেলা হয়েছে একটি অসহায় পরিবারের স

Abu Sumain

কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগের ৮ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে চলতি অর্থবছর আধুনিকমানের একটি নতুন একাডেমিক ভবন পেয়েছে পেকুয়া উপজেলার রাজাখালী ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়। ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ প্রাপ্তির পর আনুষ্ঠানিকভাবে নতুন ভবনের নির্মাণকাজ শুরু হয়েছে।

মঙ্গলবার ১২ জানুয়ারী বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত থেকে নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেছেন