১৫৫ মিনিট আগের আপডেট; রাত ৭:২১; সোমবার ; ২৬ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

কঠোর লকডাউনের তৃতীয়দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় ২৩৩ জনকে ১ লাখ ৪৮ হাজার ৫৪০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় মামলা করা হয়েছে ২১৩টি।

রোববার (২৫ জুলাই) জেলার ৮ উপজেলায় পৃথক ২৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার কাজী মাহমুদুর রহমান এসব তথ্য জানান। 

দন্ডিত ব্যক্তির

Abu Sumain

কক্সবাজার শহরের বাঁকখালী নদীতে গত শুক্রবার নৌকা ডুবে নিখোঁজ হওয়া মাঝি মো. রুবেলের লাশ দু'দিন পর উদ্ধার করা হয়েছে। রবিবার (২৫ জুলাই) দুপুর দেড়টার দিকে মহেশখালীর সোনাদিয়ার লালদিয়ার চরে প্রথমে তার লাশ দেখতে পায় স্থানীয় জেলেরা পরে কোস্টগার্ডকে খবর দিলে তারা গিয়ে রুবেলের লাশটি উদ্ধার করে।

এর আগে বাঁকখালীর নুনিয়ারছড়ার ৬ নম্বর ঘাট এলাকায় শুক্র

Abu Sumain

কক্সবাজার শহরের নুনিয়ারছড়া বাঁকখালী নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ মাঝি মো: রুবেল এক দিন পরও উদ্ধার হয়নি। গত শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে নুনিয়ারছড়ার ছয় নম্বর ঘাট সংলগ্ন নোঙর করা ট্রলারের দড়ির সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় রুবেল সহ তিনজন বহনকারী নৌকাটি। 

ঘটনার পর থেকে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল ও তার আশপাশের উদ্ধার অভিযান

Abu Sumain

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় সব ধরনের প্রস্তুতি নিয়েও কক্সবাজারের কয়েক হাজার মাছ ধরার ট্রলার সাগরে যেতে পারছে না। শনিবার সকাল থেকে বেশির ভাগ ট্রলার সাগরে যাওয়ার জন্য অপেক্ষা করে। কিন্তু বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও পূর্ণিমার প্রভাবে জোয়ারের চাপ বেড়ে যাওয়ায় আবহাওয়া দপ্তর সাগরে ট্রলার চলাচলের ব্যাপারে সতর্কতা সংকেত জারি করে। 

গত শুক্রবার মধ

Abu Sumain

কঠোর লকডাউনের দ্বিতীয়দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় ১৩৮ জনকে ৫৭ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় মামলা করা হয়েছে ১৩৭টি। শনিবার (২৪ জুলাই) জেলার ৮ উপজেলায় পৃথক ২২টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার কাজী মাহমুদুর রহমান এসব তথ্য জানান। 

দন্ডিত ব্যক্তির মধ্যে

Abu Sumain

কক্সবাজার পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম সুলতান মাস্টারের জ্যেষ্ঠ সন্তান সার্ভেয়ার গোলাম হাসানের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) বাদে আসর কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। 

জানাজাপূর্বে মরহুমের আলোকিত জীবন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স

Abu Sumain

ধর্মীয় ভাবগাম্ভীর্যতার মধ্য দিয়ে পালিত হয়েছে বৌদ্ধ সম্প্রদায়ের শুভ আষাঢ়ী পূর্ণিমা। শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরসহ উপজেলার বৌদ্ধ বিহারগুলোতে ভীড় করেন পূজার্থীরা। বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিহারে গিয়ে বুদ্ধকে প্রার্থনার মধ্য দিয়ে শীলে অধিষ্ঠিত হয়।

আজ থেকে তিন মাসব্যাপী বর্ষাবাস পালনের মাধ্যমে প্রত্যেক বিহারের বৌদ্ধ ভিক্ষুরা শীলে অধি

Abu Sumain

বিয়ের প্রলোভনে কক্সবাজার সদরের চৌফলদন্ডীর নূরুল আবছার নামের এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগগ করেছেন কক্সবাজার শহরের সাহিত্যিকা পল্লি এলাকার এক তরুণী। এই অভিযোগে থানায় এজাহার দায়েরের প্রস্তুতি নিয়েছে ধর্ষণের শিকার তরুণী। 

অভিযোগে তরুণী অভিযোগ করেছেন, কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর পাড়ার উলা মিয়ার পুত্র নূরুল আবছারের সাথে ও

Abu Sumain

করোনা মহামারির মধ্যে ঈদুল আজহায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাট বসার নির্দেশ থাকলেও কক্সসবাজারে অধিকাংশ পশুর হাট তা মানছে না। 

তা মধ্যে খরুলিয়া পশুর হাটের অবস্থা নাজুক। উধাও করোনা সতর্কতা। মাস্ক পরে থাকতে অনীহা বেশির ভাগ ক্রেতার। হাত ধোয়া, সামাজিক দূরত্ব রক্ষার তোয়াক্কা করছেন না ক্রেতা-বিক্রেতারা।

কক্সবাজারে সদরের ঐতিহ্যবাহী

Abu Sumain

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে করোনা মহামারীর ক্রান্তিকালে কক্সবাজার বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা’র মানবিক কার্যক্রম অব্যাহত আছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মো. শাহ আবদুল হান্নান এর দিকনির্দেশনায় বাংলা

Abu Sumain

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সাথে সাথে সারাদেশে চাহিদা বেড়েছে অক্সিজেনের। যার ফলে অনেকের ক্রয় ক্ষমতার মধ্যে থাকলেও বেশীভাগের নেয় অক্সিজেন সিলিন্ডার কেনার সামর্থ। 

এ সংকট মোকাবেলায় কক্সবাজার জেলায় গঠন করা হয় 'অক্সিজেন ব্যাংক' নামের সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান অসহায় ও হতদরিদ্র অক্সিজেন প্রার্থীদের বিনামূল্যে বিতরণ করছে। 

এসব মানুষের জন্য র

Abu Sumain

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেছেন, 'আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার পাশাপাশি দলীয়ভাবেও আমরা মানুষের পাশে আছি।'

রোববার (১৮ জুলাই) বিকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ