২৪ মিনিট আগের আপডেট; রাত ৪:৩৯; সোমবার ; ২৫ অক্টোবর ২০২১

কক্সবাজার

Abu Sumain

চকরিয়ায় স্ত্রীর সঙ্গে মুঠোফোনে কথা বলাকালে ছৈয়দ আহমদ প্রকাশ টুটাইয়া(৪৩)নামের তিন মেয়ে সন্তানের জনকের বিষ পানে আত্মহত্যা করেছে বলে জানিয়েছেন নিহতের মেঝ মেয়ে আফরোজা। 

রবিবার (২৪ অক্টোবর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটেছে। আত্মহত্যাকারী ছৈয়দ আহমদ ( টুটাইয়া) উপজেলার খুটাখালী ইউপির ৩নং ওয়ার্ডের হাজীপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র। 

মৃত্যুর বিষয় নিশ্চ

Abu Sumain

চকরিয়ায় কৃষকের পাকা ধান কেটে নিয়েছে এক দল দুর্বৃত্ত। এতে কৃষকের আনুমানিক ২০হাজার টাকা ক্ষতি হয়েছে বলে জমির মালিক দাবী করেন। মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার হারাবং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড বৃন্দাবনখিল এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, হারবাং ইউনিয়নের বৃন্দাবনখিল এলাকায় ৬১ শতক জমি রয়েছে একই ইউনিয়নের কালা সিকদার পাড়ার নজরুল ইসলামের। ওইসব জমি দীর্ঘদিন ধর

Abu Sumain

চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকলে আরোহী নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত ১টার দিকে মহাসড়কের বানিয়ারছড়া এলাকায় বাসের পেছনে ধাক্কা লেগে মো. সোহেল সিকদার (২৩) নামে এক কাতার প্রবাসী নিহত হয়েছেন।

অপরদিকে মঙ্গলবার দুপুর তিনটার দিকে চিরিঙ্গা-মহেশখালী সড়কের সাহারবিল ইউনিয়ন পরিষদের সামনে ডাম্পার ট্রাক চাপায় মাহমুদুল করিম (২৫) নামে এক যুবক নিহত হয়েছ

Abu Sumain

চকরিয়া ও পেকুয়ায় ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ট শিশু পুত্র শহীদ শেখ রাসেল এর জন্মদিন পালিত হয়েছে। প্রথমবারের মতো জাতীয় শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত নানা কর্মসূচীর মধ্যে ছিল শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, শিশুতোষ বই বিতরণ, আর্থিক চেক বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা।

শেখ রাসেল দিবস উপলক্ষে সোম

Abu Sumain

তৃতীয় ধাপে সারাদেশে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান শওকত ওসমান। 

তিনি ২০১৬সালে ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। এবারও তিনি নৌকার মাঝি হতে চান। এজন্য দলীয় মনোনয়ন প

Abu Sumain

কুমিল্লার ঘটনার জের ধরে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এখানে-ওখানে ছুটে চলেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি গত বুধবার বিকেল থেকে দিবাগত রাত দুইটা পর্যন্ত চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়ন থেকে সাহারবিল, পেকুয়ার সদর ইউনিয়ন থেকে মগনামা, বারবাকিয়া, শীলখালী ইউনিয়নের দল

Noimage

১৪ অক্টোবর ২০২১, ০২:০৩

চকরিয়ায় দোকান মালিককে পিটুনি

Abu Sumain

চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে দোকানের ভাড়া টাকা চাওয়ার জেরে হামলার শিকার হয়েছেন মালিক রাহেদুল ইসলাম (২৮)। এসময় তাকে পিটিয়ে দোকানে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত এগারটার দিকে ইউনিয়নের বহদ্দারকাটা স্টেশনে ঘটেছে এ হামলার ঘটনা।

ঘটনার পর অভিযুক্তরা আহত দোকান মালিককে চিকিৎসা নিতেও বাধা প্রদান করে। খবরপেয়ে বিএমচর ইউনিয়নের সাবেক

Abu Sumain

বাংলাদেশ অদ্বৈত অচ্যুত মিশন চকরিয়া উপজেলা শাখার সহ-সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমআর চৌধুরী বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার’-আবহমানকাল ধরে এই মূলমন্ত্রকে ধারণ করে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত বাঙালী ঈদ, পূজা, বড়দিন, বৌদ্ধপূর্ণিমা এবং অন্য ধর্মীয় পালাপার্বণগুলোকে সার্বজনীন উৎসবে পরিণত করেছে। তাই এসব উৎসব আর ধর্মীয় পরিচয়ে সীমাবদ্ধ নেই

Abu Sumain

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে এবার গরীব পরিবারের পৈত্রিক বসতভিটায় রোপিত বাগান দখল চেষ্ঠার ঘটনা ঘটেছে। ১২ অক্টোবর বিকালে ৮-১০ জনের একটি দল জড়ো হয়ে ওই এলাকার দিনমুজুর কালু মিয়ার পরিবারের একাশি গাছের বাগানে দখলে হামলা চালায়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারটির গৃহকর্তা কালু মিয়া বাদি হয়ে চকরিয়া থানায় দুইজনের নাম উল্লেখ করে ৬-৭জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে একটি এজা

Abu Sumain

চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কোচপাড়া রাস্তার মাথায় একটি খাবার হোটেল দখলের চেষ্টা চালিয়েছে একদল দুর্বৃত্ত। এসময় হোটেলের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে ৫জনকে পিটিয়েছে। ওই সময় হোটেলের ক্যাশ থেকে নগদ ৯৫ হাজার টাকা লুট করেছে বলে অভিযোগ উঠেছে ।

এ ঘটনায় হোটেলের ভাড়াটিয়া মালিক বাদী হয়ে মঙ্গলবার রাতে ২জনের নাম উল্লেখ করে ৪ জনকে অজ্ঞাতনামা দেখিয়ে থানায় এজ

Abu Sumain

কুমিল্লায় ধর্মীয় গ্রন্থ অবমাননার জের ধরে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ায় কোন দুষ্কৃতকারী যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য ব্যাপক তৎপরতা শুরু করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

তিনি বুধবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত দুই উপজেলার প্রত্যন্ত এলাকায় হিন্দু সম্প্রদায়ের লোকজন এবং চলম

Abu Sumain

‘বাংলার মেহনতি মানুষ এক হও, দুনিয়ার মজদুর এক হও’- এ শ্লোগানকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দক্ষিণ এশিয়ার সর্ববৃহত্তম শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে। 

মঙ্গলবার (১২অক্টোবর) বিকেলে চকরিয়া থানা রাস্তার মাথাস্থ সিস্টেম কমপ্লেক্সের তৃতীয় তল