১৮৫ মিনিট আগের আপডেট; রাত ৫:৩১; শনিবার ; ১৪ ডিসেম্বর ২০১৯

কক্সবাজার

Abu Sumain

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের রামপাড়া এলাকায় বসত বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত হয়েছেন। এরমধ্যে ছুরিকাঘাতের শিকার যুবক উত্তম দে কক্সবাজার সদর হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে। উত্তম দে ওই এলাকার হারাধন কান্তি ধরের ছেলে। গত মঙ্গলবার সকাল ৮টায় এ হামলার ঘটনা ঘটে। 

হামলায় আহত অপর ৩জন হলেন, হারাধন কান্তি দে&rsq

Abu Sumain

রামু উপজেলার চাকমারকুলে মসজিদ-মাদ্রাসা ও ঘন জনবসতিপূর্ণ স্থানে পোল্ট্রি খামার স্থাপনের চেষ্টা চলছে। এনিয়ে এলাকার ধর্মপ্রাণ মুসল্লীসহ সর্বস্তুরের জনমনে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার কাছে পৃথক লিখিত অভিযোগ দিয়েছেন মসজিদ-মাদ্রাসা পরিচালনা কমিটির নেতৃবৃন্দ এবং ক্ষুব্দ এলাকাবাসী। 

চাকমারকুল ইউনিয়নের শাহমদেরপাড়া

Abu Sumain

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে স্বাগত জানিয়ে কক্সবাজারের রামুতে বিশাল বিজয় মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ' ২০১৯ রামু"র চেয়ারম্যান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশাল এ বিজয় মিছিল রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার

Abu Sumain

রামু উপজেলার জোয়ারিয়ানালার যুব সমাজের ঐক্যবদ্ধ প্লাটফর্ম "জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম কর্তৃক মহান বিজয় দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  হয়েছে। সোমবার ৯ ডিসেম্বর  বিকাল চারটায় জোয়ারিয়ানালা ছব্বির মার্কেটের দ্বিতীয় তলায় সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন তৌহিদুল ইসলাম বারেক এর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন প্রতিষ্ঠাতা এডমিন তৌহিদু

Abu Sumain

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের চা বাগান হাসপাতাল পাড়া এলাকায় একটি বসত বাড়িতে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত পৌনে ১১টায় মমতাজ আহমদের ছেলে মো. ইউনুচ এর বাড়িতে এ অগ্নিকান্ড ঘটে। অগ্নিকান্ডে রান্নাঘর পুরোপুরি এবং বসত বাড়ি আংশিক ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

গৃহকর্তা মো. ইউনুচ জানান, ২২ দিনের ব্

Abu Sumain

রামু উপজেলার জোয়ারিয়ানালা পাঠাগার বিষয়ক ছাত্র ও যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় যুব সংসদ বাংলাদেশ জোয়ারিয়ানালা ইউনিয়ন শাখার উদ্যোগে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স। 

জাতীয় যুব সংসদ বাংলাদেশ রামু উপজেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও জোয়ারিয়ানালা ইউনিয়ন শাখার প্রধান সমন্বয়ক ত

Abu Sumain

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে রামুর ঐতিহাসিক রহস্যময় কানারাজার গুহা (আধাঁর মানিক) পরিদর্শন করছেন প্রত্বতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. হান্নান মিয়া। আজ শনিবার (৭ ডিসেম্বর) বিকালে তাঁরা গুহাটি পরিদর্শনে যান। 

পরিদর্শনকালে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, রামু উপজেলা প্রতœতাত্ত্বিক সম্পদে ভরপুর জন

Abu Sumain

কক্সবাজার-৩ (সদর-রামু) সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য খোরশেদ আরা হক বলেছেন, নারীরা এগিয়ে গেলে দেশও এগিয়ে যাবে। নারীদের ক্ষমতায়ন ও উন্নয়ন না করে দেশের কাংখিত উন্নয়ন অর্জন করা সম্ভব হবে না। মুুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা স্বর্ণোজ্জ্বল।
 
নারীরা বর্তমানে অনেক এগিয়ে এসেছে। আরো এগিয়ে নিতে হলে

Abu Sumain

দুই দিনের সরকারি সফরে আজ শুক্রবার (৬ ডিসেম্বর) কক্সবাজার আসছেন প্রত্বতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. হান্নান মিয়া। রামুর ঐতিহাসিক রহস্যময় কানারাজার সুড়ঙ্গ (আধাঁর মানিক) সহ কক্সবাজারের বেশকিছু গুরুত্বপূর্ণ প্রত্বতাত্ত্বিক নিদর্শন পরিদর্শন করবেন তিঁনি। বিষয়টি নিশ্চিত করেছেন প্রত্বতত্ত্ব অধিদপ্তর চট্টগ্রাম ও সিলেট বিভাগের আঞ্চলিক পরিচালক ড. মো. আতাউর

Abu Sumain

বাংলাদেশ জাতীয়তাবদী দল বিএনপি কক্সবাজার জেলার আওতাধীন কক্সবাজার রামু উপজেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করে মোক্তার আহমদ আহবায়ক, সিনিয়র যুগ্ম-আহবায়ক এস.এম ফরিদ ও টিপু সুলতান চৌধুরীকে সদস্য সচিব করে ১৮১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি শাহাজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না অনুমোদন করেন।

উক্ত কমিটি আগামী ৩ মাসে

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার পশ্চিম চৌফলদন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক হামিদুর রহমানের অনিয়ম-দূর্ণীতির তদন্ত শুরু হয়েছে। অসংখ্য অনিয়ম-দুর্ণীতি দেখিয়ে এলাকার অভিভাবক ও সচেতন জনসাধারণ দু’মাস পূর্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-০২ এর উপ-পরিচালকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লি

Abu Sumain

কৈশোরকালীন মাতৃত্ব কমিয়ে আনা বাংলাদেশের জন্য এখনো বড় চ্যালেঞ্জ। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে এ চ্যালেঞ্জ সফলতার সাথে মোকাবেলা করতে হবে। বিডিএইচএস-২০১৪ অনুযায়ি বাংলাদেশে ৫৯ শতাংশ নারীর ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই বিয়ে হয়। ১৫-১৯ বছর বয়সে প্রতি হাজারে ১১৩ জন কিশোরী গর্ভধারণ করে।

কিশোরী মায়েদের মধ্যে মাতৃমৃত্যুর হার ২০ বছরের বেশী বয়সী মায়েদ