১৪৬২ মিনিট আগের আপডেট; রাত ৪:৩৩; সোমবার ; ১৬ জুন ২০২৪

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের স্বনামধন্য শিক্ষা-প্রতিষ্ঠান চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নস্হ "কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন (স্কুল) এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

নির্বাচন অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ এবং আনন্দঘন পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ নজরুল ইসলাম ও প্রধান শিক্ষক মুহাম্মদ

নিজস্ব প্রতিবেদক

নাফ নদী অতিক্রম করে মিয়ানমার থেকে টেকনাফের সাবরাং সীমান্ত দিয়ে অস্ত্রসহ বিজিপির আরও ২৮ জন সদস্য বিজিবি'র কাছে আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার (১১ জুন) এসব সদস্য আত্মসমর্পণের পর বিজিবি হেফাজতে নিয়েছে।

সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, নাফ নদী সীমান্ত দিয়ে কাঠের ট্রলারযোগে অস্ত্রসহ বিজিপির ২৮ জন সদস্য পালিয়ে আসে। পরে বিজিবির সদস্যরা মিয়ানমার সীমান্

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের চকরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সালাহউদ্দিন লিমন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ড নামার চিরিঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। সালাহ উদ্দিন ওই এলাকার মোস্তাফিজুর রহমান মুন্সির ছেলে।

নিহতের বড় ভাই মহিউদ্দিন টিটু বলেন, দুপুরে ভেজা হাতে বাড়ির সুইচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যা

নিজস্ব প্রতিবেদক

স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যের আলোকে সমগ্র দেশের ন্যায় চকরিয়ার খুটাখালী ইউনিয়ন ভূমি অফিসের আয়োজিত ভূমি সেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেবা গ্রহীতাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টার সময় উপজেলার খুটাখালী ইউনিয়ন ভূমি অফিস কম্পাউন্ডে সভা অনুষ্টিত হয়। খুটাখালী ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার খালেদা বেগম এর

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে দ্বিতীয় বিয়ের জের ধরে প্রথম স্ত্রীর ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছেন হারুনুর রশীদ (৪০) নামের এক প্রবাসী।

রবিবার (৯ জুন) রাতে কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান ঘাটার আশুর ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হারুনুর রশীদ স্থানীয় নুরুল আলমের ছেলে।  

জানা যায়, সৌদি আরব থেকে এসে চট্টগ্রামে দ্বিতীয় বিয়ে করেন রশীদ। এ নিয়ে প্রথম স্ত্রী রহিম

নিজস্ব প্রতিবেদক

‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় ভূমি সেবা সপ্তাহ উপলে আয়োজিত সেবা গ্রহীতাদের সাথে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভূমি অফিস চত্বরে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চিরিঙ্গা ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার আবুল মনসুর ও পূর্ব বড় ভেওলার তহসিলদার মো. সাইফুল ইস

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের চকরিয়ায় মো. শামীম (১৬) নামের দশম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীকে রাতের আঁধারে জোরপূর্বক গাড়িতে তুলে অপহরণের চেষ্টা চালিয়েছে একদল সন্ত্রাসী। এ সময় চলন্ত অবস্থায় গাড়ির ভেতর মারধর করতে থাকে ওই শিক্ষার্থীকে। মারধরের সময় চিৎকার শুনে পথচারী লোকজন এগিয়ে গিয়ে ওই গাড়ির গতিরোধ করে। এই অবস্থায় সন্ত্রাসীরা শিক্ষার্থীকে ফেলে পালিয়ে যায়। 

এদি

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নে পুকুরের পানিতে ডুবে ইলমা মনি (৩) ও আদিবা মনি (২) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

নিহতরা হলো- পোকখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাফেজ মাহবুব আলমের মেয়ে আদিবা মনি এবং তার ভাগনি ইসলামাবাদ ইউনিয়নের বোয়াল খালী এলাকার দুলা মিয়ার কন্যা ইলমা মনি।

৯ জুন (রবিবার) দুপুরে তাদের মৃতদেহ মালমুরা পাড়া হাফেজ খান

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারে কারাভোগ শেষে দেশে ফিরেছেন ৪৫ বাংলাদেশি।

শনিবার বিকেল ৫টায় দেশটির রাখাইন রাজ্যের সিতওয়ে থেকে একটি জাহাজে করে তারা বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হন। রবিবার সকালে দেশে ফেরেন তারা। তাদের অধিকাংশই কক্সবাজার, নরসিংদী ও নারায়ণগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে।

শনিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমারের উইংয়ের মহাপরিচালক মিয়া মো. মাঈনুল কবির

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে নুরুল হুদা (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

শনিবার (৮ জুন) দুপুর ১২টার দিকে ঈদগাস্হ রেললাইন সংলগ্ন ধান ক্ষেতে এ দূর্ঘটনা ঘটেছে। নিহত-নুরুল হুদা, উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম নাপিতখালী বাসিন্দা মৃত ছিদ্দিক আহমদের ছেলে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন নবাগত চেয়ারম্যান মাওলানা দেলোয়ার হোসাইন।

তিনি স্হা

নিজস্ব প্রতিবেদক

বিশাল ইয়াবার চালান আটকের দুঃসাহসিক অবদানের জন্য চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী পুলিশের বিরল সম্মানে ভূষিত হয়েছেন। তিনি আইজিপি প্রদত্ত ১লক্ষ ৫০ হাজার টাকা মানি রিওয়ার্ড ও সম্মাননা পেয়েছেন। অতীতে সাহসিকতাপূর্ণ কাজের মানি রিওয়ার্ড প্রদানের ক্ষেত্রে টাকার পরিমাণ এত বেশী দেওয়ার রেকর্ড নেই বলে জানা গেছে।

মূলতঃ জেলে সেজে রাতভর উপকূলে সঙ্গীয় ফোর্সসহ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের রামুতে একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

বৃহস্পতিবার বিকেলে খেলা করার জন্য বের হয়ে খালের পানিতে পড়ে রিহাব (৭) ও মারিয়া (৫) নামের ভাইবোনের অকাল মৃত্যু ঘটে।

এদিন (৬ জুন) সন্ধ্যায় রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের মৌলবীপাড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

নিহতরা রাজারকুল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের