৫৫ মিনিট আগের আপডেট; রাত ১:২৭; মঙ্গলবার ; ১৩ এপ্রিল ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার শহরে ফের বেপরোয়া হয়ে উঠেছে হত্যা, চাঁদাবাজি, অপহরণ ও পুলিশ এসল্টসহ দুই ডজনের অধিক মামলার আসামী রকি বাহিনীর প্রধান মিনহাজুল আবেদীন প্রকাশ রকি। দীর্ঘদিন জেলে থাকার পর জামিনে বের হয়ে রকিসহ তার বাহিনীর সদস্যরা নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে সাধারণ মানুষ।

গত রবিবার (১১ এপ্রিল) কক্সবাজা

Abu Sumain

একলাব ইউনিসেফ প্রকল্পের আওতায় মহেশখালী উপজেলার শাপলাপুর ও ছোট মহেশখালী ইউনিয়নে কোভিড-১৯ সংক্রমন মোকাবেলায় সচেতনতামূলক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এ লক্ষ্যে রবি ও সোমবার (১১-১২ এপ্রিল) শাপলাপুর ও ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদে ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় জনসচেতনতা বৃদ্ধির জন্য কমিউনিটি কনসাল্টটেশন আয়োজন করা হয়।

গত ১১ এপ্রিল শাপলাপুর ইউনিয়ন সভাকক্ষে এ্যা

Abu Sumain

হ্যাকারদের কবলে পড়েছে কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানের ফেসবুক অ্যাকাউন্ট। এ ঘটনায় কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

সোমবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৩ টার দিকে তাঁর (চেয়ারম্যান টিপু) ছোট ভাই সদর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্না চৌধুরীর ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে দেওয়া এক

Abu Sumain

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ (রুপালী ব্যাংক লিমিটেড) কক্সবাজার অঞ্চলের কমিটি গঠন করা হয়েছে। রবিবার (১১ এপ্রিল) রুপালী ব্যাংক লিমিটেড রামু শাখার সিনিয়র অফিসার জসীম উদ্দিনকে সভাপতি ও সদন কর্পো: শাখার সিনিয়র অফিসার সোহেল সরওয়ারকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দেয়া হয়।

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের প্রাতিষ্ঠানিক কমিটির সভাপতি মিয়

Abu Sumain

করোনায় আক্রান্ত হয়ে মৃত কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান এর পরিবারকে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়েছে। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সুপারিশের প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্টিত সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে এই অনুদান দেয়া হয়েছে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের শনিবার সকালে সাং

Abu Sumain

কক্সবাজার সমুদ্র সৈকতের মেরিন ড্রাইভসংলগ্ন হিমছড়ি পয়েন্টে ভেসে উঠল বিশালাকার আরেকটি মৃত তিমি। শনিবার সকালে মরা-পচা তিমিটি দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। তিমিটি অনুমান সাত বছর বয়সী এবং ৪২ ফুট দীর্ঘ ৫ ফুট প্রস্থ হবে বলে ধারণা স্থানীয় জেলেদের।

স্থানীয়রা জানান, লকডাউনের কারণে সাগরে মাছধরার ট্রলার বন্ধ। তাই তিমিগুলো সহজেই তীরে ভেসে এসেছে।

অনেকে বল

Abu Sumain

কক্সবাজার সমুদ্র সৈকতের মেরিন ড্রাইভ সংলগ্ন হিমছড়ি পয়েন্টে ভেসে এসেছে বিশালাকার মৃত তিমি। শুক্রবার দুপুরে মরা-পচা তিমিটি দেখতে পান স্থানীয়রা।

খবর পেয়ে স্থানীয় লোকজন, পুলিশ, উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্টরা ঘটনাস্থলে যান। তিমিটি প্রায় ৭ বছর বয়সী এবং ৪২ ফুট দীর্ঘ হবে বলে ধারণা স্থানীয় জেলেদের।

স্থানীয়রা জানান, লকডাউনের কারণে সাগর

Abu Sumain

বঙ্গোপসাগরের তলদেশে ৩ হাজার ১০০ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে মোনাজাইট, জিরকন, রুটাইল, ক্যালসিয়াম কার্বনেট, ফসরাস, সালফেট ও রেয়ার আর্থ এলিমেন্টসহ মূল্যবান খনিজ পদার্থের ভাণ্ডার পাওয়া গেছে। এ ছাড়া সাগরের তলদেশে সম্ভাব্য ১০০ ট্রিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদ পাওয়া গেছে, যে মজুদ দিয়ে আগামী ১০০ বছরের চাহিদা মেটানো সম্ভব।

বর্তমানে দেশে মাত্র ১৪ বছরের গ্যাস মজুদ

Abu Sumain

টেকনাফের মাথিনের কুপ থেকে তিনি তুলে এনেছেন অমর প্রেম কাহিনী। গহীন পাহাড়ের উপরে উঠে আবিষ্কার করেছেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বৃটিশ বাংকার। কুদুম গূহায় ঢুকে স্মৃতি হাতড়ান কানা রাজার। রহস্য উন্মোচন করতে ঢুকে পড়েন আলীর সূড়ঙ্গে। অল্প জনের জানা সে কথা- হাজার জনে ছড়ান যিনি, কখনও গিয়ে পৌঁছান বাঁকখালী নদীর উৎসস্থলে। কখনও ছুটে যান ঈদগড়ের আকাশ নামে বৃক্ষের

Abu Sumain

টাঙ্গাইল থেকে নগদ ডিলারের ৯৮ লাখ টাকা আত্মসাৎ করে কক্সবাজারে ভ্রমণে আসে তিন যুবক। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় অভিযোগের প্রেক্ষিতে কক্সবাজার শহরের কলাতলীর সেন্টমার্টিন রিসোর্ট থেকে তাদেরকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি।

আটকরা হলেন, টাঙ্গাইলের মির্জাবাড়ি এলাকার আনিসুল হকের ছেলে আতিকুর রহমান (২৪), একই এলাকার আব্দুল হামিদের ছেলে নুরুল ইসলাম (২৫) ও

Abu Sumain

আবারও মানবসেবায় নিজেকে উজাড় করে দিলেন জেলা আওয়ামী লীগ নেতা ও তরুণ সফল ব্যবসায়ী বদরুল হসান মিলকী। একের পর এক হতদরিদ্রদের চিকিৎসা সেবা দিয়ে তিনি সব মহলের প্রশংসা কুঁড়িয়েছেন।

এই তরুণ ব্যবসায়ীর মহৎ উদ্যোগে এবার স্বাভাবিক জীবনে ফিরলো টেকনাফ সদর ইউনিয়নের আওতাধীন লেংগুরবিল এলাকার মাঠ পাড়ার বাসিন্দা মোহাম্মদ আকতার। আকতার দীর্ঘদিন ধরে বায়ুপথের

Abu Sumain

কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (০৬ এপ্রিল) পৌর আওয়ামী লীগের নির্দেশনায় কলাতলী বাজার, লাইট হাউজসহ বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মাঝে এসব সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাহেদ আলী শাহেদের নেতৃত্বে সুরক্ষা সামগ্রী বিতরণকালে উপস