৭০৫ মিনিট আগের আপডেট; দিন ৫:১৩; রবিবার ; ২৮ জানুয়ারী ২০২৩

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবে তিন তলা ভবনের ছাদ থেকে পড়ে রাশেদ মামুন (৩৯) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত রাশেদ কক্সবাজার জেলার রামু উপজেলার ফঁতেখারকুল ইউনিয়নের পূর্ব মেরংলোয়া গ্রামের আশরাফজামানের ছেলে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ সময় বিকেল ৪টায় সৌদি আরবের মক্কা নগরীতে এ দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে মামুনের মরদেহ দেশে ফেরত আনতে নির্বাহী ক

নিজস্ব প্রতিবেদক

’ কক্সবাজারের রামুতে মাদকাসক্ত ছেলের হাতে বাবা মোহাম্মদ আলম (৬০) খুন হয়েছেন। রবিবার (২২ জানুয়ারি) রাত আনুমানিক ১১টায় দক্ষিণ মিঠাছড়ির পানের ছড়া বলী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বাবাকে হত্যার পর ছেলে শহিদুল্লাহ পালিয়ে গেছেন।

এলাকাবাসীরা জানান, শহিদুল্লাহ মাদকাসক্ত এবং নানা রকম অপরাধমূলক কর্মকাণ্ডর সঙ্গে জড়িত। তিনি ডাকাতিসহ একাধিক মামলার আসামি। ঘটনার দি

নিজস্ব প্রতিবেদক

রামুর জোয়ারিয়ানালায় বন্যহাতির আক্রমনে রশিদ আহমদ (৫০) নামের এক দিনমজুর নিহত হয়েছেন। নিহত রশিদ উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গুচ্ছগ্রাম এলাকার মৃত মোহাম্মদের ছেলে।

রবিবার, ১৫ জানুয়ারি সন্ধ্যায় জোয়ারিয়ানালা ইউনিয়নের ভিআইপি পাহাড় তুলাগাছ নামক স্থানে বন বিভাগের সংরক্ষিত বনে এ আক্রমনের ঘটনা ঘটে।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের রামুতে প্রতিবন্ধী এক যুবককে হত্যা করে গোয়াল থেকে দুটি গরু লুট করে নিয়েছে দুর্বৃত্তরা।

অপরদিকে মিয়ানমার থেকে গরু পাচারে বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে গরু পাচারকারির সঙ্গে নাইক্ষ্যংছড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছয় পুলিশ সদস্য আহত হন। পরে পাচারকারির দল পুলিশকে মারধর করে হাতকড়া পরিহিত দুই পাচারকারিকে ছিনিয়ে নিয়ে যায়। এ সম

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় সংসদ ডেপুটি স্পিকার ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি বলেছেন- অসাম্প্রদায়িক চেতনা ও শান্তি প্রতিষ্ঠায় বিরোধীতাকারিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ শক্তি সৃষ্টি করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় শান্তিময় দেশ গঠনে সবাইকে ভ‚মিকা রাখতে হবে।

তিনি বলেন- প্রয়াত সারমিত্র মহাথেরো আজীবন বিশ^ মানবতা, শান্তি প্রতিষ্টার বানী প্রচার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় তিনি শীতকালীন প্রশিক্ষণ এলাকা ও সেনাবাহিনী পরিচালিত চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন।

শনিবার কক্সবাজারের রামু ১০ পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন তিনি। এ সময় সেনাবাহিনীর প্রধান বলেন, সেনাবাহিনী সবসময় দেশের জন

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের রামুতে বনায়নের জন্য রোপণ করা তিন হাজার চারাগাছ কাটার অপরাধে ছয়জনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (রামু কোর্ট) আখতার জাবেদ কক্সবাজারের ইতিহাসে প্রথম ব্যতিক্রম এই রায় ঘোষণা করেন। আদালতের এপিপি অ্যাডভোকেট প্রতিভা দাশ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হল

নিজস্ব প্রতিবেদক

রামুর কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকায় পাহাড় ধসে একই পরিবারের চারজনের মৃত্যু ঘটেছে। সন্ধ্যা রাতে খাবার খাওয়ার সময় আকস্মিকভাবে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা একই পরিবারের সদস্য। নিহতরা সম্পর্কে স্বামী, স্ত্রী, শাশুড়ি ও পুত্রবধূ।

গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রান্না ঘরে  বসে খাবার খাওয়ার সময় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই এলাকার আজিজ

নিজস্ব প্রতিবেদক

রামুর কাউয়ারখোপে বজ্রপাতে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন সাইমুম সরওয়ার কমল এমপি।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে গিয়ে সমবেদনা জানান এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

জানা যায়, গত বুধবার দুপুর আনুমানিক ২ টার দিকে বজ্রপাতে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়া এলাকার নূর আহমদ নামের এক দিনমজুরের গরু, ছ

নিজস্ব প্রতিবেদক

শপথ গ্রহনের আগেই দলবল নিয়ে ইউনিয়ন পরিষদ ভবন দখল করে কার্যক্রম চালালেন রামুর খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আবদুল হক। গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। এখনো নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশিত হয়নি। হয়নি শপথ গ্রহন ও দায়িত্ব হস্তান্তরও।

পরিষদে এখনো দায়িত্বরত আছেন বর্তমান চেয়ারম্যান আবদুল মাবুদ। এমন পরি

নিজস্ব প্রতিবেদক

রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে পুনঃ নির্বাচনে সুলতান আহমদ (টিউবওয়েল) জয়লাভ করেছেন। গতকাল বুধবার (২৪ নভেম্বর) পশ্চিম জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এ নির্বাচনে সুলতান আহমদ (টিউবওয়েল) ৮৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান মেম্বার মুফিজুর রহমান (বৈদ্যুতিক পাখা) পেয়েছেন ৭৯১

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের পরিচালক নির্বাচিত হয়েছেন রামুর কৃতি সন্তান মোহাম্মদ নুরুল আলম। সোমবার (২২ নভেম্বর) তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় সার উৎপাদক, আমদানিকারক, ডিলার এবং পরিবেশকদের সংগঠন বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের পরিচালক পদে নির্বাচিত হন।

মোহাম্মদ নুরুল আলম বর্তমানে কক্সবাজার জেলা ইউনিট এর সাধারণ সম্পাদক