২৫ মিনিট আগের আপডেট; রাত ৪:৩৯; সোমবার ; ২৫ অক্টোবর ২০২১

কক্সবাজার

Abu Sumain

রামুতে বীর বাঙ্গালীর বিজয়ের ৫০তম বার্ষিকী উপলক্ষে উদযাপিত হবে দেশের বৃহত্তম বঙ্গবন্ধু উৎসব। আগামী ১৫ থেকে ২৩ ডিসেম্বর রামু স্টেডিয়ামে ৯ দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনে এ উৎসব উদযাপন করা হবে।

বর্ণাঢ্য বঙ্গবন্ধু উৎসব আয়োজনে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে চেয়ারম্যান ও রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিনকে মহাসচিব

Abu Sumain

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের আওতাধীন ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটির সভাপতি রাজা মিয়া দীর্ঘদিন যাবৎ সাংগঠনিক কার্যক্রমের সাথে কোন সম্পৃক্ততা নেই।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের গত ২১ অক্টোবর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটির নেতৃবৃন্দকে একাধিকবার নির্দেশ দেয়া স্বত্বেও কোন প্রকারে যোগাযোগ না করাই সংগঠনের গঠনতন্ত

Abu Sumain

রামুর হাজার বছরের সম্প্রীতির ঐতিহ্য ধরে রাখতে হবে। সম্প্রীতি বিশ্বাসে বাঁকখালী নদীতে কল্প জাহাজ ভাসা উৎসব মিলনমেলায় পরিণত হয়েছে। এই মিলনমেলা শুধু বৌদ্ধদের জন্য নয়, সব ধর্মের অংশগ্রহণে রামু বাঁকখালী নদীর তীরের এই সম্প্রীতির মিলনমেলায় অসাম্প্রদায়িক চেতনা চর্চা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার বিকালে রামুর বৌদ্ধদের কল্প জাহাজ ভাসা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায়

Abu Sumain

রামুতে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকালে বিশাল ও বর্ণাঢ্য জশনে জুলুসের রেলী বের করা হয়। 

আনজুমান-এ নকশবন্দিয়া মুজাদ্দেদিয়া বাংলাদেশ কক্সবাজার ও রামু উপজেলা এবং আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্যবস্থাপনায় ঐতিহাসিক ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) উপলক্ষে আয়োজিত এ রেলী রামু

Abu Sumain

রামু উপজেলার ৩ নং কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১,২,৩ নং সংরক্ষিত ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন সাবেকুন নাহার সাবু। 

রামু উপজেলা নির্বাচন অফিসে রবিবার মনোনয়নপত্র জমাদানের শেষদিনে সংরক্ষিত এ ওয়ার্ডে শুধুমাত্র সাবেকুন নাহার সাবু মনোনয়নপত্র জমা দেন। অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র জমা না দেয়ায় সাবেকুন নাহার সাবু বিনা প্রতি

Abu Sumain

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার মহা অষ্টমীতে রামু উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন, ধর্মীয় নেতা ও পুজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

এসময় সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, হিন্দ

Abu Sumain

রামুতে শারদীয় দূর্গোৎসবের পূজামন্ডপ পরিদর্শন করেছেন- কক্সবাজার জেলার নব যোগদানকৃত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট অম্লান জ্যোতি নাগ।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে তিনি রামু উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফরিদুল আলমকে নিয়ে রামু চৌমুহনীস্থ সার্বজনীন কেন্দ্রীয় কালি মন্দির পূজামন্ডপ সহ আরো কয়েকটি মন্ডপে যান।

Abu Sumain

রামুতে স্থানীয় মসজিদের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পশ্চিম বোমাংখিল গ্রামে এ ঘটনা ঘটে। 

মারা যাওয়া দুই শিশু স্থানীয় শাহ আলমের ছেলে আশিকুর রহমান (৭) ও আব্দুল কাদেরের ছেলে শহিদুল্লাহ (৭)। 

পরিবার সূত্রে জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১১টায় বাড়ির পাশের মসজ

Abu Sumain

১৯ দিনব্যাপী চুনতি সীরাতুন্নবী (স) মাহফিল উপলক্ষে রামুতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাওলানা হাফেজ আহমদ শাহ কেবলা চুনতি কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৪৮তম সীরতুন্নবী (স.) মাহফিল ১৯ নভেম্বর সোমবার হতে শুরু হয়ে ৭ ডিসেম্বর দিনগত রাতে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

প্রতিবছরের মতো মাহফিলে অংশগ্রহণ ও সাফল্যমন্ডিত করার লক্ষ্যে শনিবার (৯ অক্টোবর) বাদ

Abu Sumain

রামু উপজেলার রশিদনগর এলাকায় টমটম চালক সাইমুন হত্যায় জড়িতদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল দশটায় ইউনিয়নের মামুন মিয়া বাজার এলাকায় এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

ব্যবসায়ী আব্দুল্লাহ আলম মামুন সেলিমের পরিচালনায় সভায় বক্তৃতা দেন রশিদ নগর ইউপি চেয়ারম্যান শাহ আলম, নাগরিক কমিটির চেয়ারম্

Abu Sumain

রামুর ১১ ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ১১ নভেম্বর। এসব ইউনিয়ন পরিষদে সরকারদলীয় প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থীরা দলীয় মনোনয়নের আশায় ঢাকায় অবস্থান করছেন। প্রতিটা ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত একজন প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেক প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা শুনা যাচ্ছে।

এছাড়া সাধারণ

Abu Sumain

রামুতে মোটর সাইকেল বিক্রয় প্রতিষ্ঠান ইশান মোটরস শো-রুমে এ সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনায় অভিযুক্ত ছাত্রদল নেতা মোহাম্মদুল হক জনি অবশেষে গ্রেফতার হয়েছেন। মোহাম্মদুল হক জনি রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের ২নং ওয়ার্ডের হাজারীকুল গ্রামের আবদুল হকের ছেলে।

রবিবার (৩ অক্টোবর) সকালে সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইলে বিজ্ঞ বিচারক তার জামিন আব