১০৯৮ মিনিট আগের আপডেট; দিন ৯:৫৭; শুক্রবার ; ২৫ এপ্রিল ২০২৪

শ্বশুর আফ্রিদির মতো উইকেট উদযাপন শাহিনের, আইসিসির টুইট

অনলাইন ডেস্ক ২৫ অক্টোবর ২০২১, ১৬:১০

ভারতের কাছে বিশ্বকাপের মঞ্চে এর আগে টানা এক ডজন বার হারতে হয়েছে পাকিস্তানকে। রোববার সেই হারের যেন বদলা নিলেন বাবর আজমরা। বিশ্বকাপের মঞ্চে ১৩তম ম্যাচে বাবর-রিজওয়ানের উদ্বোধনী জুটিতেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

জয়ের পথে অপরাজিত ১৫২ রানের জুটি গড়ে ১৪ বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন বাবর ও রিজওয়ান। যেখানে বাবরের সংগ্রহ ৫২ বলে ৬৮ রান এবং রিজওয়ান করেন ৫৫ বলে ৭৯। তবে বাবর-রিজওয়ানের রেকর্ড ভাঙার দিনে ম্যাচসেরা হয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি।

ভারতের দুই ওপেনার ছাড়াও অধিনায়ক বিরাট কোহলিকে ফিরিয়েছেন শাহিন। যা কি না ম্যাচের টার্নিং পয়েন্ট। শুরুর সেই ধাক্কা গোটা ম্যাচে সামলাতে পারেনি ভারত।

রোহিত, রাহুল এবং পরে বিরাট কোহলিকে ফিরিয়ে দেওয়ার পর শাহিনের উচ্ছ্বাসের ভঙ্গি দেখেই সমর্থকদের মনে পড়ে যায় অন্য আফ্রিদিকে। শহিদ আফ্রিদির উইকেট নেওয়ার পর যেভাবে উদযাপন করেছেন, তা অবিকল শহিদ আফ্রিদির মতোই। 

শহিদ আফ্রিদিও আকাশের দিকে দু’হাত তুলে এমন ভঙ্গিতে উৎসব করেন। বিষয়টি অনেকের বক্তব্য, শ্বশুর আফ্রিদির মতোই উইকেট শিকারের উদযাপন করেন শাহিন। শ্বশুরের ১০ নম্বর জার্সিও নিয়েছেন নিজের দখলে।

বিষয়টি চোখে পড়েছে আইসিসির। শহিদ আফ্রিদি এবং শাহিন শাহ আফ্রিদিকে মিলিয়ে দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বুমবুম শহিদ আফ্রিদি ও শাহিন আফ্রিদির উইকেট উদযাপনের মুহূর্ত এডিট করে এক ছবিতে এনে পোস্ট করেছে আইসিসিরি টুইটার। ক্যাপশনে লিখেছে, ‘এক নাম, এক নম্বর, নতুন যুগ।’