১৪৫৮ মিনিট আগের আপডেট; রাত ৪:২৮; সোমবার ; ১৬ জুন ২০২৪

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় পরিবার সদস্যদের অগোচরে খেলার ছলে পুকুরের পানিতে পড়ে গিয়ে ডুবে যায় দুই শিশু কন্যা। এ সময় ভিটামিন এ-ক্যাপসুল খাওয়ানোর জন্য খুঁজতে গিয়ে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় মরদেহ দেখতে পায় দুই শিশুর। তাত্ক্ষণিক দুই শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। এই ঘটনায় দুই পরিবারে শোকের ছায়

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়া ও মহেশখালী উপজেলায় পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। পেকুয়ায় একই পরিবারের দুই শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (১ জুন) সকাল সাড়ে ৭টায় বারবাকিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কাদিমাকাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু কন্যা মুন্নি (৪) একই এলাকার জহির আহমদের মেয়ে এবং অপর শিশু কন্যা মনিরা (৩) জহির আলমের নাতনি। সে টই

নিজস্ব প্রতিবেদক

পেকুয়ায় ইটবোঝাই একটি মিনি ট্রাকের চাপায় সুমাইয়া আক্তার (২০) নামে এক নববধূ নিহত হয়েছেন। এ সময় তার স্বামী ফরহাদ হোসেন (৩০) গুরুতরভাবে আহত হয়েছেন।

বুধবার (১৩ মার্চ) রাতে পেকুয়া-মগনামা সীমান্ত সেতু কাটাফাঁড়ি ব্রিজসংলগ্ন বাইন্যাঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমাইয়া চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ড ভাঙ্গার মুখ মৌলভীকুম এলাকার মৃত বদিউল আলমের মেয়ে। আহত আরফ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার কলেজ ছাত্র নিরাপরাধ আসহাবুল করিম জিহাদ হত্যা মামলার ১১আসামীকে ঘটনার ৫দিন অতিবাহিত হলেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনার পর স্থানীয়রা একজনকে আটক করে পুলিশে দিয়েছিল। পরে নিহতের পরিবার থানায় এজাহার দিলে ওই আসামীকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে চকরিয়া থানা পুলিশ। তবে হত্যাকান্ডের ঘটনায় মুল

নিজস্ব প্রতিবেদক

মো. ইকবাল। বাড়ি চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে। অফিস সহায়ক পদে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের অধীনে চাকরি করছেন। 

তবে, ইকবাল যেখানেই চাকরি করেন, সেখানেই সেবাপ্রার্থীদের হয়রানীসহ নানা বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়েন। উর্ধতন কর্তৃপক্ষকসহ স্থানীয় সরকারী অফিসের কাউকে পরোয়া করেন না ইকবাল! অফিস সহায়ক পদে চাকরি করলেও নিজেকে একজন ক্ষমতাধর হিসেবে সব

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় দীর্ঘ ৫৫ বছর পর ফাঁশিয়াখালী ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচন সরাসরি ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২ডিসেম্বর) মাদ্রাসা প্রাঙ্গনে উৎসবমুখর পরিবেশে ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করছেন। এদিন সকাল ১০টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। তিনটি অভিভাবক পদে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়া উপজেলায় সম্প্রতি আঘাত হানা প্রাকৃতিক দুর্যোগ ঘুর্ণিঝড়ে বাড়িঘর হারানো ২০০ পরিবারের মাঝে ৪০০ বান্ডিল ঢেউটিন ও প্রতি বান্ডিলের বিপরীতে নগদ ৩ হাজার করে টাকা বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পেকুয়া উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে এই ঢেউটিন ও নগদ টাকার চেক হস্তান্তর করেন কক্সবা

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় সন্ত্রাসী হামলায় আহত জাকের হোসেন (৪০) নামে এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শুক্রবার সকাল ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। জাকের হোসেন পেকুয়া সদর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড হরিণাফাঁড়ি এলাকার মোহাম্মদ আলীর ছেলে ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। 

জানা যায়, একই ইউনিয়

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ার প্রাচীন বিদ্যাপীঠ পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করে প্রধান শিক্ষক মোহাম্মদ জহির উদ্দিন(৫৫)কে ধারারো বটি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে ওই স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা সদরের পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনষ্টিটিউশনে এ ঘটনাটি ঘটেছে। প

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউপি চেয়ারম্যান ও জামায়াত নেতা অধ্যক্ষ মাওলানা বদিউল আলম ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মো. নুরুজ্জামানের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন কক্সবাজারের চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

সোমবার দুপুরে তিনি এ আদেশ দেন। পেকুয়ায় মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজা নামা

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ার টৈটং ইউনিয়নে সরকারের কাছ থেকে সুবিধাপ্রাপ্ত প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক ভাতাসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত বিভিন্ন শ্রেণীর হাজারো নারী-পুরুষ উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। 

শুক্রবার (২৭ অক্টোবর) পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত ৯০০ পরিবারের মাঝে শেল্টার টুলস্ কিটস ও হাইজিন পার্সেল বিতরণ করা হয়েছে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ত্রাণ সহায়তা তুলে দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ এর পুত্র তরুণ উদ্যোক্তা তানভীর আহমদ সিদ্দিকী তুহিন।