১০২০ মিনিট আগের আপডেট; রাত ৪:০৯; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজার

Abu Sumain

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল’র পক্ষ থেকে রামুতে বৃক্ষরোপন কর্মসূচী ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

রামু উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে এ চারা বিতরণ করা হয়।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রামু চৌম

Abu Sumain

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ, রামু,উপজেলা শাখার কমিটি গঠিত হয়েছে। এতে রাশেল বড়ুয়া সভাপতি এবং ডালিম বড়ুয়া সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

কক্সবাজার জেলা শাখার সভাপতি শুভাশীষ বড়ুয়া পিকু ও সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রামু উপজেলা শাখার ২৬ সদস্যের এ কমিটি অনুমোদন দিয়েছেন।

কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি সুহাষ বড়ুয়া, সহ সভ

Abu Sumain

রামু উপজেলার কচ্ছপিয়ায় এম. সেলিম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকালে কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনীয়া বাজার সংলগ্ন খেলার মাঠে অনুষ্ঠিত খেলায় উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। এ উপলক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান বক্তা ছিলেন রামু উপজেলা যুবল

Abu Sumain

পর্যটন জেলা কক্সবাজারে করোনা রোধে কাজ করছে বেসরকারি সংস্থা আইসিসিও, একলাব ও রেডিও নাফ। জামার্ন কো-অপারেশন এবং জিআইজেড এর আর্থিক সহায়তায় এবং ইকো কো-অপারেশনর এর সহযোগিতায় একলাব এবং রেডিও নাফ স্থানয়ি কমিউনিটির সাথে যুক্ত হয়ে করোনার ঝুকিঁ রোধে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। এ লক্ষ্যে করোনার ঝুকিঁ কমানো নামক প্রকল্প কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়া উপজেলায় ক

Abu Sumain

রামুর সংবাদপত্র এজেন্ট, দৈনিক হিমছড়ির রামু প্রতিনিধি ওবাইদুল হক নোমানের পিতা নুর আহমদ সিকদারের নামাজে জানাযা সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল দশটায় অফিসেরচর এমদাদিয়া কাছেমুল উলুম মাদ্রাসা ময়দানে মরহুমের জানাযা নামাজে শরিক হন শত শত শোকাহত জনতা।

জানাযাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা শাখার নায়েমে আ

Abu Sumain

রামুর সংবাদপত্র এজেন্ট, দৈনিক হিমছড়ির রামু প্রতিনিধি ওবাইদুল হক নোমানের পিতা নুর আহমদ আজ জুমাবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে অফিসেরচর সিকদার পাড়াস্থ বাড়িতেল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯২ বছর। তিনি ২ ছেলে, ৭ মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। জানা গেছে,

Abu Sumain

কক্সবাজার ভূমি অধিগ্রহন শাখায় রামুর লম্বরীপাড়া গ্রামের হতদরিদ্র লোকজনের জমির ক্ষতিপূরণের ২ কোটি টাকা লুটপাটের ঘটনায় সর্বত্র তোলপাড় শুরু হয়েছে। দীর্ঘদিন ভূমি অধিগ্রহন শাখায় দৌড়ঝাপ ও মামলা-মোকদ্দমা করে হয়রানি হওয়ার পরও নিজেদের কাংখিত ক্ষতিপূরণের টাকা হাতিয়ে নিয়েছে দূর্ণীতিবাজ কর্মকর্তা ও দালাল চক্র।

ফলে ২০টিরও বেশী দরিদ্র পরিবার এখন হতাশ। এ কারনে

Abu Sumain

রামু উপজেলার উখিয়ারঘোনা গ্রামে স্বত্ত্বদখলীয় জমি জবর-দখলে মরিয়া হয়ে দূর্ধর্ষ ভূমিগ্রাসী চক্র। কক্সবাজার শহরের হাসপাতাল রোড এলাকার বিভিন্ন মামলা আসামী আল মামুন ছিদ্দিকী বাহাদুরের নেতৃত্বে এ চক্রটি সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই এলাকায় গিয়ে নিরীহ লোকজনের জমিতে স্থাপনা ভাংচুর করে জমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সন্ত্রাসীদের হামলা-মামলার ভয়ে ভীত সন্ত্

Abu Sumain

রামুতে উগ্রবাদ ও সহিংসতা নিয়ন্ত্রনে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম বিভাগের জনগনের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ (সিভিক) বিষয়ক প্রকল্পের এ ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথি ছিলেন  রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

সভাপতিত্ব

Abu Sumain

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের একমাত্র মহিলা মাদরাসা আয়েশা ছিদ্দিকা (রাঃ) মহিলা মাদরাসা। যেখানে রয়েছে আরবি বিষয়ে কওমি মাদ্রাসা ও মাদানী নেসাব এবং জেনারেল বিষয়ে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড প্রণীত সিলেবাসের সমন্বয়।

উল্লেখ্য দীর্ঘ লকডাউনের পর সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে গত ৩১ আগস্ট মাদরাসা কার্যক্রম শুরু করা হয়। লকডাউনের কারণে দীর্ঘদিন মাদরাসা

Abu Sumain

রামুতে ইজিবাইক (টমটম) এর ধাক্কায় শিশু শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। নিহত মো. তানভীর (৯) রামুর কাউয়ারখোপ ইউনিয়নের ভিলেজারপাড়া এলাকার রহমত উল্লাহর ছেলে এবং তাজবীদুল কোরআন মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্র।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পুর্ব কাউয়ারখোপ এলাকায় রামু-নাইক্ষ্যছড়ি সড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে শিশু ত

Abu Sumain

বিজ্ঞ সহকারি জজ আদালতে ৪টি মামলা বিচারাধিন থাকা সত্ত্বেও জমির ক্ষতিপূরণের ২ কোটি টাকা হরিলুট করেছে কক্সবাজার ভূমি অধিগ্রহন শাখার দূর্ণীতিবাজ কর্মকর্তা ও দালালচক্র। আদালতে মামলা চলমান থাকায় এসব ক্ষতিপূরণের টাকা না দেয়ার জন্য জেলা প্রশাসক এবং ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে লিখিত আবেদনও দিয়েছিলেন ক্ষতিগ্রস্ত ভূমি মালিকরা।

কিন্তু ভূমি মালিকদের আবেদনের তো