৫৯৬ মিনিট আগের আপডেট; দিন ১০:৫২; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

কক্সবাজার

Abu Sumain

ইয়াবাসহ ৫৩৫ কোটি টাকার বিপুল মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি।  বুধবার (২০ জানুয়ারী) বেলা ১১ টায় কক্সবাজার বিজিবির রিজিয়ন সদর দপ্তর মাঠে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘মাদক নিমূর্লে বিজিবি, র

Abu Sumain

কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযানে বিভিন্ন সময়ে উদ্ধার হওয়া ৫৩৫ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারী) দুপুর ১২টার দিকে কক্সবাজার রিজিয়নের মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিততে এসব মাদক ধ্বংস করা হয়।

এসময় বিজিবি’র মহা-পরিচালক মো.সাফিনুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদসহ

Abu Sumain

কক্সবাজার সদরের ইসলামাবাদে মা-মেয়েকে কুপিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাত ৮টার দিকে স্থানীয় চরপাড়া রাবার ড্যাম এলাকায় জমির বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ওই এলাকার আজিজুল হক বাবুর্চির স্ত্রী রাশেদা বেগম (৩২) ও তার মেয়ে জন্নাতুল ফেরদৌস (১৩)। সে জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী।

এলাকাবাসী সূত্রে জান

Abu Sumain

কক্সবাজারে উখিয়ায় বেসরকারি উন্নয়ন সংস্থ্যা ব্র্যাক পরিচালিত স্থানীয় জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে গৃহিত বিভিন্ন কর্মসূচি পরিদর্শন করেছেন বাংলাদেশস্থ কানাডার হাইকমিশনের প্রতিনিধিবৃন্দ।

প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশস্থ কানাডার হাইকমিশনের হেড অব ডেভলপমেন্ট এ্যাসিট্যান্স ফেদ্রা মুন মরিস, ফাস্ট সেক্রেটারি মেগেন আন্দোলফাটো, ডেভলপমেন্ট উপদেষ্টা মীর মো

Abu Sumain

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল দেখতে ফুটবল প্রেমীদের ঢল নামে স্টেডিয়ামে। এই ভীড় সামাল দিতে হিমশিম খেয়ে উঠে আয়োজক কমিটির সদস্যরা। খেলা শুরুর ৩০ মিনিট আগে দুই দলের সমর্থকে টুইটুম্বুর হয়ে উঠে গ্যালারি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকালে

Abu Sumain

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭১ সালে সুবেদার নুর আহাম্মদের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নিলেও এখনো মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাননি রামুর অনেক বীর মুক্তিযোদ্ধা। এমন একজন প্রকৃত মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ।

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মন্ডল পাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা গরীব ফরিদ আহমেদের। স্বাধীনতার অর্ধশত

Abu Sumain

প্রাচীন ও ক্ষুদ্রতম একটি মসজিদের সন্ধান মিলেছে কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ এলাকায়। উপজেলার বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকায় অবস্থান এই মসজিদের। সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে কয়েকজন যুবক জঙ্গল পরিষ্কার করে মসজিদটির পুরো চিত্র বের করে আনার চেষ্টা করে।

এলাকাবাসী বলছেন, প্রাচীন এই মসজিদ সম্পর্কে তারা পূর্ব পুরুষদের কাছ থেকে প্রজন্মের পর প্রজন্ম

Abu Sumain

রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনার লক্ষ্যে বাংলাদেশ, মিয়ানমার ও চীনের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ে ত্রিপক্ষীয় ভার্চুয়াল বৈঠক মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে। এদিন দুপুর ২টায় সচিব পর্যায়ের এই বৈঠক শুরু হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর প্রক্রিয়া নিয়ে আলোচনা হতে পারে। বৈঠকে নতুন একটি প্রস্তাবও মিয়ানমারকে দিতে

Abu Sumain

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা সম্পন্ন হয়েছে। এতে চূড়ান্ত হয়েছে সেমিফাইনালের লাইন—আপ।

সর্বশেষ সেমিফাইনালে উঠেছে দ্বীপ উপজেলা কুতুবদিয়া। এর আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে রামু, টেকনাফ ও সদর উপজেলা।

সোমবার (১৮ জানুয়ারি) বিকালে

Abu Sumain

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি আগামী ১৯ জানুয়ারী ২ দিনের সফরে কক্সবাজার আসছেন। সময়সূচি অনুযায়ী মঙ্গলবার বেলা দেড়টার দিকে হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান উখিয়ায় রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে পৌঁছাবেন। সেখানে ক্যাম্প-৪ রোহিঙ্গা শরনার্থীদের সঙ্গে তিনি মতবিনিময় করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী একইদিন রাত ৮টায় কক্সবাজার জেলা প্রশাসক

Abu Sumain

মহেশখালী উপজেলাস্থ প্রসিদ্ধ কুহেলিয়া নদীর দখলমুক্ত, খনন ও বাঁধ নির্মাণ এবং কক্সবাজার সমুদ্র সৈকতের প্যারাসেলিং পয়েন্টেরসহ সকল স্থাপনা ও বাঁধ সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন করেছে পরিবেশবাদী সংগঠন গ্রীনভয়েস বাংলাদেশ কক্সবাজার জেলা শাখা। 

রবিবার (১৭ জানুয়ারী) সকাল ১১টায় গ্রীণ ভয়েস বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি জাবেদুল আনোয়ারের সভাপতিত

Abu Sumain

আগামী ২০ জানুয়ারি অনুষ্ঠিতব্য রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার এর দ্বি—বার্ষিক নির্বাচনে ২৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রবিবার (১৭ জানুয়ারী) সন্ধ্যায় রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার ইমরুল কায়েস ও নির্বাচন কমিশনের সদস্য এম,এ আজিজ রাসেলের কাছ থেকে ১৭টি পদের বিপরীতে প্রার্থীরা মনোয়নপত্র নেন।

জানা যায়, নির